প্রিয়জনের সাথে ঈদ ও পুজার আনন্দ ভাগাভাগি।

লিখেছেন লিখেছেন কথার কথা ২৬ সেপ্টেম্বর, ২০১৪, ১২:৩১:২৫ দুপুর

শহরের কর্মব্যস্ত মানুষগুলো প্রিয়জনের সাথে ঈদ করার জন্য গ্রামে ছুটে চলছে। খুশির মুহুর্তগুলো প্রিয়জনের সান্যিধ্যে কাটানোই মূল উদ্দেশ্য। নিশ্চিত দূর্ঘটনার ঝুকি নিয়ে বাসে চড়ে, কোন রকম বসার বা দাঁড়ানোর জায়গা না পেয়েও ট্রেনের ছাদে করে, ডুবে যাওয়ার ভয়কে জয় করে লঞ্চে করে, নাড়ীর টানে আর ভালোবাসা ও ভালোলাগার মানুষগুলোর প্রিয় উষ্ণতা পাওয়ার ব্যাকুলতায় ছুটছে। এত কষ্টকর জার্নি তারপরও কারো মুখে দুঃখ, বেদনা বা ক্লান্তির কোন চিহ্ণই থাকেনা। বাড়ী যতো কাছে আসে মুখের হাসি তত প্রসস্থ হয়। পুরো কষ্টকর এ জার্নিতে সুখকর স্মৃতিগুলো রোমন্থন করতে করতে পাড়ি দেয় দুঃসহ এ পথ চলা। মাথার ঘাম পায়ে ফেলে রোজগার করা অর্থ থেকে প্রিয়জনের পছন্দ অনুযায়ী মার্কেটিং করে। নিজে সামান্য খেয়ে সামান্য পরে তাদের মুখে হাসি ফোটানোই যেন বেঁচে থাকার অবলম্বন। বেঁচে থাকার অবলম্বন এ প্রিয়জনরা যেন ভালো থাকে এ চাওয়া থাকুক অনন্তকাল।

শিশুদের আনন্দ যেন একটু বেশীই



আর কতটা রিস্ক নেয়া যায়?



বাসের ছাদে হলেও বাড়ী যাওয়া চাই।



কখন যে দূর্ঘটনা ঘটে, তারপরও গ্রামে যাবোই।



বাড়ী আমায় যেতেই হবে।



এত লোক যায় কই?



বিষয়: বিবিধ

১৬৪৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

268928
২৬ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:৪০
ফেরারী মন লিখেছেন : আসলে মনের কথাটাই বলেছেন। এত কষ্ট করেও বাসায় ঈদ করার মজাই আলাদা। প্রিয়জনদের মুখ দেখলেও শান্তি লাগে।
২৭ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৬
212988
কথার কথা লিখেছেন : যদি কখনো প্রিয়জন ছাড়া ঈদ করেন তবেই বুঝবেন প্রিয়জন কি! আমার ক্ষুদ্র অভিজ্ঞতা আছেতো তাই। মন্তব্যের জন্য ধন্যবাদ।
268954
২৬ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৮:১৬
আফরা লিখেছেন : আমি শুধু মনে মনে ভাবি একবার বাংলাদেশে ঈদ করব সেটা যে কবে আল্লাহ ভাল জানেন ।
২৭ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৭
212989
কথার কথা লিখেছেন : সেদিনের আশায় থাকেন। কল্পনায় যখন দেখবেন বাংলাদেশে ঈদ করছেন দেখবেন একদিন সত্যিই স্বপ্ন সত্যিকার হয়ে আপনাকে ধরা দিয়েছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File