এক গুচ্ছ গোলাপের মৃত্যু দিবস

লিখেছেন লিখেছেন সত্যলিখন ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১১:৩১:৪৯ সকাল



সাবিত দুই সপ্তাহের রাত জেগে কত প্লেন কত কাগজে সাজাচ্ছে আর ছিড়ছে।কিছুই মিলছে তার প্রিয়ার পছন্দ হবে না , আবার কিছু মিলছে না আর্থিক সংকটের কারনে,কিছু মিলছে সময়ের সাথে পরিবেশের সাথে মানান সৈই হচ্ছে না।ধুত.. কিছুই ভাল লাগছে না।সব এলো মেলো হয়ে যাচ্ছে।মাসের মাঝ খানে কোন ছাগলে যে এই ভালবাসা দিবস টা আনল।ফেলে তার থেকেই টিউশনির টাকাটা আদায় করতাম।

ভোর থেকেই সাবিত কে ফোনে সবাই ভালবাসা দিবসের শুভেচ্ছা জানাচ্ছে।

আজ ভালবাসা দিবস।প্রিয়া কি ভাববে ? কেন ওর ফোন আসছে না? ভড্ড অভিমানী।

না দেখি মা বাবার গোপনে লুকানো জায়গা থেকে কিছু নিয়ে বের হই ।যাক যেই কথা সেই কাজ । হুররে হুয়া বেশ টাকা হাতে এসেছে।আজ প্রিয়া কে নিয়ে সারা দিন রাত ঘুরব,মজা করব,পছন্দের খাবার গুলো খাওয়াব।উপহার কিনে দেব আরো কত কি!

পিয়ার গোলাপ প্রিয়।সাবিত বড় এক গুচ্ছ নানান রঙের গোলাপ নিয়ে প্রিয়ার বাসায় হাজির।কাজের মেয়েটা দরজা খুলে বলল,আপু ব্যাস্ত আপনাকে বসতে বলেছে।ওহ!প্রিয়া জানালা দিয়ে আমায় দেখে ফেলেছে।তাই বসতে বলেছে।আজ আমরা সারা দিন ঘুরব ।তাই প্রিয়া খুব সুন্দর করে সাজুগুজু করছে।মুচকি হাসছে আর সাবিত প্লেনটা আবার দেখে নিচ্ছে।কোথায় এডিট করতে হবে কিনা?

এ কি এতো আমার প্রিয়া নয়।আমি কি ভুল বাসায় এসেছি?আমার প্রিয়ার বেডরুম থেকে তার কলেজ ক্লাসমিট বিজয় কেন প্রিয়ায় হাতধরে বের হয়ে আসল।প্রিয়া সামনে আসতেই সাবিত গোলাপ গুচ্ছ ও উপহার টা প্রিয়ার হাতে দিল।বিনিয়ে একটু হাসি ও থ্যাক্স পেল।প্রিয়া যেখানে গোলাপ গুচ্ছ রাখল সেখানে আরো চার গুচ্ছ গোলাপ।সাবিত বুঝতে আর বাকি বইল না।প্রিয়া অনেকের প্রিয় প্রেমিক।সাবিতের একা নয়।

গোলাপ গুচ্ছ নিয়ে সাবিত সারা দিন মন খারাপ করে ভাবল,কত সময় ,বাবার থেকে চুরি করে নেওয়া টাকা, মায়ের হাতের বালা কাজের মেয়ের নাম দিয়ে চুরি করা সব এই প্রিয়ার জন্য করে আজ এই ফলাফল পেতে হল।আমার থেকে বেশি সুখ প্রিয়া বিজয়, অনয় সৈকতের কাছে পেল,কারন তাদের বাবারা কোটিপতি।তারা প্রিয়াকে প্রচুর দামী দামী গিফট দিতে ফেরেছে যা সাবিত পারেনি।অভাবে ভালবাসা পালায়।

রাত ১২টা প্রিয়ার মায়ের ফোন।সাবিত প্রিয়া কি তোমাদের বাসায় আছে?না আন্টি প্রিয়া তো আমার সাথে বের হয়নি ।সে তো বিজয় অনয় সহ সৈকতদের ্লাল মাইক্রোতে করে বের হল আমার সামনে দিয়ে।সকালে পত্রিকায় দেখে প্রিয়ার ক্ষতবিক্ষত লাস গাজীর থেকে উদ্ধার।সাবিত বুঝতে আর বাকি রয়নি তার এক গুচ্ছ গোলাপের মৃত্যু কিভাবে হয়েছে।কারা গোলাপের ভালবাসা কে অপবিত্র করেছে।প্রিয়ার ভালবাসা কে অনৈতিক কাজে ব্যবহার করেছে।প্রিয়া বুঝার ভুল ও ভালবাসার ভুল সিন্ধান্তই তার এই পরিনতির জন্য দায়ী।তাই সে প্রতি বছর আজকের এই দিনকে এক গুচ্ছ গোলাপের মৃত্যু দিবস হিসাবে সে পালন করে আসছে।

এই ভাবে ভালবাসা দিবসে লক্ষ লক্ষ কুমারী প্রিয়ার কুমারিত্ব ও সতীত্ব আজ হনন করবে কিছু মানুষ নামের হিংস্র জানোয়ার ।হাজার হাজার জারজ সন্তান জন্ম নিবে আর মৃত্যুর খাতায় নাম লিখায়ে ডাস্টবিনে ঠিকানা করবে আজকের দিনে।আপনি কারো মেয়ে/ বোনের ভালবাসা কে দুর্বলতা ভেবে তাকে ভুলিয়ে বালিয়ে তার ইজ্জত হনন করছেন ।আপনার নিজের মেয়ে/বোনের ইজ্জত আরেকজন একই ভাবে হরন করবেই ।কারন সমাজের কিছু অনাচার পাপাচার এর ভাইরাসে অন্যরা আক্রান্ত হচ্ছে আজকের দিনে ।যা বহন করবে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্ম । এইটা আসছে ভিন্ন দেশ থেকে ।তাইএই সব অপসংস্কৃতি আমাদের দেশ ও জাতির জন্য ক্যান্সারের থেকেও ভয়াবহ রূপ ধারন করছে।তাই কিছু বলুন।

আল্লাহ আমাদের কে এই বেহায়াপনা ,নগ্নতা , যৌনচারীতা ও ব্যবিচার আজাব থেকে আমাদের ব্যক্তি পরিবার সমাজ রাষ্ট্র কে রক্ষা করুন ।আপনি বাবা/ভাই হিসাবে নিজে ও আপনার পরিবারের অন্যাদের হেফাজত করুন । সবাই সবার পরিবারকে রক্ষা করলেই আমাদের সমাজ ও রাষ্ট্র রক্ষা পাবে।

বিষয়: বিবিধ

১৩১২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

359635
১৫ ফেব্রুয়ারি ২০১৬ রাত ১০:৩৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ। অন্ধ অনুসরন আমাদের সব কিছুই নষ্ট করে দিচ্ছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File