দুনিয়াটা ছুটছে মেয়েদের পিছে, সেই মেয়েটা মা বোন স্ত্রী হয়েই পাশে আসলে দোষ কি?

লিখেছেন লিখেছেন সত্যলিখন ২৮ অক্টোবর, ২০১৬, ১২:৫০:০৫ রাত

দুনিয়াটা ছুটছে মেয়েদের পিছে,

সেই মেয়েটা মা বোন স্ত্রী হয়েই পাশে আসলে দোষ কি?



ভ্রমরের ফুলমধু প্রানে সুখানুভূতির মত আপনার বাবার সুখ টানের তৃপ্তির পরিসমাপ্তির ফসল আপনি। অন্ধকার জগতেও এক নারীর নাড়ের সাথে সংযুক্ত হয়ে দশ মাস আল্লাহ আপনাকে শ্রেষ্ট্য সুখ এই সুন্দর পৃথিবীর আলো দেথেছেন।পৃথিবীর শ্রেষ্ট্য শান্তি খুজে মায়ের আঁচল ধরে ঘুরে বড় হয়েছেন। আপনার জীবনকে আরো শান্তি ও সৌন্দর্য্য বোধে পরিপুর্নতা আনায়নে কখনো আলেয়া আবার কখনো আলোর সন্ধানে ছুটেছেন।সেই আলোকিত স্ত্রী আপনাকে দিল দুনিয়াতে জান্নাতী সুখ ও ফুলেল মরুউদ্যান সদগায়ে জারিয়া সন্তানাদি।ঐ িশ্বাসী মহিলাকে কেন্দ্র স্থলে রেখে সন্তানদের সুখের জন্য দুনিয়ার সাথে সময়ের গতিধারায় ঘুরতে থাকেন। জীবনের শেষ অবধি ছুটছেন টাকা,সুখ বিলাস সব তাদের জন্য করছেন ।

দেশ, প্রশাসন, মিডিয়া ঘর সংসার সব বিভাগ নারীকে ছাড়া অচল। দুনিয়ার অর্থনৈতিক সামাজিক রাজনৈতিক সবাই নারীর উপর নির্ভরশীল।এমন কি সেভিং ক্রিম,গাড়ির মডেলিং ব্রা ফ্যাড কোককোলা সহ সারা দুনিয়ার সব পন্য বিক্রয় বন্ধ হয়ে যাবে যদি নারীরা না দেয় নগ্ন মডেলিং। ইসলামের দোহাই দিয়ে যারা নারীদেরকে মনে করে ঘরে কোনে বন্ধী থাকুক। তাদেরই দেখি বোরকা পরায়ে স্বর্ন , মাদক সহ নানান চোরা কারবারে নারীদের ব্যবহার করছে।

আখিরাতের কাজটা জবের বিকাল -থেকে সন্ধ্যা বেলাটা বেঁচে নিলে বন্ধ হয় না।আমি আগেই লতা আপাকে সময় দেওয়া।ভোলামনের ভেবে লতা আপার রিওমাইন্ড কল আসছে বার বার।বের হতে যাচ্ছি এমন সময় নিলা আপার আগমন।আমাকে রেডি অবস্থ্যায় দেখেই মুখটা মলিন হয়েছে দেখে আমিও ব্যাথিত লজ্জিত হলাম। বোনের মনের আগ্নেয়গিরির অগ্ন্যূৎপাত বুজে আজ গিয়ে হাজির ও সময় দিলাম।আমাকে দেখে বর্ষন নয়নে হৃদয়ের সিক্ত ভালবাসায় জড়ায়ে ধরল।হেমন্তি ব্যাথার মেঘলা বৃষ্টি আর সুখকর স্মৃতির রৌদ্র হাসি মিশিয়ে কাটিয়ে দিল নিলা আপা সারাক্ষন।

জন্ম থেকেই জীবনের সাথে সময়ের হয়েছে পত্রমিতালি।তাই দুইয়ে মিলে ছয় ঋতুতে দেয় করতালি।আদিমাতা হাওয়া আঃ দুনিয়ায় আসার আগেই জান্নাতে আসেন। দুনিয়ার শুরু থেকেই আল্লাহ মেয়েদের মাঝে সুখ লুকায়ে রেখেছেন।হিসাব করে দেখুন পুরুষ জীবনের সব ঋতুই সুখের পরিসমাপ্তি টানছেন মেয়েদের পিছে ছুটে।দুনিয়ার যে যেখানে আছেন একটু ভাবুন।সেই মেয়েটা মা বোন স্ত্রী হয়েই পাশে আসলে দোষ কি?

নিলা আপার কান্নায় আপনিও না কেঁদে পারবেন না।কন্যা হিসাবে টিন এইজের মেধাবি মেয়েকে সব না জেনে বুঝে ছাত্র কালে প্রেম করে বিয়ে করে বাচ্ছা সহ এক মেয়ের জীবন তছনছ করা ছেলের কাছে বিয়ে দিল।যা নব বধুকেই গ্রামের লোকে বলা শুরু করল। নব বধু মা হিসাবে থাকে নাকি চলে যায় তাই মেহেদি রংমুছার আগে নবজাতকে মেরে ফেলে দেয় ।বহু নারী আসক্ত স্বামী কে ফিরাতে গিয়ে স্বামীর শত্রু হন।সব স্বৈরাচারী সয়ে সাবালক দুই ছেলের মা হিসাবেও এক দন্ড শান্ত পান নাই।কাজের মেয়ের মর্যাদাও নিলা আপুর কপালে জুটে না। এমনকি তার শয্যাশায়ী হওয়াও অমাবশ্যার চাঁদ ।পাশে বসা পাশে আসা সামনে দিয়ে হাঁটা সবই নিষেধ।আরো ব্যাথা হিমালয়ের শেষ প্রান্তে আমি পৌছার আগেই আমি নিলা আপার অশ্রু ঝর্নার খরস্রোতায় খেই হারায়ে ফেলি।

কলেজে পড়া নিলা আপার বড় ছেলেটাও এখন তার স্বার্থ বাবার থেকে উদ্ধারের জন্য মাকে ব্যবহার করা শুরু করেছে। মা রাজি না হলে বাপের মত খারাপ ব্যবহার শুরু করে।মা হিসাবে সন্তানের কাছে লাঞ্চিত অপমানিত হওয়া খুব কষ্টের কথা।যা প্রসব পেইনের চেয়েও মারাত্তক।স্বামীর অত্যাচার সন্তানের চাঁদ মুখের দিকে চেয়ে সয়া যায়।আর সন্তান যখন ক্ষতবিক্ষত হৃদয়ে লবন মরিচ ছিটায় তখন কিভাবে বাঁচবে মা?

দুনিয়াটা ছুটছে মেয়েদের পিছে,সেই মেয়েটা মা বোন স্ত্রী হয়েই পাশে আসলে দোষ কি? আল্লাহ নারীদের স্বামী সন্তানকে হেদায়াত দান করুন ।

বিষয়: বিবিধ

৩২০৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

379147
২৮ অক্টোবর ২০১৬ রাত ০১:৪৯
ইশতিয়াক আহমেদ লিখেছেন : আজকালকার সন্তানরা মা থাকতে মায়ের সঠিক কদর বুঝেনা। কিন্তু মা চলে গেলে বুঝে মা কি ছিল।
379154
২৮ অক্টোবর ২০১৬ সকাল ০৫:৫৪
স্বপন২ লিখেছেন : ভালো লাগলো । অনেক ধন্যবাদ । পিলাচ
379186
২৮ অক্টোবর ২০১৬ দুপুর ০২:৩৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : শিক্ষনিয় পোষ্টটির জন্য ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File