জামায়াত-শিবিরের লাভের হিসাবটা কি ধরতে পারছেন ?

লিখেছেন লিখেছেন উমাইর চৌধুরী ১০ ডিসেম্বর, ২০১৩, ০৩:২২:৪৯ দুপুর

জামায়াত-শিবিরের লাভের হিসাবটা কি ধরতে পারছেন ?

জামায়াত কিন্তু জনসাধারণ আর মুটে-মজুরের দলে পরিণত হচ্ছে ।

জামায়াতের প্রতিষ্ঠার পর আজ অবধি কোনদিনও তারা জনসাধারণের এত কাছে এভাবে পৌছাতে পারেনি কখনও ।

এর শুরুটা কিন্তু দেলোয়ার হোসেন সাঈদীর মামলার রায়ের পর। সরকার হতবাক হয়ে যায় জনসাধারণের প্রতিক্রিয়া দেখে। গ্রামে গ্রামে যেভাবে প্রতিরোধ শুরু হয়েছিল তা দিল্লীর বুকেও কাঁপন ধরিয়ে দিয়েছিল ।

এরপর আলোচিত শাহবাগ। এই শাহবাগ নিয়ে আমাদের ভাইদের সে কি চিন্তা ! কি হবে ! ক্যামনে হবে ! কিভাবে এদের আটকাবো !

আল্লাহ কিভাবে এদের আটকে নিশ্চহ্ন করে দিয়েছে দেখলেন তো ! আল্লাহর প্ল্যান আমাদের ইচ্ছার চেয়ে যে কত উপকারী আমাদের জন্য এটা দেখলেন তো !

রুট লেভেলে স্বৈরাচারের অত্যাচারে পাগলপ্রায় মানুষেরা একটা বট গাছ খুজছে যার নিচে দাড়িয়ে জালেমের বিরুদ্ধে শ্লোগান দেয়া যাবে।

আত্মগোপনে থেকে ভিডিও বার্তা দেবার এ যুগে জামায়াতের একেবারে নিচু স্তরের কর্মীরাই কিন্তু মাঠে এই আন্দোলনের সামনের কাতারে থাকছে। তড়িৎ গতিতে সিদ্ধান্ত নেয়া থেকে শুরু করে অত্যাচারীর সাথে অসম লড়ায়ে অসীম সাহসীকতা দেখাচ্ছে তারা ।

এখন রাজধানীর বাড্ডা-উত্তরা কিংবা ধানমন্ডির মত জায়গায় জামায়াত কর্মীরা বড় ধরনের শো ডাউন দিচ্ছে মাঝে মাঝেই। আগের সে ঝটিকা মিছিলের আরও উন্নত সংস্করণ কিন্তু এটা।

ইভেন এমন কিছু স্পর্শকাতর জায়গায় জামায়াত পুলিশকে ধাওয়া দিয়েছে যেগুলো আওয়ামীলীগের ঘাঁটি বলে পরিচিত। টঙ্গি বা উত্তরার সেই এলাকায় যতদূর জানি আওয়ামীলীগের ভাড়াটে বড় বড় বাহিনী এবং বামদের গার্মেন্টস কর্মী বাহিনী আছে। তারা হয় এ আন্দোলনে সমর্থন দিয়েছে অথবা জনরোষের ভয়ে জামায়াতের সামনে দাড়ায়নি, ব্যাখ্যা কিন্তু এমনটাই আসে।

মানেটা বুঝেছেন ?

আলহামদুলিল্লাহ !

জামায়াত যে বাংলাদেশের রাজনীতির প্রধান ফ্যাক্টর এখন এটা ব্যারিষ্টার রাজ্জাকের সাথে তারানকোর বৈঠক কিংবা এরশাদের কাছে প্রকাশ করা সুজাতার আশংকা দেখলেই বোঝা যায়। ফাতহুম মুবিনের কথা কি মনে আছে ? শহীদের দরজা দিয়েই আসবে বিজয়।

বিজয় সত্যেরই হবে ইনশাআল্লাহ। নিশ্চয় আল্লাহ সর্বত্তোম পরিকল্পনাকারী।

বিষয়: বিবিধ

১৯৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File