মন্দ কথার জবাব ভাল দিয়ে যদি না ই দিতে পারলেন তাহলে আপনাকেই বা ভাল বলি কিভাবে !

লিখেছেন লিখেছেন উমাইর চৌধুরী ২২ এপ্রিল, ২০১৩, ১২:০০:০৬ রাত

# আর একটি মন্দ কথা একটি মন্দ গাছের মতোই, সে গাছের মতো যাকে ভূমি থেকে উপড়ে ফেলা হয় , যার কোন স্থায়িত্ব নেই। ( আল কুরআন ১৪ : ২৬)

#তোমরা দু’জন যাও ফেরাউনের কাছে, সে বিদ্রোহী হয়ে গেছে। আর তার সাথে কোমলভাবে কথা বলবে , যাতে করে সে উপদেশ গ্রহণ করে , কিংবা ভীত হয়ে যায়। ( ২০: ৪৩-৪৪)

#যার মধ্যে চারটি স্বভাব আছে সে মুনাফিক : আমানত রাখলে খিয়ানত করে ,কথা বললে মিথ্যা বলে ,অঙ্গীকার করলে ভঙ্গ করে এবং বিবাদ লাগলে গালাগালা করে। ( সহীহ বুখারি )

#'হীনতম জ্ঞান জিহ্বায় থাকে এবং উচ্চমানের জ্ঞান কর্মের মাঝে প্রকাশ পায়' - হযরদ আলী (রাHappy

ফেসবুকের তথাকথিত স্টার যারা নিজেদের ইসলামপন্থী বলে দাবী করেন এবং বাতিল পন্থিদের এমন জঘন্য ভাষায় আক্রমণ করেন তাদের মধ্যে অমি পিয়ালের আর আরিফ জেবতিকেরই চেহারাই দেখতে পায় আমি, শুধু লেবাস আলাদা। এসব লেবাসধারীদের শনাক্ত করে বুঝাতে হবে আর না বুঝলে সবাইকে এদের চেহারা চিনিয়ে দিতে হবে। আল্লাহর রাসূল (সাHappy এর সাহাবীদের উপরে যে নির্যাতন-অপবাদ দেওয়া হয়েছিল তার বিনিময়ে পাল্টা গালিগালাজ দিয়েছেন কি তারা কখনও ? আমাদের আদর্শ তো এমন ছিলনা ! আমাদের আদর্শ তো ছিল মুখে থুতু দেবার পরেও দাঁত কামড়ে সহ্য করে নেয়া। আলী (রা.) সেই ঘটনা কি আপনারা পড়েছেন কখনও? আপনি জানেন কি আবু বকর (রা.) কে এক ব্যক্তি জঘন্য ভাষায় গালি দিচ্ছিল নবী করিম (সা.) এর সামনেই আর সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব মিটিমিটি হাসছিলেন কিন্তু যখনই আবুবকর (রা.)অনুরুপ কিছু শব্দ উত্তরে বললেন তখনই তিনি নারাজ হয়ে উঠে চলে গেলেন ! ওরা থুতু দিবে আমরা দিব ফুল। আমাদের সবই আল্লাহর জন্য। একটা জঘন্য ভাষায় গালি দিয়ে আপনার মনের ঝাল মিটতে পারে কিন্তু আপনি দ্বীনের কতখানি ক্ষতি করছেন এটা আপনি জানেননা। এরকম গালির প্রথা থাকলে সবচেয়ে বেশী গালি আর খারাপ শব্দ পেত আবু জেহেল। অথচ আল্লাহর রাসূল (সাHappy ছোট্র-সুন্দর অথচ অর্থবহুল শব্দেই তাকে মূর্খের পিতা বলতে শিখিয়ে গেছেন।এখনকার বাতিলরা কি আবু জেহেল-আবু লাহাবদের চাইতেও অনেক বড় কূটকৌশলী? মানবতার শত্রু আবু লাহাবকে আল্লাহ কত সুন্দর ভাষায় অভিসম্পাত করেছেন। ফেরাউনের মত জালেম-পাপী এবং খোদাদ্রোহীর সাথে ভাল ভাষায় খথা বলার জন্য আল্লাহ সুবহানাহুওয়াতায়ালা নিজে আদেশ করেছেন । তার বান্দারা তাহলে আবু লাহাবের উত্তরসুরীদেরকে আবু জেহেল এর মত ভাষায় গালিগালাজ করবে !? ডিকশনারিতে অনেক সুন্দর শব্দ আছে সমালোচকদের জন্য। আপনাকে ড্রেনে নেমে যেতে হবে যদি তাহলে আর আদর্শের ফারাক কোথায় থাকল ! আর অশ্লীল বাক্য তো তারই সম্বল যার মধ্যে ভাল কিছু নাই ।

উহারা প্রচার করুক হিংসা বিদ্বেষ আর নিন্দাবাদ...........

বিষয়: বিবিধ

১৭৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File