গত বছর লিটনের গুলিতে এক শিশু আহত হবার তার শাস্তি ও অপসারণের দাবিতে আন্দোলন করে তার দলের প্রতিপক্ষরা। দলীয় কোন্দলের জেরে বিনাভোটের এমপি লিটন খুন।

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ০১ জানুয়ারি, ২০১৭, ০৩:০৬:৫৯ দুপুর



এদিকে সন্ত্রাসীদের কেউ চিনতে না পারলেও এ নিয়ে চলছে নানা হিসেব নিকাশ। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিরোধী জোটের নেতাকর্মীদের দায়ী করার চেষ্টা করলেও এমপির স্ত্রী খুরশিদ জাহানের সন্দেহ ভিন্ন। ঘটনার পরপরই স্থানীয় সাংবাদিকদের তিনি বলেছেন, দলীয় কোন্দলের জেরে তার স্বামীর ওপর এই হামলা হয়ে থাকতে পারে। এর কারণ হিসেবে তিনি বলেছেন, বেশ কয়েক মাস আগ থেকেই দলের স্থানীয় নেতাদের সঙ্গে তার সম্পর্ক ভাল যাচ্ছিল না।

এর আগে তার অপসারণের দাবিতে আন্দোলনও করে স্থানীয় নেতাকর্মীরা। প্রসঙ্গত, গত বছর বিনাভোটের এমপি লিটনের গুলিতে এক শিশু আহত হবার ঘটনার পর থেকে তার শাস্তি ও অপসারণের দাবিতে আন্দোলন করে তার দলের প্রতিপক্ষরা। প্রকাশ্যেই মাঠে নেমেছিল স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

http://www.rtnn.net/bangla/newsdetail/detail/1/4/165307#.WGjCWFMrI4g

মামলার আসামি লিটন

সুন্দরগঞ্জের শিশু শাহাদাত হোসেন সৌরভকে গুলি করে হত্যাচেষ্টার মামলার আসামি ছিলেন লিটন। বর্তমানে তিনি জামিনে ছিলেন ।



২০১৫ সালের ২ অক্টোবর৷ গাইবান্ধার গোপালচরণ এলাকায় সৌরভ মিঞা নামে এক চতুর্থ শ্রেণির ছাত্রকে গুলি করেন তিনি৷ গুলিবিদ্ধ সৌরভ জানিয়েছিল, আমি সকালে মাঠে খেলছিলাম৷ তখনই এমপি লিটন এসে গালাগালি দিয়ে গুলি চালিয়ে দেয় । তখন সে লিটনের গুলিতে আহত হয়। এই ঘটনায় সুন্দরগঞ্জ উপজেলায় ব্যাপক আন্দোলন হয়।

৩ অক্টোবর রাতে শাহাদাতের বাবা সাজু মিয়া হত্যাচেষ্টা ও গুরুতর জখমের অভিযোগে সাংসদ মনজুরুলের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন। ওই দিনই সন্ধ্যায় লিটন তার আত্মীয়ের মাধ্যমে দুইটি অস্ত্র থানায় জমা দেন।

৬ অক্টোবর রাতে বসতবাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগে উপজেলার উত্তর শাহবাজ গ্রামের হাফিজার রহমান মণ্ডল বাদী হয়ে লিটনকে প্রধান আসামি করে মোট ১০ জনের বিরুদ্ধে একই থানায় আরেকটি মামলা করেন। ১৪ অক্টোবর রাতে গ্রেপ্তার হন তিনি। পরে তিনি জামিন পান।



‘হত্যাকারীদের সঙ্গে কিছুক্ষণ কথা বলেছিলেন এমপি লিটন’

০১ জানুয়ারি,২০১৭



http://www.rtnn.net/bangla/newsdetail/detail/1/4/165360#.WGjGBFMrI4g

গাইবান্ধা-১ আসনের বিনাভোটের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের বড় ভাই বলেছেন, হত্যাকারীরা যখন এসে এমপির খোঁজ করছিলেন তখন এমপি তাদের ভেতরে ডেকে নিয়েছিলেন এবং এমপি তাদের সঙ্গে কিছু সময় কথা বলেছিলেন।

বিষয়: বিবিধ

১১২৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381073
০১ জানুয়ারি ২০১৭ দুপুর ০৩:৪০
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ পিলাচ
381087
০১ জানুয়ারি ২০১৭ রাত ১১:৩৭
স্বপন২ লিখেছেন :
ভালো লাগলো / ধন্যবাদ
381177
০৭ জানুয়ারি ২০১৭ রাত ০২:১৩
কাঁচের বালি লিখেছেন : কিছু হলে তো বি এন পি , জামায়াত করে তাহলে আওয়ামিলিগ নেতা ধরা পড়লো কেন ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File