শেখ মুজিবের বিরুদ্ধে দেশদ্রোহী মামলা করা প্রয়োজন। -তারেক রহমান

লিখেছেন লিখেছেন মোঃ আবদুর রহিম ০৬ নভেম্বর, ২০১৪, ০৩:২৭:১৯ দুপুর

শেখ মুজিবের বিরুদ্ধে দেশদ্রোহী মামলা করা প্রয়োজন। কারণ ১৯৭২ সালের ১০ জানুয়ারি পাকিস্তানি পাসপোর্ট নিয়ে পাকিস্তানি নাগরিক হিসেবে স্বাধীন বাংলাদেশে ফিরেই তিনি রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন। আইনের দৃষ্টিতে তিনি পাকিস্তানি নাগরিক। বাংলাদেশ স্বাধীন হওয়ার পরও শেখ মুজিব স্বেচ্ছায় পাকিস্তানের পাসপোর্ট গ্রহণ করেছেন। তিনি বাংলাদেশের অবৈধ রাষ্ট্রপতি। - তারেক রহমান।

তারেক রহমান যে দৃষ্টিকোন থেকে বলেছেন তার একটি যুক্তি তিনি দিয়েছেন! কিন্তু মনে রাখা দরকার সে সময় শেখ মুজিব বা অন্য কারো পক্ষে এর বিকল্প করার কো সুযোগ ছিল বলে মনে হয় না। কারন ১৫ই ডিসেম্বর পর্যন্ত এই দেশ পাকিস্থানই ছিল।

বিষয়: বিবিধ

৮৭৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

281751
০৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৪
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : এসব ব্যর্থ ও কোমরভাঙা লোক পারে শুধু বকবক করতে। পারলে দেশে এসে হাল ধরেন। Frustrated Frustrated
281764
০৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:৫৭
হতভাগা লিখেছেন : তারেক , বৃটেনে বসে বড় বড় কথা না বলে দেশে এসে বল । তোকে পোলাপাইন দিয়ে ধোলাই দেওয়া হবে ।
281771
০৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:৪০
মামুন লিখেছেন : যার ভিতরে সৎ সাহস রয়েছে এবং দেশের জনগনের প্রতি অকৃত্তিম মমতা রয়েছে, সে কখনোই দেশের জনগণের এমন কৃন্তিলগ্নে নিজের নিরাপত্তা এবং আরাম আয়েশকে বেছে নেয় না। যারাই এমন করে, তাঁরা সত্যিকারের দেশপ্রেমিক নয়। সে তারেক রহমান হোক আর অন্য কেউ হোক।
০৬ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৩৮
225349
মোঃ আবদুর রহিম লিখেছেন : যার ভিতরে সৎ সাহস রয়েছে এবং দেশের জনগনের প্রতি অকৃত্তিম মমতা রয়েছে, সে কখনোই দেশের জনগণের এমন কৃন্তিলগ্নে নিজের নিরাপত্তা এবং আরাম আয়েশকে বেছে নেয় না। যারাই এমন করে, তাঁরা সত্যিকারের দেশপ্রেমিক নয়। সে তারেক রহমান হোক আর অন্য কেউ হোক।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File