একমাত্র নাস্তিক ছাড়া আওয়ামীলীগ-বিএনপি কেউ আমাদের শত্রু নয়'' -আল্লামা আহমাদ শফী দা. বা.

লিখেছেন লিখেছেন মাই নেম ইজ খান ১৪ এপ্রিল, ২০১৪, ০১:৩৩:৩৬ দুপুর



একমাত্র নাস্তিক ছাড়া আওয়ামীলীগ-বিএনপি কেউ আমাদের শত্রু নয়'' -আল্লামা আহমাদ শফী দা. বা.

-যারা খোদা বিরোধী যারা ইসলাম বিরোধি যারা কোরআন বিরোধি তাদের সাথে আমাদের চির জীবন লডাই চলবে। যারা নাস্তিক ও তাদের দোসর তাদের সাথে আমাদের কোন বন্ধুত্ত্ব নাই। কোন দিন হবে ও না । এদেশে হিন্দুরা ও থাকবে বোদ্ধরাও থাকবে কিন্তু নাস্তিকরা এদেশে থাকতে পারবে না ।পাশা পাশি কাদিয়ানিদের ও অমুসলিম ঘোষনা করার আহবান জানান। -আল্লামা জুনায়েদ বাবুনগরী দা. বা.।

এক দীর্ঘ বিরতির পর ১১-১২ তারিখ চট্টগ্রামের লালদীঘী ময়দানে অনুষ্ঠিত হলো হেফাজতে ইসলামের শানে রেসালাত সম্মেলন। এই সম্মেলনে প্রদত্ত বক্তৃতার চুল-চেড়া বিশ্লেষণ হচ্ছে এখন অনলাইনে-অফলাইনে। সম্মেলনের প্রথম দিন হেফাজতে ইসলাম কি, কেনো এবং দেশ-জাতীর সামগ্রিক বিষয় নিয়ে এক স্বল্পদৈর্ঘ গুরুত্বপূর্ণ আলোচনা করেন আল্লামা আহমাদ শফী দা. বা.। তার বিশাল আলোচনার মূল বিষয় ছিলো হেফাজত আসলে কি, ইসলামের মৌলিক স্তম্ভ, নামায, রোজা, হজ্জ, যাকাত, ইবাদত মুয়ামালাত ইত্যাদি সমাজে ব্যাপকভাবে প্রচার, প্রসার ও প্রতিষ্ঠা করণের প্রতি জনগণকে তীব্রভাবে আকর্ষণ করা।

ইসলামের মৌলিক বিষয়গুলোর সংরক্ষণ, সম্প্রসারণ ও জনগণের কাছে সহজভাবে পৌঁছে দেয়া ও আমলের মাধ্যমে ইসলামকে বাস্তবায়নের প্রতি তিনি অত্যন্ত জোড়ালো বক্তব্য রাখেন।

এরপর অন্যান্য বিষয়ের পাশাপাশি হেফাজতের শত্রু-মিত্র সম্পর্কে আলোচনা আসে। এক্ষেত্রে তিনি সুস্পষ্টভাবে বলেন-

তিনি বলেছেনঃ "হাসিনা সরকারকেও ধন্যবাদ দিতেছি, আমাদের কে ২/৩ বার ঘুরাইয়া পিরাইয়া হলেও অনুমতি দিছে, কি দিছে ? অনুমতি দিছে; তাই উনার জন্য ও দোয়া করছি আল্লাহ ওনাকে হেদায়েত করুক ৷ (এখানে) হাসিনার ভক্তরা আছেন ? হাসিনার ভক্তরা অদে- অদে (যেভাবে বলছি সেই ভাবে) পৌছায়া দিবেন, এখানে কোনো রদবদল করবেন না ৷ আমি কি দোয়া করতেছি, আমাদের অনুমতি দিছে ওয়াজ নসিহত করার জন্য, ওনাকেও আল্লাহ তা'আলা হেদায়েত করুক ৷ এই কথাটা পৌছায়া দিবেন নি ? না বলবেন সরকার বিরোধী বয়ান করেছে !! এই কথা বলবেন নি কোনো ? এই সরকারী ভাইয়েরা আপনারাও এই কথাটা পৌছায়া দিবেন । আওয়ামীলীগ আমাদের দুশমন না, ছাত্রলীগ দুশমন না, হাসিনা দুশমন না, (তাদের) কোনদিন গালাগালি করছি ? হে ছাত্রলীগের ভাইয়েরা, নাতি পতির সমান হবেন আপনারা ৷ আপনাদের জন্য দোয়া করতেছি, আলেম ওলামাদের দিকে বড় বড় চোখ করে দেখে বদদোয়া নেবেন না, বদদোয়া নেবেন না, আমরা তোমাদের গালাগালি করিনা, আমাদেরকে গালাগালি করতেছ ৷ আমার কথা বুজা যাইতেছে ? আল্লাহ তাদেরকেও হেদায়েত করো আমাদেরকেও হেদায়েত করো ৷ আল্লাহ বাংলাদেশকেও তুমি হেফাজত করো, দুশমন থেকে হেফাজত করো, বাংলাদেশকে হেফাজত করো, যারা বেবসায়ী ভাই তারা শান্তিতে নাই, তাদের ইনপোর্ট- এক্সপোর্ট ভালো ভাবে চলতেছে না আল্লাহ সব দিক দিয়ে বাংলাদেশকে শান্তি করে দাও, বাংলাদেশকে হেফাজত করো ৷"

কিন্তু হলুদ সাংবাদিক গুলো নিউজ করছে, ‌'আওয়ামীল আমাদের বন্ধু।''

এবার বুঝুন অবস্থা। হলুদ সাংবাদিকতার এক কুখ্যাত নাম সময় টিভির চট্টগ্রামের রিপোটার কমল দে ৷৷ এই জানোয়ারটা সব সময় হেফাজতের বিরদ্ধে অপপ্রচার চালিয়ে এসেছে ৷৷ এইবার হেফাজতের শানে রেসালাত সম্মেলনে আল্লমা শাহ আহমদ শফি সাহেবের দোয়ার একটা খন্ডিত অংশকে অপপ্রচার করে সাধারন মানুষদের বিভ্রান্ত করছে ৷৷

হুজুর মুনাজাতের মধ্যে আওয়ামীদের হেদায়েতের জন্য দোয়া করেছে, হুজুর বলেছে আওয়ামীলীগ আমাদের দুশমন নয়, আমরা তাদের গালি দেইনা, তারা আমাদের গালি দেয়, আল্লাহ তুমি তাদেরকে হেদায়েত দাও আমাদেরকেও হেদায়েত দাও ৷৷

হুজুরের এমন কথা নতুন নয়; হুজুর সবসময় এমন মোনাজাত করেন, আর মুনাজাতের নিয়মই হলো এমন সকলের জন্য দোয়া করা ৷৷

আর আল্লামা বাবুনগরী পরিস্কারভাবে বলেছেন, ‌''কোনো নাস্তিকের সাথে আমাদের বন্ধুত্ব হতে পারেনা, কোনো ইসলাম বিদ্ধেষীদের সাথে আমাদের বন্ধুত্ব হতে পারেনা ৷৷ যারা ইসলামের পক্ষে তাদের সাথেই আমাদের বন্ধুত্ব হতে পারে ৷৷ -মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী ৷৷

অর্থাৎ এই সম্মেলনের মাধ্যমে প্রকৃত অর্থে আওয়ামীলীগকে নাস্তিকদের সংস্পর্শ ছেড়ে প্রকৃত মুসলিম হওয়ার আহ্বান জানানো হয়েছে। আর কিছু নাস্তিক মিডিয়া ছড়াচ্ছে বিভ্রান্তি এবং তাতে কান দিচ্ছে সহজ-সরল দীনী ভাই। বর্তমান মিডিয়া ইসলামিক অঙ্গনের লোকদের মধ্যে খুব ভালো ভাবেই বিভেদের ধূম্রজাল ছড়াচ্ছে। ১৫-২০ মিনিট বা তারও দীর্ঘ আলোনার মাঝ খান থেকে 'উদ্দেশ্যপ্রণোদিতভাবে' পূর্বাপর সংযোগ ছাড়া বিচ্ছিন্নভাবে বিভিন্ন কথা তুলে ধরা হচ্ছে। এর সাথে এখন আবার যুক্ত হয়েছে আল্লামা বাবুনগরীর বক্তব্য।

এটা অস্বীকার করার কোনো উপায় নেই যে, বর্তমানে আমাদের সমাজে সালাফী ও আহলে হাদীস নামক ভাইদের একটি অংশ অনলাইনে ও অফলাইনে ইখতেলাফী বিষয়গুলোকে সামনে এনে কাঁদাছোড়া-ছুড়িতে লিপ্ত। তাদের মধ্যে কেউ কেউ তো নাউযুবিল্লাহ ইমাম আবূ হানিফা রহ. কে গালি দিতেও বাদ রাখেন না। কেউ কেউ আবার মাযহাব তথা ইমাম আবূ হানিফা রহ. এর কুরআন-সুন্নাহ থেকে ইজতিহাদকৃত মাসআলার উপর আমল করাকে 'আলাদা ধর্ম', মুশরিক ইত্যাদি বলে অপপ্রচার করতে থাকেন। সালাফীদের একাংশের শায়খ মতিউর রহমান মাদানী ও তার উগ্র ভক্তদের থেকে বিষয়গুলো ছড়াচ্ছে। এ বিষয়গুলোর প্রসঙ্গ আসায় দ্বিতীয় দিন সম্মেলনে বাবুনগরী দা. বা. বলেন -স্পষ্টভাবে বলেছেন, "আহলে হাদীসদের মধ্যেও উদার ব্যক্তিত্ব আছেন। তবে কিছু আছে যারা ফিতনা ছড়ায়। যারা ইমাম আবূ হানিফা রহ. কে গালি দিবে তাদের সাথে আমাদের কোনো খাতির নেই।"

এ বিষয়ে উভয় পক্ষেরই আরো সহনশীল ও দায়িত্বপূর্ণ আচরণ আবশ্যক।

কিন্তু গত কয়েকদিন ধরে অনলাইনে যারা একের পর এক পোষ্ট, ষ্ট্যাটাস দিয়ে ভরে ফেলছেন, তাদের অনেকের কাছেই চিহ্নিত ও পরীক্ষিত হলুদ মিডিয়াগুলো আজ একেবারে ওহীর মতো গ্রহণযোগ্য হয়ে গেছে। তারা একের পর এক বীষ উদ্গীরণ করছেন সর্বজন শ্রদ্ধেয় ও পরীক্ষিত দীনের দায়ীদের ব্যাপারে। তাও আবার একেবারেই বিভ্রান্তি সৃষ্টিকারী উড়ো কথায়।

সব চাইতে বড় কথা হলো, নিজেরা উপস্থিত না থেকে বাইরের হলুদ মিডিয়ার কোনো সংবাদের কান কথায় আল্লামা আহমাদ শফী, বাবুনগরী দা. বা. এর মতো পরীক্ষিত, বিশ্বস্ত ও মুখলিস দীনের অক্লান্ত দায়ীদের ব্যাপারে জবান খোলার আগে আমাদের আরো চিন্তা করা দরকার। আমরা কার কথায়, কার ব্যাপারে অশোভনীয় মন্তব্য করছি?

আল্লাহ আমাদের আরো তাহকীক করে চলার তাওফীক দিন, আমীন।



বিষয়: বিবিধ

১৪১৮ বার পঠিত, ৩২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

207663
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০১:৪৬
নজরুল ইসলাম টিপু লিখেছেন : যে লড়াই মাওলানা সাইদী ৩৫ বছর আগে চট্টগ্রাম থেকেই শুরু করেছিলেন, এতদিন পরে এসে আল্লামা সফি সেই লড়াইয়ের প্রয়োজনীয়তা বুঝলেন। মাওলানা সাইদী নাস্তিকদের বিরুদ্ধে তথ্য সম্বৃদ্ধ উপস্থাপনা দিয়ে তাদের সকল দল গুলোকে চুরমার করে দিয়েছিলেন।

তখন অনেক আলেমেরা সাইদী সাহেবের পাণ্ডিত্যকে কটাক্ষ করত। তামাসা করে বলত তিনি আর বিষয় পাননি।

দুঃখের কথ হল আজকে এই মুহুর্তে যেটা করনীয় ৩০ বছর পরে সেটা অনুধাবন করবেন শফি সাহেবের অনুসারীরা।
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:০৩
156222
মাই নেম ইজ খান লিখেছেন : এ দেশের ইসলামী দল ও সংগঠনগুলোর মধ্যকার আভ্যন্তরীন দ্বন্দের কারণে আসলে লাভবান হচ্ছে অনৈসলামিক শক্তি। এক্ষেত্রে উভয় পক্ষেরই কিছু না কিছু ভুল রয়েছে।

তাই আজ সকলেরই উচিত আন্তরিক উদারতা নিয়ে দীনের জন্য এগিয়ে আসা।

মহান আল্লাহ সকলকে বৃহত্তর ঐক্যের কথা চিন্তা করে কাজ করার তাওফীক দিন, আমীন।
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৪৬
156261
অপ্রিয় সত্য কথা লিখেছেন : পয়ত্রিস বছর আগে আপনার সাঈদীরা কোথায় কোন ঘোড়ার ঘাস কারছে।আপনারা এই পয়ত্রিস বছরে কোন ঘোড়ার ডিম পেরেছেন।হ্যা আপনারা পেরেছেন,বার বার ক্ষমতার মোহে বাতেলের তাবেদারি করতে পেরেছেন।কথায় কথায় সাঈদী মওদুদীর গংদের নিয়ে আসেন।ইসলামী আন্দোলনের নামে অপশক্তির তাবেদারি করছেন।
১৫ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫৬
156652
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : বাহঃ অপ্রিয় সত্য কথার নামে কি সুন্দর আক্রমণ! বহুত বহুত ফায়দা হবে, এগিয়ে যান।
207672
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০১:৫৮
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : মিডিয়া বক্তব্য কিছুটা বিকৃত করছে ঠিক আছে। তবে বক্তব্যে আরো বুদ্ধিমত্তার প্রয়োজন ছিল। বিশেষ করে আহলে হাদীস ইস্যূতে আল্লামা জুনায়েদ বাবুনগরীর বক্তব্য (নিষিদ্ধ ঘোষণার দাবি) কোনো যুক্তিতেই গ্রহণযোগ্য নয়। হেফাজতেও আহলে হাদীস সমর্থক আলেম আছেন। আমি নিজেকে মুসলিম পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। এখতেলাফপূর্ণ বিষয়গুলোতে শুধু আহলে হাদীস নয় কট্টর মাযহাবপন্থীরা সবচেয়ে বেশি বিদ্বেষ ছড়াচ্ছে। আপনার বক্তব্য এক্ষেত্রে একমুখী, নিরপেক্ষ নয়। আহলে হাদীস দের খবীস ও বলছে তাদের অনেকে। ইসলামী শরীয়তের মর্যাদাপূর্ণ পরিভাষা হাদীস শব্দটিকে যে বিকৃত করছে এ নিয়ে তাদের মাথাব্যথা নেই। আহলে হাদীসদের ইসলামের শত্রু আখ্যা দিয়ে বই ও রচনা করছে। এটা কি বাড়াবাড়ি নয়?

এ বিষয়ে উভয় পক্ষেরই আরো সহনশীল ও দায়িত্বপূর্ণ আচরণ আবশ্যক। -এ বক্তব্যের সাথে শতভাগ সহমত।
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:০৫
156223
মাই নেম ইজ খান লিখেছেন : ইখতেলাফী বিষয়ে মতিউর রহমান মাদানী সাহেবের আলোচনা শুনেন। উনি যেভাবে দেওবন্দী কওমী উলামায়ে কিরাম, আল্লামা সাঈদী, হেফাজত, জামাত, তাবলীগ সবার ব্যাপারে কথা বলেন বিশেষত: মাযহাব সম্পর্কে নোংরা ও কটূক্তি করেন তা শোনার পর সরল আবেগের যে কারো কাছ থেকে কঠিন কথা আসতে পারে।

এ বিষয়ে উভয় পক্ষেরই আরো সহনশীল ও দায়িত্বপূর্ণ আচরণ আবশ্যক। -এ বক্তব্যের সাথে শতভাগ সহমত।
১৫ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:১৬
156960
অপ্রিয় সত্য কথা লিখেছেন : আপনার জাতি ভাই যে আরেমদের কটাক্ষ করে আক্রমন করলো তা আপনার নজরে পড়লো না কেন???
নাকি ভাসুরের নাম নিতে লজ্জা লাগে??
এই তো হলো আপনাদের চরিত্র।
207673
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:০০
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:১১
156227
মাই নেম ইজ খান লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ।
207676
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:০২
অজানা পথিক লিখেছেন : পোষ্ট টি উপকৃত হলাম। আসলে মিডিয়ার ছড়ানো বিভ্রান্তি এবং এর বিষবাষ্পতা অনেক ভয়াবহ! প্রকৃত সত্যকে উপলদ্ধি করতে আজকের মিডিয়াই প্রতীবন্ধক হয়ে দাড়ায় বেশীরভাগ ক্ষেত্রে।
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:১৩
156228
মাই নেম ইজ খান লিখেছেন : সহমত।

তবে আমার বুঝে আসে না, অতি আবেগের বশবর্তী হয়ে অনেকে হলুদ মিডিয়ার এক লাইন লেখা দেখেই কিভাবে ঐ সকল মহান ব্যক্তিদের ব্যাপারে মুখের তুবড়ি ছোটাতে শুরু করেন, যারা তাদের প্রায় পুরোটা জীবনই এদেশে ইসলামের জন্য ব্যয় করে যাচ্ছেন। যারা বাতিলের সিমাহীন নির্যাতনের স্বীকার কয়েছেন তবু আপোষ করেন নি -তাদের ব্যাপারে এতো অল্পতেই আমাদের ধারণা কিভাবে বদলে গেলো?
207684
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:১৮
বিন হারুন লিখেছেন : খুব ভাল লাগল, নাস্তিকদের বিরোদ্ধে অনেক মোল্লা মৌলভী ওয়াজ করলেও রাজপথে হেফজতই-ইসলামই প্রথম আন্দোলনে নেমেছে.
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:৪৭
156239
মাই নেম ইজ খান লিখেছেন : দীনের প্রয়োজন অনুসারে সবারই কাজ করা উচিত।
207685
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:২৫
মুিজব িবন আদম লিখেছেন : নোংরা ও কটূক্তি করা থেকে আমরা সবাই যেন বিরত হই। তা না হলে সামনে আরও বিপদ। আবেগের বশবর্তী হয়ে কঠিন কথা বলার সময় এটা নয়।
তাই, ইসলামপন্থী সব পক্ষেরই আরো সহনশীল ও দায়িত্বপূর্ণ আচরণ অত্যন্ত জরুরী। আল্লাহ আমাদের সহায় হোক।
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:৪৬
156238
মাই নেম ইজ খান লিখেছেন : ইসলামপন্থী সব পক্ষেরই আরো সহনশীল ও দায়িত্বপূর্ণ আচরণ অত্যন্ত জরুরী। আল্লাহ আমাদের সহায় হোক। Happy>- Happy>-
207688
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:৩৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ধন্যবাদ হলুদ মিডিয়ার ভুলের ভিড়ে সঠিক তথ্য সরবরাহের জন্য।
সকল ইসলামি দলেরই উচিত অন্য ইসলামিদলের বিরুদ্ধে কটুক্তি ও সমালোচনা পরিহার করা। কারন বর্তমান অবস্থায় ইসলামের প্রশ্ন আগে। মাসায়লা মাসায়েল পরে।
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০২:৪৬
156237
মাই নেম ইজ খান লিখেছেন : কঠিনভাবে সহমত।
১৫ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫২
156651
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : ১০০% একমত।
207691
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:১৬
মুফতি যুবায়ের খান রাহমানী। লিখেছেন : ধন্যবাদ ভালো লাগলো।
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৩৫
156253
মাই নেম ইজ খান লিখেছেন : অনেক ধন্যবাদ
207700
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৩৮
অপ্রিয় সত্য কথা লিখেছেন : মুনাফিক আর সুবিধাবাদিরা বুঝেও বুঝে না
১৪ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৪২
156257
মাই নেম ইজ খান লিখেছেন : আল্লাহ সবাইকে সঠিক বুঝ দিন, আমীন।
১০
207704
১৪ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:০৩
পবিত্র লিখেছেন : এ বিষয়ে পোস্ট দেয়ার জন্য জাযাকাল্লাহু খাইর। Praying Praying
১৪ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:৩৭
156346
মাই নেম ইজ খান লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।
১১
207710
১৪ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:২২
সন্ধাতারা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৪ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:৩৭
156347
মাই নেম ইজ খান লিখেছেন : জাযাকাল্লাহ।
১২
207753
১৪ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:০৬
ইবনে আহমাদ লিখেছেন : সাদাকে সাদা আর কালোকে কালো বলার মত হিম্মত যেন আমাদের সবার হয়।
হেফাজত সম্পর্কে সেদিন এক ভাই সতর্ক করেছিলেন, যেদিন হেফাজতের ঢাকার আমীর কাসেমী সাহেব এইচ টি ইমামের কাছ থেকে প্রাডো গাড়ী উপহার হিসাবে পেয়েছিলেন।তার পর থেকে হেফাজত আমাদের কে ঘুম পাড়ানোর ওয়াজ শোনাচ্ছিলেন।
আজ নতুন আরেকটি ওয়াজ শোনা গেল - হেফাজত আওয়ামীলীগ ভাই ভাই - ইসলামী আন্দোলনের রক্ষা নাই।
মাইন্ড করবেন মাওলানা -
১৪ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:৩৬
156345
মাই নেম ইজ খান লিখেছেন : তাই নাকি?

প্রাডো গাড়ির গল্পের ব্যাপারে আপনি কতোটা নিশ্চিত?
১৩
207777
১৪ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:৫২
মাটিরলাঠি লিখেছেন : বুঝতে পারলাম "হেফাজত-আওয়ামী বন্ধু" - এটা মিডিয়ার বিকৃতি। কিন্তু বুঝতে পারলাম না অসময়ে "আহলে হাদিস নিষিদ্ধের দাবী।"

এই দাবী করেতো তারা যে বন্ধু, তাইতো প্রমান করলেন। অথবা সমস্ত বিষয়কে গোলমেলে করে দিলেন?

টুপি উল্টালে হয় নৌকা আর নৌকা উল্টালে হয় টুপি।
১৫ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:১৪
156958
অপ্রিয় সত্য কথা লিখেছেন : আহলে হদস নিষিদ্ধের দাবী অসময়ে নয়,আরো আগের থেকে হয়ে আসছে।
এই অপশক্তি নিষিদ্ধের দাবীতে যদি হাম্বা লীগের বন্ধু হয়,তাহলে কথিত এই আহলে হদস গোস্ঠি তাদের প্রতি প্রোগামে আ,লীগের নেতাদেরকে অতিথি হিসাবে দাওয়াত দেয় কোন বন্ধুত্বের খাতিরে??
অথচ আজ পযর্ন্ত হেফাজাত তাদের কোন প্রোগামে আ,লীগের নেতাদেরকে অতিথি হিসাবে দাওয়াত করছে এর কোন প্রমান আছে আপনাদের কাছে??? মিয়া ভন্ডামী ছাড়ুন।
১৫ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৩৯
157025
মাটিরলাঠি লিখেছেন : সালাম @অপ্রিয় সত্য কথা ভাই। আমার বক্তব্য আসলে সুন্দর ভাবে দিতে পারিনাই অর্থাৎ আপনাকে বুঝাতে পারি নাই।

আমি আসলে যা বলতে চেয়েছি, তা সুন্দর করে বলেছেন উপরে ২নং কমেন্টে, @মোঃ ওহিদুল ইসলাম ভাই। আর আমার কমেন্টে একটা প্রশ্ন ছিল। এ প্রশ্ন আসবেই? এই দাবী দ্বারা আওয়ামীলীগকে বেনিফিসিয়ারী করা হয়েছে।
১৫ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৪৪
157027
মাটিরলাঠি লিখেছেন : গণজাগরণ > হেফাজত-আওয়ামীলীগ বন্ধু > আহলে হাদিস নিষিদ্ধের দাবী (আহলে হাদিস আন্দোলন নামে একটি সংগঠন থাকেলও অনেক আহলে হাদিস অনুসারী জামায়াত করেন) এই গুলি যদি একসূত্রে গাঁথা থাকে তাহলে হয়তো ফাঁসীর রায় আসতেছে??

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File