ফাঁসি কার্যকরের সময় জেল সুপারের পাশে বহিরাগত দুর্ধর্ষ সন্ত্রাসী ও হত্যা মামলার আসামী সেই জঙ্গি মামা

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ১৬ ডিসেম্বর, ২০১৩, ০১:২৩:০৯ দুপুর



অন্যায় ভাবে আব্দুল কাদের মোল্লার ফাঁসি কার্যকরের সময় জেল সুপারের পাশে ছিল বহিরাগত দুর্ধর্ষ সন্ত্রাসী ও হত্যা মামলার আসামী আপ্তাবুর রহমান জঙ্গি ওরফে জঙ্গি মামা!

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরের সময়ে কেন্দ্রীয় কারাগারের ভেতরে জেল সুপারের সাথে গোয়েন্দা কর্মকর্তা পরিচয়ে বহিরাগত এক সন্ত্রাসীর প্রবেশ করে । আর সেই সন্ত্রাসীর নাম আপ্তাবুর রহমান জঙ্গি ।

অন্যন্য কর্মকর্তাদের চেনা গেলেও জেল সুপারের সাথে বের হওয়া গোয়েন্দা কর্মকর্তার পরিচয়ে জঙ্গিকে অনেকেই চিনতে পারেননি। তবে কারা সংশ্লিষ্ট সকলেই তাকে চেনেন জঙ্গি মামা হিসেবে।

নব্বইয়ের দশকের দুর্ধর্ষ সন্ত্রাসী ও হত্যা মামলার আসামী হিসেবে দীর্ঘদিন জেল খাটেন। তিনি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর কাছের লোক। জেল সুপার ফরমান আলীর বন্ধু হলেও সবাই ডাকেন জঙ্গি মামা নামে। তাই কারাগারে জঙ্গি মামা নামে পরিচিতি পান।

সিনিয়র জেল সুপার ফরমান আলী জানান, মনা হত্যার আসামী হিসেবে জেলখানায় তার সাথে পরিচিতি হলে সে ভেতরে প্রবেশ করেনি। তবে কারাগারের অন্যান্য কর্মকর্তারা জানান ফাঁসী কার্যকরের সময়ে শীর্ষ কর্মকর্তাদের সাথেও জঙ্গি ভেতরে ছিল।

টিভি ও সিসি ক্যামেরার ফুটেজ অনুসন্ধানে দেখা যায় ফাঁসি কার্যকরের পর সিনিয়র জেল সুপারের সাথে কেন্দ্রীয় কারাগরের প্রধান ফটক দিয়ে আপ্তাবুর রহমান জঙ্গি বের হয়ে বিভিন্ন দিক নির্দেশনা দিতে থাকে।

অনুসন্ধানে জানা যায়, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছের লোক হিসেবে কারা বিভাগে এই জঙ্গির বিশেষ কদর রয়েছে। কারা কর্মকর্তাদের নিয়োগ, বদলী, পদোন্নতি, ঠিকাদারী ব্যবসাসহ কর্মকান্ডে রয়েছে তার প্রভাব।

শীর্ষ সন্ত্রাসী বিকাশের মুক্তিও হয়েছে তার মধ্যস্থতায়।

সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী মহিউদ্দিন খাল আলমগীরের বাসা ও অফিসে তার ছিল অবাধ যাতায়াত।

তদুপরি চাঞ্চল্যকর ফাঁসি কার্যকরের সময়ে কঠোর বিধি নিষেধের মাঝে বহিরাগত এই জঙ্গির প্রবেশের উদ্দেশ্য কি ছিল তা নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

না এটা কোনো গল্প নয় - বাস্থব , এই লিঙ্কে সেই খবর টি পত্রিকায় ছাপা হয়েছে

http://www.sangbad24.net/?p=109791

বিষয়: বিবিধ

১৯১১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File