দিনাজপুরের হিলি সীমান্তে বাংলাদেশের মাটিতে ক্যামেরা ও ফ্ল্যাশলাইট লাগানো হলে ভারতের সমস্যা কোথায় ?

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ২৮ জুন, ২০১৭, ০২:২৭:২৮ দুপুর

দিনাজপুরের হিলি সীমান্তে বাংলাদেশের মাটিতে ক্যামেরা ও ফ্ল্যাশলাইট লাগানো হলে ভারতের সমস্যা কোথায় ?

বুধবার, ২৮ জুন ২০১৭

বিজিবির তরফে স্থানীয় সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, কয়েকদিন ধরেই সীমান্তের হিলি রেলস্টেশন এলাকার মতো কামালগেটের পার্শ্বে থেকে ফুটবল মাঠ পর্যন্ত সিসি ক্যামেরা ও ফ্ল্যাশলাইট লাগানোর কাজ চলছিল। শনিবার ক্যামেরা লাগানোর সময় বিএসএফের তরফে ভারতীয়রা সেই কাজে বাধা দেয়। পরে বিজিবি ও বিএসএফ উভয়েই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিএসএফের পক্ষ থেকে আপাতত কাজ বন্ধ রাখার কথা বলা হয়েছে।

ভারতের দিকে তাক করে সিসিটিভি ক্যামেরা-ফ্ল্যাশলাইট লাগানোর ছক শিরোনামে বাংলাদেশ বিরোধী বাংলাদেশ বর্ডার গার্ড বাংলাদেশের উপর আক্রমনাত্বক সংবাদ প্রচার করছে।

বাংলাদেশ বর্ডার গার্ড বাংলাদেশের এই ছক রুখে দিল স্থানীয় বাসিন্দারা। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দিনাজপুরের হিলি সীমান্তে। অবস্থা এমন জায়গায় পৌঁছে যায় যে শেষমেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামতে হয় বিএসএফকে। হয় ভারত-বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে ফ্ল্যাগ মিটিংও। বিএসএফের তরফে আপাতত ভারতের দিকে তাক করে সিসিটিভি ক্যামেরা এবং ফ্ল্যাশলাইট না লাগানোর জন্যে বিজিবিকে বলা হয়েছে। আর সেই মতো এই কাজ বন্ধ হয়ে যায়। কিন্তু সামরিক পর্যবেক্ষকদের একাংশের প্রশ্ন, বিজিবির তরফে হঠাত করে কেন ভারতের দিকেই তাক করে সিসিটিভি ক্যামেরা লাগানো হচ্ছিল?

ভারতীয় সংবাদ মাধম্যে প্রচার করা হচ্ছে -হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার এসি সুরেশ কুমার বলেন, ‘যেহেতু বিজিবির ক্যামেরা ও ফ্ল্যাশলাইটগুলো ভারতের দিকে তাক করে লাগানো হচ্ছিল। তাতে ক্ষিপ্ত হয়ে যান সীমান্ত এলাকার বাসিন্দারা। ঘটনার খবর পেয়েই এলাকায় ছুটে যান বিএসএফের উচ্চপদস্থ কর্মকর্তারা। ঘটনাস্থল ঘুরে দেখেন বিএসএফ এবং বিজিবির আধিকারিক। আপাতত বিএসএফের নির্দেশে কাজ বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বিএসএফের এই কর্মকর্তা ।

কিন্তু বাংলাদেশের ভূখণ্ডে সিসিটিভি ক্যামেরা-ফ্ল্যাশলাইট লাগানো হলে ভারতের সমস্যা কোথায় ? তাহলে কি ভারতের চুরি ডাকাতি , সীমান্তে গরুপাচার নামের বেশিরভাগ বানোয়াট কাহিনী রচনা করে সীমান্তে হত্যাকাণ্ডের রহস্য খুলে যাবে ?

বাংলাদেশ কেন নীরব ? তাবেদার হলেই কি তাহলে মুখ বুজে নিতে হবে ?


সীমান্তে ভারতীয় বিএসএফ বাংলাদেশিদের পাখির মত গুলি করবে। তার পর প্রচার করবে গরু পাচার কারী ? সীমান্তের নো ম্যান্স লেন্ড এলাকায় বিএসএফ যা খুশি করবে সেটা বাংলাদেশ মেনে নিচ্ছে তাই নয়কি ?

বিষয়: বিবিধ

১১১১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383457
২৮ জুন ২০১৭ সন্ধ্যা ০৬:৩৫
প্যারিস থেকে আমি লিখেছেন : তাবেদার হলে মুখ বুজে নিতে হবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File