আল্লাহ আমা্র গর্ভে কোন দিন মেয়ে দিবেন না।

লিখেছেন লিখেছেন সত্যলিখন ০৪ অক্টোবর, ২০১৬, ০৯:২৭:১২ রাত



কাঁদতে ও কান্না দেখতে মোটেও ভালো লাগে না।সফরে বোনদের হৃদয়ের খুব কাছে গিয়ে দেখি বাসা ভরা লাভবার্ড কিন্তু দাম্পত্য জীবনে বিন্দু পরিমানও লাভ(ভালবাসা) ্নেই।ভাল বাসায় সখিনতার কোনটাই বাকি নেই কিন্তু কারো মনে রসিকতার স্থান নেই।নানান রকমের পাখি আর সুন্দর ডেকোরেশানে মনে হল পৃথিবীর জান্নাতী ঘর।কিন্তু অন্তঃকলহে জ্বলছে সারা বাসার মানুষের মনে জাহান্নামের অশান্তির অনল।

বোনটার চোখের জলে বুক ভাসায়ে শুধুই একটা কথাই বললেন,"আপা তাঁরা সবাই(স্বামী সন্তান)তাদের মনোমত চললে কিছুই হয় না।আমার মন বলতে কিছু আছে বলে তারা কেউইই স্বীকার করেনা। এই ভাবেই ২৫ বছর দাম্পত্য জীবন কাটালাম।আর না সবার স্বার্থ উদ্ধার হয়েছে।এখন আমাকে আর লাগবেনা।তাই আমি চুড়ান্ত সিন্ধান্ত নিলাম আমার বেঁচে থাকার পথ বের করতে হবে।সন্তানরাও আমার জন্য কাঁদবে না কোনদিন"।

আজকের সফরের শিক্ষায় অনেক কান্নাও এসেছে ।বাসায় এসেও মনকে শান্তনা দিতে পারছি না।আমি মনে করি ,পুরুষ/নারী আপনি যেই হোন না কেন আপনার স্বামী/স্ত্রী আপনার মতই তিনি একজন মানুষ। বিয়ের মাধ্যমে দুই জন একই জীবন তরীতে বেয়ে যাচ্ছেন।আপনি পুরুষ তাই আপনি যখন একদাপ এগিয়ে লগি/বৈঠা হাতে নিয়ে সেই তরী সঠীক ভাবে চালিয়ে যান। স্বচ্ছ পথ রেখে কচুরীপানার ভিতরে সাপসংকুল পথে কেন তরী বেয়ে নিচ্ছেন। সন্তান মা সবাই অমানিশার ঘোরে জীবন কাটাচ্ছে।

আপনি যখন আপনার স্ত্রীকে অবমুল্যায়ন করেন আপনার পরিবারের অন্যদের সামনে, তখন বাস্তবে আপনার নিজের সন্মানের বারোটাই বাজান।কারন একজন নারীকে যে সন্মান করেন আল্লাহ তাঁর সন্মান দুনিয়া ও আখিরাতে বৃদ্ধি করে দেন। আর যখন আপনি আপনার অর্ধাঙ্গীনিকে মানুষ হিসাবে অবমুল্যায়ন করেন তখন আপনার সন্তান ও পরিবারের অন্যদেরও সেই নারীর প্রতি খারাপ আচরনের স্টীম রোলার শুরু হয়। সেই নিরাকার নিরব নির্যাতনের কষ্টের কালো ধুঁয়া আপনার ও আপনার পরিবারের উপরে কালবৈশাখির ধ্বংসাত্নক কালো মেঘের রূপ ধারন করে।

আমি মেয়েদের কষ্টের ভয়ে কেন জানি না ,একদিন আল্লাহ কে হালকা ভাবেই বলেছিলাম ,আল্লাহ আমা্র গর্ভে কোন দিন মেয়ে দিবেন না ।আমার মেয়ের উপর স্বামী ও তাঁর পরিবারের কষ্ট ামি মা হিসাবে সইতে পারব না।আল্লাহ আমার সেই হালকা দোয়া কবুল করেই ফেলেন।কিন্তু আমি আজো অন্যান্য মেয়েদের দাম্পত্যজীবনের নানান কষ্টে একই কষ্ট অনুভব করছি। আর সেই ভয়ে আজো আমার নাতনীর জন্য সব সময় আল্লাহর কাছে সাহায্য চাই।

আল্লাহ আমাদের স্বামী সন্তানকে নয়নশীতল কারী মুত্তাকিনদের ঈমাম বানিয়ে দিন।তাদের অন্তরে মা/স্ত্রীদের জন্য রহমত দান করুন।

বিষয়: বিবিধ

১৪৯৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

378294
০৫ অক্টোবর ২০১৬ রাত ১২:২৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আপা দোষ টা শুধু পুরুষের নয়। সবার মধ্যে থেকেই এখন উঠে যাচ্ছে সহায়তা করার মনোভাব সবাই শুধু নিজের জন্যই ব্যাস্ত।
378301
০৫ অক্টোবর ২০১৬ রাত ১২:৩৬
মনসুর আহামেদ লিখেছেন : Excellent article

378314
০৫ অক্টোবর ২০১৬ সকাল ১০:৫৬
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : আপা বর্তমানের পরিস্থিতি ভিন্ন। পুরুষ নির্যাতনটা বেশ বেড়েছে। পুরুষরা কষ্ট ও অশ্রু গোপন করে শুধু দীর্ঘশ্বাস ফেলে। নারীরা গোপন করে না, প্রকাশ করে দেয়। তাই পুরুষেরটা চোখে পড়ে কম। আত্মীয় স্বজনের মধ্যে অনেক পুরুষকে জানি, যারা মান সম্মানের দিকে তাকিয়ে নীরবে হজম করে যায় সবকিছু।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File