দেশের জাতীয় নেতাদের Roseব্লগারRose হওয়ার আমন্ত্রণ জানাচ্ছি, ব্লগার চাটিগাঁ থেকে বাহার

লিখেছেন লিখেছেন চাটিগাঁ থেকে বাহার ১৩ সেপ্টেম্বর, ২০১৩, ১২:০৯:৫২ দুপুর

দেশের জাতীয় নেতাদের ব্লগার হওয়ার আমন্ত্রণ জানাচ্ছি... Rose

ব্লগার এখন আর অপরিচিত শব্দ নয়, বিশেষ করে গত প্রায় ১ বছর যাবত কয়েকটি বিশেষ কারনে ব্লগার শব্দটি বহুল প্রচারিত একটি শব্দ





যদিও কয়েকটি বিশেষ কারনে অনেকেই ব্লগার শব্দটি শুনলেই নাক সিটকায় কিন্তু আমি বলব ব্লগারদের নিয়ে তাদের সীমিত জ্ঞানই তাদেরকে ব্লগারদের প্রতি বিরূপ মনোভাবাপন্ন করে তুলেছে । কিছু ব্লগার ধর্ম ও ইসলাম কে বিভিন্ন সময় কটুক্তি করায়, নাস্তিক্য মতবাদের সীমাহীন অপব্যবহার করায় সাধারণ মানুষকে ব্লগারদের প্রতি এরূপ ধারনা জন্মাতে সাহায্য করেছে ।

এরূপ ধর্মদ্রোহী ব্লগারের সংখ্যা কিন্তু খুবই সীমিত । তাছাড়া সরকারী নীতিমালার কারণে তারা আরও কোণঠাসা । এখন আগের মত কোন নাস্তিক ব্লগারও যে কোন ধর্ম নিয়ে কটুক্তি করতে চিন্তা করবে যদিও মাঝে মাঝেই কিছু কিছু নাস্তিক পাগলা ষাড়ের মত আচরণ করেই ।

যেটা বলতে চেয়েছি, অনেক জনপ্রিয় জাতীয় নেতা এখন ফেইসবুকে ফ্যানপেজ খুলেছে এবং তাতে বিভিন্ন উন্নয়ণমূলক এবং বন্ধুসুলভ ষ্ট্যাটাস দিয়ে নিজেকে অনলাইন এক্টিভিষ্ট হিসেবে দেশ ও জাতীর কাছে তুলে ধরতেছে । কিন্তু তা সংখ্যার তুলনায় খুবই অপ্রতুল।

আমি অনুরোধ করবো দেশের মাননীয় প্রেসিডেন্ট থেকে শুরু করে মাননীয় প্রধানমন্ত্রীসহ সকল মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিরুধীলীয় প্রধানসহ সকল এমপিকে ব্লগার হিসেবে ব্লগে একটিভ থাকার জন্য । আপনারা ব্লগার হয়ে আপনাদের চিন্তাধারা ব্লগে পোষ্ট আকারে শেয়ার করুন । ব্লগারদেরকে বন্ধু ভাবুন, ব্লগাররা আপনার চিন্তা ধারাকে এগিয়ে নিতে পরামর্শ/সহযোগিতা দিতে পারবে ।

এ প্রসঙ্গে গতকালের জয়ের ৩দিনের আলটিমেটাম এ তিনি বলেছেন সংসদের ৩০০ আসনের এমপিকে তিনি ফেইসবুকে ফ্যান পেইজ খুলার ব্যবস্থা করবেন । উনার এই চিন্তাধারা আমার পছন্দ হয়েছে । তবে আমি বলবো সকল এমপিকে ফেইসবুকের সাথে সাথে ব্লগার হিসেবে ব্লগেও আসতে বলুন।

উন্নত দেশের অনেক প্রেসিডেন্ট পর্যন্ত ব্লগিং করেন, আমরা করলে সমস্যা কি ?

সরকারী ভাবে ব্লগে নিক করার জন্য বাধ্যবাধকতা দেওয়া হোক।

এছাড়া দুদকের চেয়ারম্যান, নির্বাচন কমিশনের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের চেয়ারম্যান সহ জনগুরুত্বপূর্ণ পদে আসীন ব্যাক্তি সমূহের ব্লগে আইডি থাকলে জনগনের সাথে সরাসরি সম্পৃক্ততা থাকবে ।

জনগণ বিশেষ দাবী সমূহ জানাতে পারবে, দূর্নীতি সমূহ তুলে ধরতে পারবে । এতে অনেক স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত হবে

বিষয়: বিবিধ

১৯১৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File