আযানের চাইতে সুমধূর কোনো আহ্বান আমি আজ অবধি শুনিনি

লিখেছেন লিখেছেন মাই নেম ইজ খান ০৮ মার্চ, ২০১৬, ০৯:৫৩:১৫ সকাল



আযানের চাইতে সুমধূর কোনো আহ্বান আমি আজ অবধি শুনিনি

কুরআনের চাইতে মধূময় অন্য কোনো তিলাওয়াত আমায় মুগ্ধ করতে পারে নি।

মসজিদের মিনার গুলো থেকে যখন নামাজের আযান ভেসে আসে তখন সেই পরিবেশটি এমন সুন্দর হয়, যা ঈমানের স্বাদ আস্বাদন করেনি এমন কাউকে বোঝানো সম্ভব নয়। মালয়েশিয়ার সকল মসজিদের আযানই খুব সুন্দর। মসজিদে জামে', মসজিদে বুখারী, তেরেংগানু ইত্যাদি মসজিদের আযান গুলো একটু মনোযোগ দিয়ে শুনলে আপনার মনে হবে আপনার দয়াময় রব কতনা দরদের সাথে আপনাকে তার ঘরে যাবার জন্য দাওয়াত দিচ্ছেন। আযানের শব্দ গুলোতে, বাক্যের গাথুনী আর শৈলীতে সে যে কি মধূর সূর তা প্রশান্ত হৃদয় ছাড়া অনুভব করা সম্ভব নয়।

(মালয়েশিয়ার আযানের সময় নিজ নিজ মোবাইলে সেই আযান শুনতে চাইলে গুগল প্লে স্টোর থেকে Waktu Solat Malaysia লিখে সার্চ দিলে যে এ্যাপটি আসবে তা ডাউনলোড করে নিতে পারেন)

অমুসলিম ও কুফুর অধ্যুষিত দেশে বাস করার অনেক গুলো মন্দ দিকের একটি অন্যতম এটিও যে সেখানে ৫ ওয়াক্ত নামাজের পূর্বের আযানের সুমধূর ধ্বনি শ্রবণের এমন ব্যবস্থাপনার ঘাটতি থাকা। এজন্যই বৃটেন প্রবাসী এক সম্ভ্রান্ত ব্যক্তি আমাকে বলেছিলেন-

"কিছুদিন পরপর, বারবার আমি দেশে ছুটে আসার পেছনের অন্যতম একটি কারণ হচ্ছে এখানকার আযান শ্রবণ করা যা আমি লন্ডনে পাই না। আযানের চাইতে মধুময় আর কিছু হতে পারে না।"

বিষয়: বিবিধ

১৫১২ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

361783
০৮ মার্চ ২০১৬ সকাল ১১:২৫
আফরা লিখেছেন : সত্যি অনেক ভাল লাগল ধন্যবাদ ।
১৮ মার্চ ২০১৬ সন্ধ্যা ০৭:২৬
300757
মাই নেম ইজ খান লিখেছেন : Good Luck Good Luck ~:> ~:>
361789
০৮ মার্চ ২০১৬ দুপুর ০৩:২৪
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওবারাকাতুহু। আযান একটি আহবান আল্লাহর পথে! সুন্দর লিখেছেন অনেক অনেক ধন্যবাদ।
361797
০৮ মার্চ ২০১৬ বিকাল ০৪:৩০
361810
০৮ মার্চ ২০১৬ বিকাল ০৫:৫৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
361858
০৮ মার্চ ২০১৬ রাত ০৯:৫০
গাজী সালাউদ্দিন লিখেছেন : না, আমাদের দেশের অধিকাংশ মানুষের কাছে এখন আজানের সময়টা বিরক্তিকর লাগে, তারা কানে অন্য কিছু ভালো লাগিয়ে নিয়েছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File