কুরবানী দাও চিন্তার নাড়িয়ে দাও ভিত্ তার (রিপোষ্ট)

লিখেছেন লিখেছেন কথার কথা ০৫ অক্টোবর, ২০১৪, ১০:৩১:৫৮ রাত

রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা।সাধারণ ভাষায় বলি কুরবানীর ঈদ।কুরবানীর ফজিলত, কুরবানীর ঘটনা আমরা কম বেশি সবাই জানি।কুরবানীর উদ্দেশ্য আমরা অনেকেই জানিনা বা জানতে চাইনা।ঈদুল আজহা আসে আবার চলেও যায় গরু ছাগলের গোস্ত পেট ভরে খাই আর তৃপ্তির ঢেকুর তুলি।নামকা ওয়াস্তে গরিবদের দানও করি।দানবীর হিসেবে অনেকে নাম কেনে আবার অনেকে কতদিয়ে কিনলো তার হিসেব করে আর বলে বেড়ায়।নাদুস নুদুস প্রাণীরা নিজেদের বিলিয়ে দেয় আমাদের চাওয়ার নিকট।

খোদা তায়ালার প্রেমে নিজের সবচে প্রিয় বস্তু বিসর্জন দিয়ে মুসলিম মিল্লাতের জনক হযরত ইব্রাহীম (আঃ) যে সুন্নাতের প্রচলন করে গেছেন আজ তার মৌলিক বিষয়টি আমাদের নিকট অনুপস্থিত।আমরা আমাদের কামাই করা কিছু টাকাই বিসর্জন দিচ্ছি সুধু।একটু চিন্তার জগতকে প্রসারিত করলে সবই স্পষ্ট হয়ে যাবে।স্রষ্টার তরে আমরা কি অন্তত আমাদের কম প্রিয় কিছুকে বিসর্জন দিয়ে খোদা প্রেমকে ঝালিয়ে নিতে পারিনা?



মুসলিম বিশ্বের দিকে তাকালে আমাদের কি চোখে পড়েনা নির্যাতনের খড়গ? নিজের তাজা রক্তে রঞ্জিত করছে পিচঢালা রাজপথ? পিতাহারা সন্তানের আর্তনাদ,স্বামীহারা বিধবার বুক চাপড়ানো বিলাপ কি আমাদের একটুও হৃদয়ে দোলা দেয়না? জীবন বাজি রেখে যারা ইসলামের ঝান্ডা উচ্চকিত করে রাখতে গিয়ে কলিজায় বহন করছে বুলেট তারাও মুসলমান, আর গরুর কলিজা চিবিয়ে গর্বের সাথে বলি আমরাও মুসলমান।যখনই মুসলিম নিধনে ব্যস্ত ইহুদীদের পা চাটা কুত্তারা আমাদের ভাইদের গুলিতে বুক ঝাঝরা করছে ঠিক সে সময় হাতে পেপসি নিয়ে হলিউডের ছবি দেখে দাঁত কেলিয়ে হাঁসছি আমরা।ধিক ধিক আমাদের মুসলিম পরিচয়।এইতো আমাদের কুরবানী।

আমরাকি আমাদের চিন্তাকে,সামান্য সময়কে আর ইচ্ছাকে কুরবানী দিতে পারিনা?আমরাকি বর্জন করতে পারিনা তাদের সকল পণ্যকে যারা ইহুদীদের নির্দেশে বিভিন্ন ছলনায় মুসলিম নিধনে বদ্ধপরিকর।আমরা আসলে সবই পারি।মুসলিম বীরের জাতি,পরাজয়ে ডরেনা বীর।আজ এখন থেকে পবিত্র ঈদুল আজহার কথা স্মরণ করে আসুন আমরা আমাদের ভাইদের হত্যার প্রতিবাদ করি,ইহুদী পণ্য বর্জন করি।তাদের ঘৃণা করি।

বিষয়: বিবিধ

১৩৭৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

271781
০৬ অক্টোবর ২০১৪ রাত ১২:২৭
ফেরারী মন লিখেছেন : আসলে তারা আমাদের চিন্তার জগৎটাকে এমনভাবে গ্রাস করেছে যে সেখান থেকে সহজে বের হয়ে আসা প্রায় অসম্ভব? তবে সম্ভব সেটা অনেক সময় লাগবে।
০৬ অক্টোবর ২০১৪ রাত ০১:০৪
215919
কথার কথা লিখেছেন : আমাদের চেষ্টা অব্যাহত রাখতে হবে। মন্তব্যের জন্য ধন্যবাদ।
271875
০৬ অক্টোবর ২০১৪ দুপুর ০১:৪১
কাহাফ লিখেছেন :
ত্যাগের মহিমায় উদ্ভাসিত 'কোরবানী'র বিশ্লেষণধর্মী অসাধারণ সুন্দর লেখনীর জন্যে অনেক অনেক শুভেচ্ছা ও জাযাকাল্লাহ সাথে সাথে ঈদ মোবারক........

০৬ অক্টোবর ২০১৪ দুপুর ০২:১৬
215999
কথার কথা লিখেছেন : আপনাকেও অনেক অনেক ধন্যবাদ। ঈদ মোবারক
271941
০৬ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:৫৬
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


যথার্থ বলেছেন, সহমত, জাযাকুমুল্লাহ


ঈদের শুভেচ্ছা- কুরবানী ও ঈদ মোবারক Rose Big Hug
ত্যাগের আলোয় ব্যক্তি ও সমাজ জীবন আলোকিত হোক Praying
১২ অক্টোবর ২০১৪ দুপুর ০৩:২৪
217515
কথার কথা লিখেছেন : ঈদ মোবারক মন্তব্যের জন্য ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File