এই পোষ্ট সম্পর্কে আপনার অভিমত কি??

লিখেছেন লিখেছেন মোঃ আবদুর রহিম ২৪ জুন, ২০১৩, ০১:০৪:৫৪ রাত

কিছু দিন থেকে রাজধানী ঢাকায় বিভিন্ন স্থানে লাল কাপড়ে মোড়ানো, প্লাস্টিকের ফুল দিয়ে সাজানো একধরনের ঝুপড়ি ঘরের মত দেখতে পাওয়া যায়। ঘর গুলো কিসের এটা জানার ব্যাপক কিউরিসিটি থাকলেও উপযুক্ত ও নিরাপদ কাউকে না পেয়ে কয়েকদিন শুধু দেখেই গেলাম!

কয়েকদিন পর দুর সম্পর্কের এক মামাকে খুঁঝতে গিয়ে ওয়ার্ড সেচ্চাসেবক লীগের কার্যালয়/ক্লাবে গেলাম। তিনি ওখানে কেরাম বোর্ড খেলতেছিলেন। ঐ খানে গিয়ে দেখি ক্লাবের সামনে ঐ একই রকম ঝুপড়ি ঘর। দেখতে ঠিক ঘর নয় মঠের মত! ঝুপড়িটা দেখে আমার কিউরিসিটি কমানোর একটা মাধ্যম পেয়ে মনে মনে খুশি হলাম।

মামাকে ঝুপড়ি সম্পর্কে জিজ্ঞাসা করে জানলাম, এটা খাঁজা বাবার ডেগ(বড় পাতিল)! এখানে সবাই সওয়াবের আশায় আল্লাহর নামে দান করে। লাল কাপড়ে ডাকা ডেগের ভিতরে টাকা রাখা হয়। পরে সন্ধায় টাকাগুলো ক্লাব সভাপতির কাছে জমা রাখা হয়। পরে এই টাকা দিয়ে ইসলামী(!) জলসা হবে! এই টাকা দিয়ে আল্লাহ'র ওয়াস্তে সবাইকে তবারক খাওয়ানো হবে!

>

>

খাঁজা বাবা যে ইসলামের নামে ভন্ডামী করে এটা কমবেশ সবাই জানে। ইসলামকে বিকৃত করে এক শ্রেনীর মানুষকে এরা বিপথে নিয়ে যায়। ইসলামী জলসার নামে নাচ-গান করে মানুষকে বিপথে নেওয়ার জন্যই এসব জলসা! তথাকথিত ধর্মনীরপেক্ষরা এসবে উৎসাহ দিয়ে নানা রকম সহযোগিতা করতেও দেখা যায়।

ঘটনাটা আজ লিখেছি এই জন্য যে, গত কাল আমাদের আইন প্রতিমন্ত্রী বলেছেনঃ জামায়াত এবং হেফাজত মিলে ইসলামের ক্ষতি করছে আর বাংলাদেশ আওয়ামীলীগ ইসলামের উন্নয়নে কাজ করছে! ব্লা ব্লা ব্লা

খাঁজা বাবাদের সহযোগিতা করে, প্রোটেকশন দিয়েই কি ওনারা ইসলামের উন্নয়ন করছেন?? খাজা বাবাদের এসব জলসায় পুলিশের কয়েক স্তরের নিরাপত্তা থাকে আর তাফসীর মাহপিলে প্রায় ১৪৪ ধারা জারির খবর শুনা যায়!

খাঁজা বাবাদের উন্নয়ন্‌ই যদি আপনারা ইসলামের উন্নয়ন মনে করেন তাহলে দয়া করে তওবা করে আবার কালেমা পড়ুন, যদি মুসলমান হিসেবে মরতে চান।

বিষয়: বিবিধ

১৩৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File