বিশেষ করে ইসলামী আন্দোলনের কর্মীদের দৃষ্টি আকর্ষণ করছি:

লিখেছেন লিখেছেন ওরিয়ন ১ ১৪ জুন, ২০১৩, ০৬:৪৮:০৭ সকাল

ইদানিং কালে কিছু ভাইদের দেখি সোশ্যাল মিডিয়াগুলোতে বিরোধীদের ইচ্ছেমত গালি দিচ্ছে। ভাবতে অবাক লাগে আমাদের ভাইয়েরা গালি দেয়, তাও আবার অশ্লীল ভাষায়। আমি চিন্তিত হয়ে যাই, যে ভাইদের সাথে একসাথে টি,সি;টি,এস আর সাপ্তাহিক প্রোগাম করি, চরিএ গঠনের মৌলিক উপাদান আর সাফল্যের শর্তাবলী বইয়ের সামষ্টিক পাঠে বক্তিতার ঝড় তুলি, এরা কি আমাদের সেই ভাইগুলো?? যে ভাইগুলোকে দেখেছি, শববেদারীতে আল্লাহর কাছে কেঁদে কেঁদে বুক ভাসিয়ে দিতে এরা কি আমার সেই ভাই? নিজেদের সাংগঠনিক পরিসরে আর বাস্তব জীবনে এত ফারাক কেন? তবে কি আমারা পার্থিব কোন বিষয়ের জন্য লড়ছি? আমদের চুড়ান্ত লক্ষ্য কি আল্লাহর সন্তোষ্টি অর্জন নয়?? সংগঠনকে ভালবাসতে যেয়ে যদি আল্লাহর ভালবাসা কমে যায় তাহলে বিজয় কিভাবে কামনা করব? কৌশলের নামে মিথ্যার সাথে আপোষ সেতো সত্য বিমূখতার প্রথম ধাপ । কিছু কৌশল মানুষকে সাময়িক স্বস্তি দিতে পারে, দিতে পারে জয়ের স্বপ্ন কিন্তু এর মাধ্যমে চুড়ান্ত জয় তথা সাফল্য এবং আল্লাহর নৈকট্য লাভ সম্ভব না ।

আমি সেই সংগঠনের স্বপ্ন দেখি যেটি ইসলামের রঙ্গে রঙ্গিন। যার কর্মী বাহিনীর মাঝে ইসলামী মুভমেন্ট এবং রাজনীতির পার্থক্যের সম্যক ধারণা থাকবে। যাদের মাঝে ভোগ আর বিলাসিতার পরিবর্তে ত্যাগ আর ভালোবাসা স্থান লাভ করবে। যারা সবক্ষেত্রে আল্লাহর সন্তুষ্টিকে প্রাধান্য দিতে পারবে। কোন পার্থিব বিষয়কে নয়।

আমাদের মনে রাখতে হবে কেবল মাএ আল্লাহর সন্তুষ্টি অর্জন -ই-আমাদের জীবনের মূল লক্ষ্য,কোন নেতার ফাঁসির আদেশ অকার্ষকর করা কিংবা বাংলাদেশে ইসলামী রাস্ট্র কায়েম করা না। আমাদের যাবতীয় কাজ হতে হবে কেবল মাএ আল্লাহ ও তাঁর রাসূলের সুনির্দিষ্ট পন্হায়। আল্লাহ আমাদের ক্ষমা করুক, আমীন।

বিষয়: বিবিধ

১৮৭৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File