তোমরা যারা ভারতের হাতির খবর প্রচারে বেহুঁশ।

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ১৩ আগস্ট, ২০১৬, ০২:৪৮:৪৩ দুপুর



সীমান্তে হত্যার খবর নিয়েও কি এমন করেছিলে ?

বাংলাদেশ সীমান্তে ভারতীয় বি এস এফ আর গুলিতে নিহত মানুষ গুলোই কি তাহলে হাতির চেয়েও মূল্যহীন ?

রিজার্ভ চুরিতে ভারতীয় প্রতিষ্ঠান জড়িত ছিল , সেই প্রতিষ্ঠান রিজার্ভ চুরির ঘটনায় বাংলাদেশ ব্যাংকের আইটি বিভাগের উপদেষ্টা নিয়োগ দিয়ে আরো ৩ কোটি টাকা লুটপাট করে চলে গেলো। মিডিয়া তখন চুপ ? হাতির জন্য আপডেট দিতে পারো , কিন্তু রিজার্ভ চুরিতে ভারতীয় প্রতিষ্ঠান জড়িত ছিল প্রচার করতে লজ্জা লাগে ? নাকি চাটুকারিতা ?



বাংলাদেশের তিতাস যদি বাঁধ দিয়ে ভারতের জন্য পথ করে দিয়েও তিস্তা পায়নি বাংলাদেশ ? সেই বিষয়ে হাতির আপডেট খবর মার্কা হলুদ গুলো চুপ থাকে ???

: তিতাস নদীসহ ১৮টি খালে বাঁধ তৈরি জাতিবিনাশী এক কর্মকাণ্ড : কত বড় অপরাধ ভেবে দেখেছেন কি? ... বাংলাদেশ এবং ভারতের মধ্যে ট্রানজিট চুক্তি যদি হয়েই থাকে, তাহলে কি হয়েছে অতি সঙ্গোপনে? ... বাংলাদেশের মধ্য দিয়ে ভারতের পশ্চিমাঞ্চল থেকে পূর্বাঞ্চলে কী ধরনের মালামাল পরিবহন করা হচ্ছে? -- তখন হাতি মার্ক ডিগবাজির আপডেট মিডিয়া চুপ থাকে।

ব্রাহ্মণবাড়িয়ার প্রাণ হিসেবে পরিচিত তিতাস নদীতেও বাঁধ দিয়ে রাস্তা তৈরি করে ভারত। রাস্তার সাময়িক মেরামত ও ব্রিজ-কালভার্টের পাশে বাঁধ তৈরি করতে ভারত তাদের দেশি কোম্পানি ‘ও টি জি এল’কে দায়িত্ব দেয়। ও টি জি এল আবার ভারতীয় কোম্পানি ‘এ বি সি’কে দায়িত্ব দেয় কাজটি তদারকি করার। এ বি সি বাংলাদেশের ‘গালফ’ নামের একটি কোম্পানিকে কাজটি করার দায়িত্ব দেয়। গালফ বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠানকে দিয়ে রাস্তার মেরামত ও নদী-খালে বাঁধ দেয়ার কাজটি করিয়ে নেয়। কাজ চলাকালীন পুরো তদারকি করেছে ভারতীয় কোম্পানি এ বি সির লোকরা। তখন হাতির আপডেট মার্কা চাটুকারের নীরব থাকে।

আশুগঞ্জ থেকে আখাউড়া সীমান্ত পর্যন্ত করিডোর পেতে তিতাস নদীসহ ১৮টি ছোট নদী ও খালে বাঁধ দিয়েছে ভারতীয়রা।ভারতের ১৪০ চাকা বিশিষ্ট ৩৫০ টনী ট্রেইলারের চলাচল করলো। এটি একটি নিরেট সত্য ঘটনা। তখন হাতি মার্কা হলুদ মিডিয়া কম্বল গায়ে দিয়ে ঘুমায় ?



তিতাস নদীতে বাঁধ দিয়ে ভারতকে ট্রানজিট সুবিধা দেওয়ার এই দৃষ্টান্ত




সুন্দরবন নিয়ে তোমার কেন চুপ ? হাতির আপডেট দেয়ার জন্য লাফাচ্ছও ?



বিষয়: বিবিধ

১২৭৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

376205
১৩ আগস্ট ২০১৬ বিকাল ০৫:১৪
কুয়েত থেকে লিখেছেন : বাংলাদেশ সীমান্তে ভারতীয় বি এস এফ এর গুলিতে নিহত মানুষ গুলো কি তাহলে হাতির চেয়েও মূল্যহীন হয়ে হেলো..? ভালো লাগলো অনেক ধন্যবাদ
376660
২৩ আগস্ট ২০১৬ রাত ১২:১৭
কাঁচের বালি লিখেছেন : দাদাদের হাতি বলে কথা, বাংলাদেশের সব চ্যানেল লাইভ টেলিকাস্ট পত্র পত্রিকার পাতা ভর্তি শুধু হাতি আর হাতি !! দেশের মানুষ মরুক বাঁচুক তাতে কি ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File