সর্বক্ষেত্রে ইসলামের জন্য প্রয়োজন নারী জাগরন।

লিখেছেন লিখেছেন সত্যলিখন ০১ মে, ২০১৬, ০৬:০৬:৩১ সন্ধ্যা

সর্বক্ষেত্রে ইসলামের জন্য প্রয়োজন নারী জাগরন।



পুরান ফার্নিসারের দোকানে বোনের সাথে এসে কলি নিজেই ফানিসারের মুল্যে বিক্রি হয়ে গেল । দোকানের মালিকের পুরান ভাঙ্গা ছুড়া ফার্নিসার দেখতে দেখতে নতুন ফানিসার দেখে আর লোভ সামলাতে পারে না ই। যেই দেখাইয় এঁকে বারে কিনে বাসায় উঠাল কলিকে ।

কলি বৃন্ত থেকে বৃতিতেই ছিল। মাদ্রাসার ছাত্রী তাই শতদলে বিকশিত হবার সুযোগ পায়নি। সুন্দরী বলে প্রথম নতুন ফার্নিসারের মত ঝকঝকে তকতকে রাথার চেষ্টা করেছিল সবাই। গর্ভে সন্তান আসার সাথে সাথে পুরান ফার্নিসারের লিস্টে নাম চলে গেল। সংসারে আছেন শ্বাশুড়ি ,ফার্নিসারের টানাটানির দুই কর্মচারী, কাজের মেয়ে দুই টা আর তারা স্বামী স্ত্রী। সংসার সামলাতে গিয়ে ইসলামী শিক্ষার বাস্তবায়ন আর তাগুতের অপসারনের চেষ্টায় ক্লান্ত পরিশ্রান্ত কলি পুস্পে পরিনত না হতেই ঝরে যাচ্ছিল।ফাগুনের আগুন সহ্য হচ্ছে না।

ঘটক বোন আর মা নিয়ে চলে যাচ্ছে।আর আমি প্রতিবেশি খোজের সুবাদে হাজির। সবার বিদায় কান্নাইয় আমি শরিক হলাম শান্তনা দিতে ।স্বামীর সংসার না করার সিদ্ধান্ত চুড়ান্ত।অভিযোগ স্বামী ইসলামের দোহাই দিয়ে নিজের ষোলআনা করায়, তার মায়ের জন্য একপায়ে দাঁড়ায়ে সেবা,ননদ ননদীর জন্য যারপর নাই সোহাব করা,কাজের মেয়েদের সাথে কথা বলা যাবে না।কর্মচারী ও চাকরানীর উপর নজরদারী খবরদারী করবে যেন সংসারের কি খোয়া না যায়।

বললাম,কলি,তুমি মাদ্রাসার কোরআন হাদিসের শিক্ষার আলো কোথায় ছড়াবে?আরেক স্বামী কি ের চেয়ে ভাল হবে? গর্ভের সন্তান কার পরিচয়ে লালিতপালিত হবে।তোমার মা বোনকে জিজ্ঞাসা কর তারা কি তোমার মত স্বামীর সংসারের অনেক অভিযোগ ্মুখ বুঝে সহ্য না করে কি এখ্নো সংসারে আছেন?

ইসলামের জ্ঞান নিয়ে ঘুমালে হবে না জাগতে হবে।ব্যক্তি স্বামী পরিবার সমাজ রাষ্ট্র সর্বক্ষেত্রে ইসলামের জন্য প্রয়োজন নারী জাগরন। দাওয়াত দাও স্বামী কে । তাকওয়াবান পুরুষ বুঝে স্ত্রীর মর্যাদা। সালাম দিয়ে স্বামীকে সুস্বাগতম জানায়ে সন্মানিত কর?

না আপা তা করতে লজ্জা লাগে।আপু তা হলে শয়তান যে সংসার ভেঙ্গে দিচ্ছে তাতে কেমন লাগছে?

স্বামী কে দেখায়েছ , বনী ইসরাইলের ৩য় রুকু সহ কোরানের মায়ের দায়িত্ব পালন করা সন্তানের উপর ফরজ।

না আপু আমাদের কোরান মুখস্থ্য করায় অর্থ শিখায় না। আপনাদের মাদরাসায় বুঝি অর্থ সহ শিখায়?

না হলে এতো আয়াত মুখস্থ্য অর্থ সহ বললেন কেমনে?

আমাদের মাদ্রাসায় নারী দের সব ক্ষেত্রে চলার মত করে কোরান থেকে শিক্ষা দেয়। কাজের মেয়েদের আরবী টা শিখাও তা হলে তো কেউ দোষ ধরবে না।আর ওরাও তোমার থেকে ইসলামের জ্ঞানার্জন করবে। কারন এদের জবাব আল্লাহ তোমার থেকে নিবে। শ্বাশুড়ি রুগীর সেবা করলে জান্নাতের ফল খাওয়া হয় ।সেই হিসাবে করলে তিনি তোমার ও তার ছেলের জন্য দোয়া করবেন।

আর মেহমান তো আল্লাহর নেয়ামত।তোমাকে আল্লাহ ভালবাসেন বলেই তো আত্নীয়দের পাঠান ।তাদের হক আদায় করতে।আলহামদুলিল্লাহ ।

কলি বোরখা খুলেফেলল। মা বোন কে চলেযেত বলল।

,আমিও ছেলের মা।কিন্তু আমি আমার ছেলের জন্য্ও মেয়ে দেখতে পারি নাই।আমার কাছে মনে হয় আমার ছেলের চেয়ে মেয়েদের তাকওয়া যোগ্যতা যদি বেশি হয় তা হলে ঐ মেয়েটার প্রতি এটা জুলুম হবে।

আপনি কি মনে করেন আপনারা ছেলেরা কলির মত নামাজী বা ইসলামিক মেয়ের মর্যাদা রক্ষা করতে পেরেছেন।ইসলাম তো মুমিন ছেলের জন্য মুমিন নারী আর মুমিন নারীর জন্য মুমিন ছেলে নিদিষ্ট করেছে।তাই আপনি মুমিন নারী খোজার আগে মুমিন পুরুষ কিনা ..........................।?

ইসলামের আলোকে নারীদের প্রগতিশীলহওয়া আমি পছন্দ করি ।তবে প্রগতির নামে যারা স্বামি সন্তানের কপালে দূর্গতি বয়ে আনে ।তাদের দলে আমি নাই।

বিষয়: বিবিধ

১৯৫৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

367695
০১ মে ২০১৬ রাত ০৮:৩৬
আকবার১ লিখেছেন : চৎমকার লেখা।

ভিডিটি দেখে মন্তব্য করুন।
367719
০২ মে ২০১৬ রাত ০১:১০
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


আমাদের সমাজে এখন খুবই প্রয়োজন ইসলামী কাউন্সেলিং!!!

ইবলিশের বাহিনী কিন্তু সবখানেই নারীদের কাছে শয়তানী কাউন্সেলিং করছে সারাক্ষণ!!

জাযাকুমুল্লাহ..
367725
০২ মে ২০১৬ রাত ০২:২৫
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ইসলাম তো মুমিন ছেলের জন্য মুমিন নারী আর মুমিন নারীর জন্য মুমিন ছেলে নিদিষ্ট করেছে।তাই আপনি মুমিন নারী খোজার আগে মুমিন পুরুষ কিনা ..........................।
আপনি যথার্থই বলেছেন, ধন্যবাদ আপনাকে। আমার ব্লগ বাড়ির রাস্তাও মনে হয় ভুলে গেছেন!!!
367735
০২ মে ২০১৬ রাত ০২:৫৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File