অভিনন্দন পত্র, জনাব মকবুল আহমাদ

লিখেছেন লিখেছেন সত্যলিখন ১৯ অক্টোবর, ২০১৬, ১২:৪৮:৩০ দুপুর

সেইদিন তব আগমনে মোর ছোট্টকুটিরে বয়েছিল নিরবে খুশির তুফান



দিলারা আপা এসে বললেন, পারভীন আপা ,আপনার ইন্টারভিউ নিবেন জনাব মকবুল আহম্মেদ।খুব ভাল মানুষ ।একদম ভয় পাবেন না। ভয় পেলে সব কিন্তু আপনি তাল গোল পাকায়ে ফেলবেন"।

ইউনিভার্সিটির ভাইবাবোর্ড সহ সারা জনম ইন্টারভিউর নাম শুনলে ভয়ে জ্বর এসে যেত।আজ আত্তার পানি শুকায়ে সাহারা মুরুভুমি।গোবর মাথায় যা একটূ জৈব সার ছিল তাও দেখি ভয়ে শুকায়ে গেল। প্রশ্ন কঠিন এর ভয়ে হৃদয় হাটু কাপছে। আখিরাতে জানি ইন্টারভিউ আল্লাহ কাছে কিভাবে কেমন কঠীণ হবে অবস্থ্যা।

২০০৬ সালে আমার ইন্টারভিউ থেকে আপনি শিক্ষক হলেন

পর্দার আড়াল থেকে সালাম দিয়েই ইন্টারভিউ শুরু হল।

পারভীন আপা, আপনার স্বামীর নাম কি?

আল্লাহ!আমার স্বামী কে আবার তার নাম কি? কিছুই তো মাথায় আসছে না।ভয়ে সবই থতমত খেয়ে যাচ্ছে।দিলারা আপার কানের কাছে ফিসফিসানি ধমকি থেয়ে বাকি গুলা তালগোল পাকায়ে কি উত্তর দিয়েছি আল্লাহ ভাল জানেন।তবে অবাক হলাম আমার ছেলেরা কে কি করেন ? আমার আর্থিক অবস্থ্যা , আয় ব্যয় সব কম্পিউটারের মত উনি ঘড়ঘড় করে বলে দিলেন। যাক পরে বের হতে দেখিযেমন মেঘ দেখে ভয় পেলেও সেখানে থেকেই আল্লাহর রহমতের বৃষ্টির শীতলতা লাভ করেছি।

আমি সেই দিনদুইটা শিক্ষা পেয়েছি উনার থেকে। যা স্মরন করে নিজে/অন্যরা পালন করি ।২০০৬ সালে আমার ইন্টারভিউ থেকে শিক্ষক হলেন।

১।নামাজ এর ফরজের ভুল হলে নামাজ পুনরায় পড়তে হবে।আর বাকী সুন্নত নফল ভূল হলে সোসেজদা দিতে হয়।

২। আর্থিক অস্বচ্ছলতা/স্বচ্ছলতা অনুসারে দানের পরিমান হ্রাস/বৃদ্ধি

করা উচিত।কারন তা আল্লাহকে দেওয়া রিজিক থেকে কর্জে হাসানা।

সেইদিন তব আগমনে মোর ছোট্টকুটিরে বয়েছিল নিরবে খুশির তুফান

রান্নাটা আমি সব সময় সকালেই সেরে ফেলি।তাতে অনেক দায়িত্ব পরে পালন করা যায়।সেই দিন শনিবার সাহেব বাসায় ।বউপাগলা পুরুষরা বাসায় থাকলে কাজ হয় মেরাথন গতিতে।কাজে অকাজেও ডাকাডাকি।একটা ফোনের পরেই সেই হায়দারী ডাক।আমি আসতেই বলল, তাড়াতাড়ি বোরকা পর মকবুল ভাই আসছেন দাওয়াতি কাজে আমাকে আর তোমাকে নিয়ে বের হবেন।বাসায় আসবেন না আমরা নিচে নেমে দাঁড়াব।

অন্তরের গভীরে বেশিটা ছিল প্রীতি আর কিছুটা ভীতি নিয়ে ভায়না ধরলাম উনাকে বাসায় আনো প্লিজ।শুধু এক কাপ চা দিব। সাহেব সাহস করে বলতেই রাজি হয়ে চলে আসলেন আমার অন্ধকার ঘর আলোকিত করা আল্লাহর বিশেষ মেহমান।আমার ছেলেদের ও আমার মনে আনন্দের কি নিরব প্লাবন সেই দিন বয়ে গেল।আমার আজ স্মরন হলে আনন্দ অশ্রু চলে আসেন।কারন এতো বড় মানের মুত্তাকিনদের নেতা আমার ঘরে!সেইদিন তব আগমনে মোর ছোট্টকুটিরে বয়েছিল নিরবে খুশির তুফান।

গাড়িতে উনি বসলেন ড্রাইবারের সাথে আর আমাদের বসালেন উনার আসনে। যাত্রাপথে আমার সাহেবকে ভাই বলেন, মহিলাদের রানিং টাইমে ভাবি আসলেন ,অসুবিদা হবে না তো? আমার সাহেবের তো ভাঙ্গা টেপরেকোডারের মত বৌ এর পুতি গাওয়া শুরু।মকবুল ভাই সব প্রিমাইন্ডে শুনছেন,আর বলছেন আমাদের নোয়াখালির মেয়ে যে। আমার মনে হল ,কথাটা এতো দরদ মাখা ছিল, যেন বাবার মুখে সন্তান নিয়ে গর্বিত সুর।দাওয়াতি কাজ শেষে আবার আমাদের বাসায় এনে পৌছায়ে দিলেন।

"আসলে তোমাদের বন্ধু হচ্ছে একমাত্র আল্লাহ, তাঁর রসূল এবং সেই ঈমানদাররা যারা নামায কায়েম করে, যাকাত দেয় এবং আল্লাহর সামনে বিনত হয়৷ আর যে ব্যক্তি আল্লাহকে, তাঁর রসূলকে ও মুমিনদেরকে নিজের বন্ধু রূপে গ্রহণ করে তার জেনে রাখা দরকার, আল্লাহর দলই বিজয়ী হবে৷ " সুরা আলে ইমরান

অভিনন্দন পত্র,

জনাব মকবুল আহমাদ,

শুধু আমি নই ।অনেক ভাই বোন অশ্রু চোখে প্রভুর কাছে সাহায্য চেয়ে আপনার নাম ভেলোট পেপারে লিখে ভোট দিয়েছিল ।তাই আজ এই লিখা আমার জীবনে আপনার জন্য অভিনন্দন পত্র হিসাবে লিখলাম,

মহান রব আপনাকে যে দ্বীনি আন্দোলনের জন্য কবুল করেছেন। সেই বিশেষ দায়িত্ব পালনের সমস্ত যোগ্যতার অধিকারী করুন।, ইনশাল্লাহ আপনার উপর আমাদের সেই আস্থা ও বিশ্বাস য়াছে আপনি দায়িত্বের সাথে এই মহান দায়িত্বের আমানত যথাযথ পালন করতে পারবেন।

ইসলামের ক্লান্তি লগ্নে আপনি দেশ ও জাতির প্রয়োজনকে অগ্রাদিকার দিয়ে দায়িত্ব কে জান মালের উপর স্থান দিয়েছেন, সেই জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের খাস রহমত ্দিয়ে সহযোগীতা করবেন ইনশাল্লাহ।আপনি সাহস রাখুন। শয়তানের অপবাদে কান দিবেন না । আল্লাহ আমাদের বন্ধু। আমরা বিজয়ী ইনশাল্লাহ হবোই।

"আল্লাহর মোকাবিলায় তারা তোমরা কোন কাজেই আসতে পারে না৷ জালেমরা একে অপরের বন্ধু এবং মুত্তাকীনদের বন্ধু আল্লাহ"

সুরা জাছিয়া

আপনিও আমাদের জন্য দোয়া চাইবেন এই মহান সংগঠনের যেকোন পর্যায়ের দায়িত্ব পালন করে পরকালীন জীবনে আল্লাহ পাকের নিকট জবাবদিহি থেকে আমরা নাজাত পাই । এই ফরজ দায়িত্ব পালন করে আখিরাতের নাজাত ও জাহান্নামের শাস্তি থেকে আমরা রক্ষা পাই। যেই দাওয়াতের যাত্রাপথে আপনি হাটা শুরু করালেন আল্লাহ আমাকে ,আমার স্বামী সন্তানকে ও সকল দ্বীনি ভাই বোন যেন শুধু দুনিয়ার কল্যানে নয় আখিরাতের কল্যানেও সেই পথে রাখেন ।আমিন

অভিনন্দন পত্র,

জনাব মকবুল আহমাদ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নবনির্বাচিত আমীর

বিষয়: বিবিধ

৩১৪৮ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

378834
১৯ অক্টোবর ২০১৬ দুপুর ০২:৩৪
মুন্সী কুতুবুদ্দীন লিখেছেন : আল্লাহর আইন আর সৎ লোকের শাসন
করবে বিনাশ অন্যায় জুলুম ও শষন
সবার হাতে কাজ আর সবার মুখে ভাত
সব মিলিয়ে সোনার দেশ গড়বে জামায়াত
378836
১৯ অক্টোবর ২০১৬ দুপুর ০৩:০০
এলাচি লিখেছেন : কঠিনতম সময়ে আল্লাহ তাঁর এ গোলামকে বিশাল দায়িত্ব দিয়েছেনl
আমরা আমাদের পাশে থাকবোl
আপনি এক ননl
মহান রব আপনার পাশে আছেনl
পাশে আছেন ইসলামী আন্দোলনের লক্ষ লক্ষ মুজাহিদl
378837
১৯ অক্টোবর ২০১৬ দুপুর ০৩:০৩
এলাচি লিখেছেন : কঠিনতম সময়ে আল্লাহ তাঁর এ গোলামকে বিশাল দায়িত্ব দিয়েছেনl
আমরা আপনার পাশে থাকবোl
আপনি এক ননl
মহান রব আপনার পাশে আছেনl
পাশে আছেন ইসলামী আন্দোলনের লক্ষ লক্ষ মুজাহিদl
378839
১৯ অক্টোবর ২০১৬ সন্ধ্যা ০৬:৫৩
মুজাহিদ হোসাইন সজিব লিখেছেন : এলাচি লিখেছেন : কঠিনতম সময়ে আল্লাহ তাঁর এ গোলামকে বিশাল দায়িত্ব দিয়েছেনl
আমরা আপনাদের পাশে থাকবোl
আপনি একা নন।
মহান রব আপনার পাশে আছেন।
পাশে আছেন ইসলামী আন্দোলনের লক্ষ লক্ষ মুজাহিদ।
378841
১৯ অক্টোবর ২০১৬ সন্ধ্যা ০৭:৩০
স্বপন২ লিখেছেন : Excellent apu,

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File