সীমান্তে পিলারে এখনও পাকিস্তান

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ২৪ নভেম্বর, ২০১৪, ০৩:৩৭:৪৪ দুপুর



৪৩ বছর পরও শোভা পাচ্ছে পাক-ভারত সীমানা পিলার। স্বাধীনতার দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরেও কোন সরকার এটি পরিবর্তন না করায় ক্ষোভ মুক্তিযোদ্ধাদের। সরজমিনে দেখা যায়, ভারত-বাংলাদেশ সীমান্তে জামালপুরের কামালপুর এলাকায় এখনো শোভা পাচ্ছে পাকিস্তান লেখা সম্মলিত সীমানা পিলার। জামালপুরের বকশীগঞ্জ উপজেলার কামালপুরসহ সারা বাংলাদেশের সীমানা পিলার গুলোতে এখনো পরিবর্তন করার কোন উদ্যোগই নেয়নি কোন সরকার। স্বাধীন হওয়ার আগেই বন্ধু রাস্ট্র ভারত ৬ই ডিসেম্বর বাংলাদেশ নামে স্বীকৃতি দিলেও পিলারে পাক-ভারত লেখায় সে স্বীকৃতি নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

জামালপুর বিজিবি কমান্ডার লে. কর্নেল তারিক কবির জানান, পিলার গুলো অপসারণ করে ভারত-বাংলাদেশ লেখা সম্মলিত পিলার স্থাপনে দ্রুতই ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে জামালপুর জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, এ বিষয়টি আমি জানি না।

http://mzamin.com/details.php?mzamin=NTE1ODM%3D&s=MQ%3D%3D

চেতনা নিয়ে কামড়া কামড়ি। চেতনার বানিজ্য নিয়ে ক্ষমতার রাজনীতি চলছে।চেতনার নাম এখনো নিত্য নতুন নাম যুদ্ধ ছাড়া কিশোর থেকে বাচ্চা পর্যন্ত মুক্তি যোদ্ধা হচ্ছে।

বিষয়: বিবিধ

১৩৭০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

287572
২৪ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৫৭
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হঠাৎ চেতনা জেগে উঠেছে!!!
287580
২৪ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:২২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পিলার না তুরে সিমেন্ট দিয়ে মুছে বাংলাদেশ লিখলে খরচ অনেক কম হবে। কিন্তু উদ্যোগ নেয়া হবে নতুন পিলারের কারন তাতে ইনকাম বেশি!!!
287594
২৪ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:৫৯
হতভাগা লিখেছেন : ভাল একটা টপিক্স সামনে এনেছেন । ইমরানদের উচিত এখানে এসে শাহবাগের মত গনজাগরণ মন্চ গড়ে তোলা।
289085
২৮ নভেম্বর ২০১৪ সকাল ০৭:৩৬
কাঁচের বালি লিখেছেন : চেতনা নিয়ে কামড়া কামড়ি করবে নাকি দেশের উন্নয়ন করবে ??

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File