অবশেষে নির্বাচন কমিশনের থলের বিড়াল বেরিয়ে আসল!!!

লিখেছেন লিখেছেন এখলাস মাহেমাদ িসকদার ৩১ মার্চ, ২০১৪, ০২:৫৬:৩৬ দুপুর



মিশন-১, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও তাদের শরীকদলের অভিযোগ ছিল নির্বাচন কমশিনার নিরপেক্ষ নয় এবং তার দ্বারা সুষ্ট নির্বাচন পরিচালনা সম্ভব হবেনা। তার পরও আমরা যারা সাধারণ ভোটার আমরা মনে করেছিলাম ১৯দলের অভিযোগ মনগড়া বুলি ছাড়া আর কিছুই নয়।

কারন আমরা জানি আমাদের দেশের নির্বাচন কমিশন স্বাধীন একটি কমিশন । যাই হোক জাতীয় নির্বাচনের সময় প্রধান নির্বাচন কমিশনার দুই দলকে নির্বাচনের আনার জন্য অনেক চেষ্টা করেছেন যা আমরা দেখেছি যদিওবা অনেকে বলেছে এটি প্রধান নির্বাচন কমিশনারের লোক দেখানে অভিনয়। কারণ প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দ্যেশে ভাষন দেওয়ার কথা বলে ঘোষনা করেদিল স্বল্প সময়ের নির্বাচনী তফসিল। হাতাশ করেদিল পুরো জাতিকে। সাধারন মানুষ মনে করে প্রধান নির্বাচন কমিশনারের মিশন সফল। বিনা প্রতিদন্ডিতায় ১৫৪ আসন নির্বাচিত হল আওয়ামীলীগ। অার বাকী আসনের জন্য প্রধান নির্বাচন কমিশনারের তেমন মাথা ব্যাথা করার প্রয়োজন পড়েনাই।

তারপরও এদেশের মানুষ নির্বাচন কমিশনের উপর থেকে একেবারে আস্থা হারায়নি। কারণ বড় দুই রাজনৈতিক দলের দলাদলিতে যা হওয়ার হয়ে গেছে তাতে নির্বাচন কমিশনের দোষ কি।

মিশন-২, নির্বাচন কমিশন একপ্রকার বুঝেই ফেলল বিএনপি ও তাদের অঙ্গসংঘঠন তাদের অধীনে নির্বাচনে অংশ গ্রহন করবেন না তাই এই সুযোগে উপজেলা নির্বাচনটা সেরে ফেলার মোক্ষম সময়। নির্বাচনের তফসিল ঘোষনা করা হল বেরসিক ১৯দল নির্বাচনের জন্য যেই প্রস্তুুতি গ্রহন করা শুরু করল তখন ক্ষমতাসীন ও তাদের অঙ্গসংঘঠন টাসকি খাইল আর নানা রকম মুখরোচক কথা বলা শুরু করল যাতে ১৯দল এই নির্বাচন ও বর্জন করে। কিন্তুু ১৯দল অনড় নির্বাচন তারা করবেই।

নির্বাচন শুরুহল এবং জনসমর্থন ১৯ দলের পক্ষে যাওয়া শুরু হল এমনকি জামাত ইসলামী নামক একটি দলের কোন প্রকার জন সমর্থন নাই বলে সরকারী দল প্রচার করলেও জনসমর্থন জামাত ইসলামীর পক্ষেও যাওয়া শুরু করল। আর এতে জ্বালা ধরল কমিশনের কিছু কর্তা ব্যক্তির ,অসয্য জ্বালা সয্য করতে না পেরে গুরু দায়িত্বের গুষ্টি কিলাইয়া হিম সাগরে পাড়ি দিল একজন।

আরেকজন অন্তরদহনের জ্বালা সইতে না পেরে মুখ ফসকে বলেই ফেলল বিএনপি নাখে খত দিয়ে নির্বাচন করতেছে।

প্রিয় পাঠক তাহলে আমাদের এই নির্বাচন কমিশনকে কি আমরা নিরপেক্ষ বলতে পারি। নাকি বলব গৃহপালিত নির্বাচন কমিশন??

বিষয়: বিবিধ

১৪০৯ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

200811
৩১ মার্চ ২০১৪ দুপুর ০৩:৪৬
শিশির ভেজা ভোর লিখেছেন : বিএনপি এসব খ্যাচ খ্যাচ শুনতে শুনতে তাদের কান ঝালাপালা। মাঝে মাঝে এসব বলা উচিত।
200814
৩১ মার্চ ২০১৪ দুপুর ০৩:৫৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বিড়াল টা থলে ভিতর ছিলই বা কবে???
এই রকম অভদ্র কথা বলা একজন মানুষ নিরপেক্ষ হবে চিন্তা করাই ভুল।
৩১ মার্চ ২০১৪ বিকাল ০৪:২৬
150536
এখলাস মাহেমাদ িসকদার লিখেছেন : সত্য কথা বলার জন্য ধন্যবাদ
200830
৩১ মার্চ ২০১৪ বিকাল ০৪:১৬
নূর আল আমিন লিখেছেন : দিলদার একজন কঠিন কমেডিয়ান ছিলো বর্তমানে বিম্পির নেতারা দিলদারের চেয়ে বড় কমেডিয়ান
৩১ মার্চ ২০১৪ বিকাল ০৪:৩৬
150542
এখলাস মাহেমাদ িসকদার লিখেছেন : কমেডিয়ান বলে মানুষ যাদের নিয়ে মজা করে তাদের একজন হল আমাদের সাবেক বিল্ডিং ধাক্কা মন্ত্রী, বিএনপির নেতাদের নয়,বিএনপির নেতারা শিয়ালের মত একডাক মারে আর চুপ থাকে আর খেক শিয়াল যত আছে হুকা হু... হুক্কা হু..... করে
200973
৩১ মার্চ ২০১৪ রাত ০৮:০৬
শেখের পোলা লিখেছেন : এগুলি পোষা কুত্তা৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File