বাংলাদেশ থেকে হজ্বে আসা আল্লাহর মেহমানদারদের থেকে শুধু প্লেন ভাড়া বাবদই এতো বেশি টাকা নেয়া হচ্ছে কেনো?

লিখেছেন লিখেছেন মাই নেম ইজ খান ০৮ অক্টোবর, ২০১৬, ০১:২২:৫৫ দুপুর



বায়তুল্লাহ শরীফে সালাত আদায়ের সময় দেখা হলো ইন্দোনেশিয়া থেকে আগত হাজী ওয়াতানু... এর সাথে। বিভিন্ন কথা হলো তার সাথে। হজ্বের বিষয়ে আলোচনায় সে জানালো সউদী এয়ার লাইন্সে করে তার দেশ থেকে জেদ্দা আসতে সময় লেগেছে ১০ ঘন্টা। আসা-যাওয়ার টিকিট বাবদ তাদের দিতে হয়েছে বাংলাদেশী মূদ্রায় প্রায় ৬৫০০০ (পঁয়ষট্টি হাজার টাকা)।

আমরাও হজ্বে এসেছি সউদী এয়ার লাইন্সের মাধ্যমেই। সময় লেগেছে ৬ ঘন্টা। কিন্তু আমাদের থেকে প্লেনের টিকিট বাবদ নেয়া হয়েছে ১২৪০০০ (একলক্ষ চব্বিশ হাজার টাকা) মাত্র(?)।

অন্য কাফেলা সমূহের বাংলাদেশী হাজীদের থেকেও টিকিট বাবদ এমন টাকাই নেয়া হয়েছে। অথচ হজ্ব ছাড়া অন্য সময় সউদী থেকে বাংলাদেশে আসা-যাওয়ার টিকিটের মূল্য ৪৫-৫০ হাজার।

এবার হজ্বে বাংলাদেশী হাজ্বীর সংখ্যা ছিলো একলক্ষ পাচ হাজারের মতো। প্রতি হাজ্বী থেকে প্লেন ভাড়া বাবদ এই যে ৭০-৮০ হাজার টাকা করে অতিরিক্ত নেয়া হলো তার হিসাব পরকালে কিভাবে দিবেন আমাদের হজ্ব এসোসিয়েশন, এয়ারলাইন্স,আমলা, মন্ত্রী ও সংশ্লিষ্ট অন্যরা তা কি কখনো তারা ভেবেছে মোটেও?

বিষয়: বিবিধ

১৩৫৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

378452
০৮ অক্টোবর ২০১৬ বিকাল ০৫:২৯
আকবার১ লিখেছেন : চমৎকার লেখা।
378460
০৮ অক্টোবর ২০১৬ সন্ধ্যা ০৬:৩৯
হতভাগা লিখেছেন : হজের মাধ্যমে এজেন্ট ও মন্ত্রনালয় বিশাল দুনিয়াবী কামিয়াবী হাসিল করতেছে
378462
০৮ অক্টোবর ২০১৬ সন্ধ্যা ০৭:২৭
শেখের পোলা লিখেছেন : সব হিসাব তাদের জানা। কিন্তু মানার বালাই নেই। এখন বাঙ্গালীরা শুধুই সম্পদ আহরণের নেশায় বুঁদ। তাই এ অবস্থা।
378472
০৯ অক্টোবর ২০১৬ রাত ০১:০৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বিমানবাংলাদেশ এয়ার লাইন্স এর একমাত্র লাভজনক আয়ের উৎসই হচ্ছে হজ্জ ফ্লাইট! শুধু মুসলিম ইন্দোনেশিয়ার কথা বলেন কেন?? ভারতেই বাংলাদেশি ৫০০০০ টাকার মত লাগে!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File