খালেদা জিয়ার প্রচারাভিযানে বর্বরোচিত হামলা ॥হামলার নেতৃত্বে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ২৩ এপ্রিল, ২০১৫, ০২:১৫:৫৪ দুপুর



বুধবার বিকালে বাংলামোটর এলাকায় সরকার সমর্থিত ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সশস্ত্র ক্যাডাররা আগ্নেয়াস্ত্র, লোহার রড ও হকিস্টিক নিয়ে বেগম খালেদা জিয়ার গাড়িবহরে অতর্কিত হামলা ও গুলি করে। হামলাকারীদের প্রায় প্রত্যেকেরই কোমরে আগ্নেয়াস্ত্র ছিলো বলে প্রত্যক্ষদর্শীরা জানান। বিএনপি চেয়ারপারসনের নিশান পেট্রোল জীপ লক্ষ করেই হামলা শুরু করে সন্ত্রাসীর। গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এই গাড়িটিরই বাম দিকে যেখানে খালেদা জিয়া বসেছেন, তার ঠিক পেছনের গ্লাসটি আক্রমণ চালিয়ে ভেঙে ফেলে। ওই গাড়ির বাম দিকে বাম্পারও ভেঙে রাস্তাতে পড়ে থাকতে দেখা যায়। ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর আশপাশের এলাকা থেকে ছাত্রলীগের এসব সন্ত্রাসী সশস্ত্র অবস্থায় বাংলামোটরে আসে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এই হামলার ঘটনায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম, ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর (সিএসএফ) সদস্য মেজর অবসরপ্রাপ্ত মঈনুল, লে. (অব.) সামিউল ইসলাম, সার্জেন্ট (অব.) আতিক, নিরাপত্তা বাহিনীর একটি গাড়ির চালক আবদুল মান্নানসহ কয়েকজন আহত হন। : বিকাল সোয়া ৫টার পর বাংলামোটরে সেখানে ট্রাফিক সিগন্যালে থেমে ছিল খালেদা জিয়ার গাড়িবহর। সিগন্যাল উঠলে গাড়ি রওনা হওয়ার সময়ে বাংলামোটরের কনকর্ড টাওয়ারের সামনে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ ও অপর কেন্দ্রীয় নেতা মশিউর রহমান রুবেলের নেতৃত্বে ৩০/৪০ ছাত্রলীগ সন্ত্রাসী (পদধারীও রয়েছে) ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে অতর্কিতে খালেদা জিয়ার গাড়ির দিকে এগিয়ে এসে হামলার সূত্রপাত করে।

https://shar.es/1psrsw

উল্লেখ্য, গতকাল বুধবার সন্ধ্যায় বাংলামোটরে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে ছাত্রলীগের নেতারা। ছাত্রলীগের নেতাদের হামলার ছবি বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত হয়েছে।

https://shar.es/1psrh2

খালেদা জিয়ার গাড়ি লক্ষ্য করে ছাত্রলীগের গুলি, ভাঙচুর, দুই বডিগার্ড আশংকাজনক

http://www.amardeshonline.com/pages/details/2015/04/23/281344#.VTini9qmapZ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িতে হামলা করেছে ছাত্রলীগ। গতকাল বিকালে রাজধানীর বাংলা মটর কনকর্ড টাওয়ারের সামনে ছাত্রলীগের কয়েকজন কেন্দ্রীয় নেতার নেতৃত্বে এ হামলা চালানো হয়।

http://www.mzamin.com/details.php?mzamin=NzI2Mjg%3D&s=Mg%3D%3D#.VTioAVMMVs8

খালেদা জিয়ার ওপর ফের ছাত্রলীগের হামলা

http://www.dailyinqilab.com/details/6244/খালেদা-জিয়ার-ওপর-ফের-ছাত্রলীগের-হামলা-

সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলাকারীদের কাউকে পুলিশ এখনো গ্রেফতার করতে পারেনি। টিভি চ্যানেলসহ বিভিন্ন ভিডিও ফুটেজে হামলাকারীদের স্পষ্ট দেখা গেলেও পুলিশ বলছে তাদের খুঁজে পাচ্ছে না। কারওয়ান বাজারে খালেদা জিয়ার ওপর ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা হামলা করেছে এমন তথ্য চিত্র দিয়েছেন স্থানীয় ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার লোকজন। গত ২ দিনে সরেজমিনে প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।



সিএসএফ সদস্যকে মাটিতে ফেলে পেটালো ছাত্রলীগ (ভিডিওসহ) - See more at: http://dev.dailynayadiganta.com/detail/news/17316#sthash.OJLfQeyC.dpuf

টিভি চ্যানেলসহ বিভিন্ন ভিডিও ফুটেজে হামলাকারীদের স্পষ্ট দেখা গেলেও পুলিশ বলছে তাদের খুঁজে পাচ্ছে না। কারওয়ান বাজারে খালেদা জিয়ার ওপর ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা হামলা করেছে এমন তথ্য চিত্র টিভি চ্যানেলসহ বিভিন্ন ভিডিও ফুটেজে হামলাকারীদের স্পষ্ট ছবি

দোষীরা চিহ্নিত তবুও গ্রেফতার হচ্ছে না https://shar.es/1p7zht

বুধবার বিকালে হামলার ঘটনায় বেসরকারি টেলিভিশন চ্যানেলের খবরে হামলাকারীদের ছবি দেখানো হয়। বৃহস্পতিবার বিভিন্ন পত্রিকায়ও তাদের ছবি প্রকাশ হয়। ছবিতে হামলাকারীদের একজনের কোমরে অস্ত্র গোঁজা অবস্থায় দেখা গেছে। ওই সশস্ত্র অস্ত্রধারীকে পুলিশের বাধা দেয়ার দৃশ্যও রয়েছে। অস্ত্রসহ হামলাকারীদের ছবি প্রকাশ হওয়ার পরও পুলিশ তাদের গ্রেফতার করেনি।

বুধবার বাংলামোটর মোড়ে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার সময় সিএসএফের এক সদস্যকে মারধর করছে ছাত্রলীগের কেন্দ্রীয় উপ-ক্রীড়া সম্পাদক গোলাম বাকি চৌধুরী (বাঁয়ে)। সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রুবেল এবং ছুটে আসছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পরিকল্পনা ও কর্মসূচিবিষয়ক সম্পাদক আশিকুল পাঠান সেতু (গোলচিহ্নিত)বুধবার বাংলামোটর মোড়ে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার সময় সিএসএফের এক সদস্যকে মারধর করছে ছাত্রলীগের কেন্দ্রীয় উপ-ক্রীড়া সম্পাদক গোলাম বাকি চৌধুরী (বাঁয়ে)। সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রুবেল এবং ছুটে আসছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পরিকল্পনা ও কর্মসূচিবিষয়ক সম্পাদক আশিকুল পাঠান সেতু (গোলচিহ্নিত)















একপর্যায়ে ছাত্রলীগের সন্ত্রাসীরা ত্রাসের রাজত্ব কায়েম করে বেপরোয়াভাবে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ঢাকা মেট্রো ঘ-১৩-২৬১২ নম্বর গাড়ির চতুর্দিক থেকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ শুরু করে। এতে তার গাড়ির বাম দিকের গ্লাস ভেঙে যায়। রড ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে গাড়ির একটি অংশ খুলে নিয়ে যায় সন্ত্রাসীরা। ছাত্রলীগের সন্ত্রাসীদের আঘাতে খালেদা জিয়ার নিরাপত্তাকর্মী আতিক গুরুতর আহত হন এবং তার কোমর ভেঙে যায়। অপর নিরাপত্তাকর্মী মেজর (অব.) মঈনুল হোসেনের হাত-মুখ ও শরীরের বিভিন্ন স্থানে সন্ত্রাসীরা গুরুতর জখম করে। মেজর (অব.) আবদুল ওয়াহেদ, মেজর (অব.) আনোয়ারের হাত-মুখ ও শরীরের বিভিন্ন স্থানে, লেফট্যানেন্ট (অব.) সামিউল হককে সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে তার মাথায় প্রচণ্ড আঘাত করে। এতে তার মাথা জখম হয়, ডান হাত ভেঙে দেয় সন্ত্রাসীরা, পিঠে লাঠি দ্বারা প্রচণ্ড আঘাত করে। তাকে দ্রুত ঢাকা মেডিক্যালে নেয়া হলে হাসপাতালের জরুরি বিভাগে তার ১৩টি সেলাই দেয়া হয়। গাড়িচালক মান্নাফ ও আহত হন ।



গণমাধ্যমে প্রকাশ হওয়া বিভিন্ন ফুটেজ ঘেঁটে দেখা যায়, ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের সাথে কারওয়ানবাজারের হামলায় অংশ নেয়াদের মধ্যে ছিল-

বাংলামোটরে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মামুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক আশিকুল পাঠানকে হামলায় নেতৃত্ব দিতে দেখা গেছে। এছাড়া যেই যুবকের কোমরের পেছনের দিকে পিস্তল গুঁজে রাখা অবস্থায় দেখা গেছে, এসময় তার পাশে একজন পুলিশ কর্মকর্তাও ছিলেন।

ঢাকা উত্তর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মিজান, উত্তরের ছাত্রলীগ নেতা মাহমুদ তুহিন, কাওরানবাজারের ২৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রোমান, একই ওয়ার্ডের সহসভাপতি মোহাম্মদ জাকির, একই ওয়ার্ডের শিক্ষাবিষয়ক সম্পাদক ও ১ নং ইউনিটের সহসভাপতি আল-আমিন, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রলীগের সভাপতি জাকির হোসাইন সাগর ও ছাত্রলীগকর্মী মোহন। হামলায় অংশ নেয়া অন্যদের মধ্যে তেজতুরী বাজার ছাত্রলীগের সহ-সভাপতি আলী হোসেন সিজান ও বাউলবাগ ইউনিটের ছাত্রলীগ সভাপতি রনি খন্দকারও ছিল। এছাড়া ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম জিল্লুও ঘটনাস্থলে উপস্থিত ছিল। যদিও সে নিজেই উল্টো বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তারক্ষী (সিএসএফ) ও অজ্ঞাতনামা ছাত্রদল, যুবদল নেতাকর্মীদের নামে মামলা করেছেন।

বিষয়: বিবিধ

২৪৬৮ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

316472
২৩ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৪৪
হতভাগা লিখেছেন : জনতার স্বতঃস্ফুর্ত প্রতিরোধ খালেদা ও তার গংকে।
316492
২৩ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৬:৪৮
শেখের পোলা লিখেছেন : এদের রাস্তায় নয় হাসিনার আঁচলের তলে খুঁজতে হবে তবেই পাওয়া যাবে৷ হয়ত এ সব বিষয়ের ট্রেনিং দিয়ে কাউকে শিবির বাননোর মহড়া চলছে, পরে সামনে আনা হবে৷
316594
২৪ এপ্রিল ২০১৫ সকাল ০৯:২২
কাঁচের বালি লিখেছেন : কুকুর পাগল হয় ভাদ্র মাসে, আর আওমীলীগ পাগল হয় নির্বাচন আসলে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File