বদরুল আর খাদিজার মায়েরা আসুন আমরা আরো সাবধান হই।

লিখেছেন লিখেছেন সত্যলিখন ০৮ অক্টোবর, ২০১৬, ০১:১৪:৩০ রাত



সব ব্যাথা সবার সহ্য হলেও প্রসব ব্যাথা সহ্য করে দুনিয়াতে আসা সন্তানের দুঃখ কষ্ট ব্যাথা বেদনা কোন মায়েরই সয় না। স্রোত যেই দিকে আমার সাফাই যে সেই দিকেই গাইতে হবে এমন কোন কথা নয়। আমার লিখা ভাটির তরীর মত উজান যেতে চায়। হয়ত আমার লিখা কারো সোনার তরী হতে পারবে না। তাও আমি আজ কিছু কথা লিখব।

খারাপের বিপক্ষে সবাই যখন শ্লোগান দিচ্ছে আমি কিভাবে পক্ষে থাকি।

বদরুলের মায়েরা বদরুলদের কুচরিত্রের কারনে দুনিয়া থেকেই জাহান্নামের আগুন ভোগ করা শুরু করেন।এর চেয়ে বেশি দাউ দাউ করা আগুনে হৃদয়টা পুড়ে ছাই হতে থাকে ।ইসলাম সব চেয়ে বেশি অধিকার ছেলের উপর মায়ের।আর পুরুষকে নারীর উপর। কুসন্তানের জন্য সেই মায়ের ঘরের স্বামী, সন্তান থেকে শুরু করে আত্নীয় পড়শির সব চেয়ে বেশি অত্যাচার সইতে হয়।

কিন্তু আমি ১০০% গ্যারিন্টি দিয়ে বলব, কোন ভিখারীনি মাও চায় না তাঁর সন্তান কুসন্তান হোক।দুষ্ট গরুর চেয়ে শুন্য গোয়াল অনেক ভাল।ছেলেদের সাথে বাবাদের বন্ধু সুলভ আচরনের অভাবেই ছেলেরা কি করছে ?কোথায় কার সাথে চলছে ? এই রকম অনেক কিছু জানেন না। আর অনেক আবেগি মায়েরা ছেলেদের এক চোখা ভালোবাসা দিয়ে অনেক অপরাধ বাবার থেকে আড়াল করে রাখেন। এতে ছেলেরা মায়ের কাছে আশকারা পেয়ে বড় ধরনের সোনার ছেলে উপাধি পেয়ে বসে থাকে।

খাদিজার মায়েরা জান্নাতি মেহমানদের মা।মেয়ের মা হওয়া সত্যি সুভাগ্যের ব্যাপার। প্রথম না চাইলেও পরে মেয়ের জন্য কত কেঁদে বহু চেষ্টা করে আরো দুই ছেলে দুনিয়ার আলো দেখলো ।আলহামদুলিল্লাহ। তাই মেয়েরা ফুলের মত আমার খুব প্রিয়। কিন্তু কিছু মেয়ের চালচলন আর রংডং দেখলে মাদের উপর খুব রাগ আসে। একটা মেয়েকে শিশুতে কিছুটা ইসলামের সাথে বড় করুন। কিশোরি মেয়েটাকে ইসলামের অনুশাসনের সাথে পরিচিত করুন।মেয়ে যখন ক্লাস নাইনে তখন প্রবাসীর স্ত্রী খাদিজার মা হাউজ টিউটর যুবক বদরুল কে কেন রাখলেন।এটা তো উনার ও মেয়ের জন্য বেগানা পুরুষ ছিল। পারটাইম পড়াতে আসলে কত কি ঘটায়ে ফেলে আর ফুল টাইম আগুন আর মোম একসাথে।মেয়ের এই অবস্থার জন্য কি মা মোটেও দায়ী নয়?খাল কেটে কুমির আনা হল ঘরে।

মেয়ের মাদের অনেক সতর্কতা অবলম্বন করা উচিত ছোট বেলা ঠেকে।আমি অনেক মেয়ের মা ক্লোজ বোনদের বলি,আপনারা কিভাবে ১৪ জনের বাহিরের ড্রাইবার ,চাচা,মামা,খালু ,চাচাত/মামাত/খালাত ভাইদের কাছে মেয়েদের দায়িত্ব দিয়ে ঘরে নিশ্চিন্তে থাকেন।কোরানে আল্লাহ বলেন শয়তান প্রকাশ্য শত্রু।সেখানে মেয়েরা আবেগের বশবতি হয়ে সামুয়িক ছেলেটার মনোরঞ্জ এর খোরাক হয় । এর পরে আরেক ভ্রমর আরো সুঘ্রানের শুক্রাণু নিয়ে এলে আগের বদ- রুলের রুল রেগুলেশান ভুলে যায় । তখন তো বদ- রুলের বদ নজর থেকে রক্ষা পায় না। পুরানো একসাথে তোলা সেলফি স্বাক্ষী হয়ে থেকে যায়। আর তা সুড়সুড়ানি দেয় ছেলেদের রক্তে। ছেলেদের শুধু সম্পত্তি দ্বিগুন না সব দিকেই মেয়েদের থেকে দ্বিগুন।

কেন এই মা বাবা যখন বুঝে আমার মেয়ে প্রেম করতে শিখেছে । তখন কেন ভাবে না আমার মেয়ে বিয়ে বসতে হবে তাও জেনেছে। ছোট ছোট বলে ছেলেদের সাথে নেটে অশ্লীলতা ,বেহায়াপনা ছবি নেটে ছাড়ে তখন কি কেউই আপনার মেয়ের কুকৃর্তির কথা আপনাকে বলে না।আমার এক প্রতিবেশি বোনের মেয়ে ষষ্ঠ শ্রেনীতে পড়ে ।আমি বলেছি আপা আমার বাসায় তাবাসসুমকে দিয়ে কিছু পাঠাবেন না। লিফটে/ আমার বাসা বেগানা ছেলে তাঁর জন্য নিরাপদ না।কারন আমি সব সময় মেয়েদের একা এই ভাবে চলাফেরাতে ভয় পাই।

আমার ছেলেরা লন্ডন ইউনিভার্সিটির অনার্সের পরীক্ষায় ভাল রেজালট করাতে কুএডুকেশানের মেয়েরা ছেলেদের কাছে বেইজে পড়তে চাইল। আমার ছেলেরা তখন বাসায় ছেলেদের বেইজ পড়াতো । আমার ছেলে মেয়েদের বলেছে আমার আম্মার অনুমতি লাগবে ।আমাকে সত্যিই মেয়েরা ফোন দিয়ে , আন্টি আমরা ৭ জন মেয়ে ভাইয়াদের কাছে বেইজে পড়তে চাই ।আপনি যদি অনুমতি দেন।" আমি সাথে সাথে বলেছি , মা মনি আমার তো ইচ্ছা লাল বেনারসি শাড়ি পড়ে মেয়েরা একবারে আমার বাসায় আসবে। তোমরা এই শর্তে রাজি থাকলে তোমাদের আব্বা আম্মা কে পাঠাও" মেয়েরা আজো গেলো কালো ফালালো। সেই ছেলেই বিয়ের দিন কমিনিটি সেন্টারে বউ এর পাশে বসতে আম্মা আপনি কোথায় বলে গলা ফ্যাটানো ডাক দিল।

খাদিজার আর বদরুলের মায়েরা সবাই আমরা আরো সাবধান হই।

আমি বলব না , সব মায়েরা খারাপ ।আবার আমি বলব না সব মায়েরা ইসলামের দৃষ্টিকোন থেকে সচেতন । আমি বলব, আপনি সন্তানের অভিভাবক , তাই আমরা চেষ্টা করে যাই সুসন্তান সদগায়ে জারিয়া হয়ে বেঁচে থাকুক। বদ- রুল দের হাতের অস্ত্রের কুপানিতে আর যেন শুনা না যায় খাদিজাদের রক্তে মুখ থুবড়ে গোংরানী ।

বিষয়: বিবিধ

১৩৬৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

378426
০৮ অক্টোবর ২০১৬ রাত ০৩:৪৯
আকবার১ লিখেছেন :
378431
০৮ অক্টোবর ২০১৬ রাত ০৪:০৮
মনসুর আহামেদ লিখেছেন : আপা,খাদিজার আর বদরুলের মায়েরা ইসলামী
আন্দোলনের না। ওরা প্রচলিত সমাজের লোকদের মত। তাই ওরা এই ভুল করবেই।
378473
০৯ অক্টোবর ২০১৬ রাত ০১:১৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File