সারাদেশে এত লোক নিহত হওয়ার পেছনে মিডিয়ারও রয়েছে অনেক দায়।

লিখেছেন লিখেছেন অক্টোপাশ ০৫ মার্চ, ২০১৩, ১২:২৩:৪৮ দুপুর

যখনই জনগণের প্রতিরোধ সংগ্রাম হচ্ছে কিছু কিছু মিডিয়া চরম একপেশে আচরণ করছে। তারা জনগনের জাগরণকে জামাত শিবিরের তাণ্ডব বলে চালাতে চেয়েছে। পুলিশের নির্বিচার গুলিতে নিহত লোককে জামাত শিবিরের তাণ্ডবে নিহত বলে মিথ্যাচার করেছে।

পুলিশ ধরে এনে নিরস্র শিবিরের ছেলেকে গুলি করে মারছে। ভিডিও থাকা সত্বেও কিছু কিছু মিডিয়া এসব মানবাধিকারের চরম লঙ্গন এসব সংবাদকে হাইলাইট না করে বরং যেহেতু শিবির মারা গেছে তাই উদাসীনতার ভাব দেখিয়েছে। মিডিয়ার এ ধরনের একচোখা নীতির কারণেই অনেক লোক নিহত হয়েছে।

মিডিয়া যদি এসব হত্যাকান্ডের বিরুদ্ধে প্রথম থেকে সোচ্চার হত তাহলে সম্প্রতি মাওলানা সাঈদির রায়কে কেন্দ্র করে এত লোক নিহত হত না । আর এত ক্ষোভের সৃষ্টি হত না।

সাংবাদিকতা একটা মহান পেশা। সাংবাদিকদের রয়েছে অনেক গুরুদায়িত্ব। সাংবাদিকদের হতে হয় সৎ এবং সাহসি। কিন্তু আমরা কি দেখতে পাচ্ছি? তাদের পেশাকে ভিন্নমত দমনের হাতিয়ার হিসাবে কিছু কিছু সাংবাদিক নামধারিরা অত্যন্ত নগ্নভাবে ব্যবহার করছে। তথাকথিত কিছু সুশিল সমাজ চোখ বন্ধ করে না দেখার ভান করছে।

সুশিল নামক এসব মেধাবীরা তাদের মেধা পরোক্ষভাবে দেশ ধ্বংশের কাজে ব্যবহার করছে। মিডিয়ার চরম পক্ষপাত এবং সত্য বিমুখতা তথা মিথ্যার প্রচারে তারা কোন রূপ বাঁধা হচ্ছে না।

তাই মিডিয়াকে এবং এসব তথাকথিত সুশিলদের একদিন এর জবাব দিতে হতে পারে।

বিষয়: বিবিধ

৯১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File