শেষ পর্যন্ত মাত্র ১ রুপি।বাংলাদেশ শুল্ক পায়নি , সেবা মাশুল মাত্র ১ রুপি।

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ০৫ নভেম্বর, ২০১৫, ০৮:৪৮:২০ সকাল



শেষ পর্যন্ত মাত্র ১ রুপি

কলকাতা থেকে বাংলাদেশের ভূখণ্ড হয়ে আগরতলায় পাঠানো হলো কিন্তু বাংলাদেশ শুল্ক পায়নি , সেবা মাশুল মাত্র ১ রুপি।

শেষ পর্যন্ত মাত্র ১ রুপি .............

কলকাতা থেকে বাংলাদেশের ভূখণ্ড হয়ে আগরতলায় পাঠানো হলো কিন্তু বাংলাদেশ শুল্ক পায়নি , সেবা মাশুল মাত্র ১ রুপি

..........................................................

জানা গেছে, সড়কপথে কলকাতা থেকে আসাম ও মেঘালয় হয়ে আগরতলার দূরত্ব ১ হাজার ৫৫৯ কিলোমিটার। পণ্য পরিবহন করতে সময় লাগে মোট আট দিন। কলকাতা-ঢাকা-আগরতলা পথে দূরত্ব মাত্র ৫৬০ কিলোমিটার। এ পথে চালানটি গেছে মাত্র ৫১ ঘণ্টায়। আর দূরত্ব কমেছে প্রায় এক হাজার কিলোমিটার।

মাশুল সম্পর্কে জানতে চাইলে আখাউড়া শুল্ক বিভাগের সহকারী কমিশনার মিহির কিরণ চাকমা প্রথম আলোকে বলেন, দুই দেশের সরকারের পারস্পরিক সমঝোতার মাধ্যমে পরীক্ষামূলক চালানে এক রুপি মাশুল নেওয়া হয়েছে। এটি শুল্ক বিভাগ যে সেবা দিয়েছে এর বিপরীতে নেওয়া হয়েছে। যেহেতু পণ্যগুলো বাংলাদেশের বাজারে প্রবেশ করেনি, তাই কোনো শুল্ক নেওয়া হয়নি।

গতকাল মঙ্গলবার দুপুরে পণ্যবাহী ট্রাকটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে আগরতলায় গেছে। গত রোববার সকালে ট্রাকটি কলকাতা ছেড়ে আসে। সেদিনই বেনাপোল স্থলবন্দরে পৌঁছে। এরপর গত সোমবার বেনাপোল থেকে ভৈরব আসে। রাত যাপনের পর গতকাল দুপুরে সীমান্ত অতিক্রম করে এ পণ্যের চালানটি।



এই জন্যই বিগত বিনা ভোটের ৫ জানুয়ারির নির্বাচনের পূর্বেই ভারতীয় পত্রিকা এই খবরটি প্রকাশ করে।


ভারতীয় প্রত্রিকার সংবাদ। এত কোটি টাকার প্রজেক্ট !!

কিন্তু এর রহস্য কি বাংলাদেশ অনুমান করবে না ?

(ভারতের পত্রিকা ২১ অক্টোবর, ২০১৩)

http://www.bdtomorrow.com/blog/blogdetail/detail/2601/muhon/29158#.VjhZ9LerRix



ভারতের এই পত্রিকা নিশ্চই তাদের দেশের আইন মেনে সংবাদ প্রকাশ করেছে। আমাদের দেশের এই অবস্থা হলে , তাহলে কেন আমাদের ভোট , গণতন্ত্র ?

১৬ কোটি জনতার ভাগ্য নিয়ে কারা বানিজ্য করে ? থামতে হবে , থামাতে হবে এই সব। একটি স্বাধীন দেশকে নিয়ে সাম্রাজ্য বাদীর অপশক্তিকে প্রতিরোধ করতে হবে ।

শেখ হাসিনাকে ক্ষমতায় ফেরাতে দিল্লির বাজেট ১০০০কোটি টাকা

ভারতীয় প্রত্রিকার সংবাদ। এত কোটি টাকার প্রজেক্ট !! কিন্তু এর রহস্য কি বাংলাদেশ অনুমান করবে না ?

ভারতের এই পত্রিকা নিশ্চই তাদের দেশের আইন মেনে সংবাদ প্রকাশ করেছে। আমাদের দেশের এই অবস্থা হলে , তাহলে কেন আমাদের ভোট , গণতন্ত্র ?

১৬ কোটি জনতার ভাগ্য নিয়ে কারা বানিজ্য করে ? থামতে হবে , থামাতে হবে এই সব। একটি স্বাধীন দেশকে নিয়ে সাম্রাজ্য বাদীর অপশক্তিকে প্রতিরোধ করতে হবে

একটা দেশ যখন ১০০০ কোটি টাকা খরচ করে অন্য একটা দেশের সরকার কে ক্ষমতায় নিয়ে যেতে চায় , তখন নিশ্চয় কয়েক লাখ কোটি টাকা উদ্ধার করবে বিনিয়োগ কারী দেশটি। এমনকি তখন সরকারের কোনো ক্ষমতা থাকতে পারে না। পদানত সরকারে রুপান্তরিত হয়।

আমরা বাচতে চাই। কিন্তু আমাদের অক্সিজেন কেন অন্যের হাতে ? কেন অন্য দেশের পুতুলে আমরা রুপান্তরিত হচ্ছে ? এখনো কি আমাদের চোখ খুলবে না ?

বিষয়: বিবিধ

১০১৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File