সন্ত্রাসীদের কবলে পার্বত্য চট্টগ্রাম, যে কোন সময় স্বাধীনতা হরণের সম্ভাবনা!!!

লিখেছেন লিখেছেন এখলাস মাহেমাদ িসকদার ২৯ মার্চ, ২০১৪, ০৫:০৪:০৮ বিকাল





বাংলাদেশের অতি গুরুত্বপূর্ণ অঞ্চল পার্বত্য চট্টগ্রাম। এই পাহাড়ী অঞ্চলে উপজাতী নামক একশ্রেণীর সন্ত্রাসীদের বসবাস অনেক আগে থেকেই। তাই স্বাধীনতার পরবর্তী সময়ের সরকার প্রধানরা আমাদের দেশের সেনাবাহিনী দিয়ে সন্ত্রাসীদের দমিয়ে রাখত। সেনাবাহিনীর অধিপত্য থাকায় পাহাড়ী বাঙ্গালীরা পাহাড়ের বুকে ফসল ফলিয়ে নিজেদের আর্থিক সমস্যা সমাধান করত। গুরুত্বপূর্ন এই অঞ্চলে পাহাড়ীদের সন্ত্রাসী সংগঠনের নায়ক তথা নেতা সন্তুু লারমার দল শান্তীবাহিনী বাঙ্গালীদের উপর নির্মম অত্যচার চালিয়ে যাচ্ছে দীর্ঘ কাল থেকে। সন্তুুলারমার নির্মম অত্যচারের কাহিনী অসভ্য দেশের অসভ্য লোকদের অত্যচারকেও হারমানাবে। কখনো পাহাড়ী বাঙ্গালীদের সপরিবারে অপহরণ করে নির্মম নির্যাতন করে হত্যা করে লাশ গুম করে ফেলত অথবা লাশ পাহাড়ের যে কোন স্থানে ফেলে রাখে। পাহাড়ী এই সন্ত্রাসীদের নির্মমতার কাহিনী বলে শেষ করা যাবেনা। কিন্তুু দুঃখের বিষয় আওয়ামীলীগ সরকার এই সন্ত্রাসী সংগঠনের নেতা এবং দুধর্ষ সন্ত্রাসী সন্তুুলামাকে ভিআইপি মর্যাদা দিয়ে হেলিকাপ্টারে করে ঢাকায় এনে শান্তি চুক্তিকরে পাহাড়ী বাঙ্গালীদের জীবনের নিরাপত্তা বিপন্ন করেছে। শুধু তাই নয় এই সন্ত্রাসী সন্তুুলারমার স্বপ্ন “জুমল্যান্ড” প্রতিষ্ঠার জন্য সুযোগ করে দিয়েছে আওয়ামীলীগ সরকার শুধুমাত্র উপজাতীদের ভোটের আশায়। ভাবতেও অবাক লাগে যারা স্বাধীনতার চেতনার দাবীদার সবকিছুতেই স্বাধীনতার চেতনা খুজেঁ তাদের চোখেকি পড়েনা আমাদের মাতৃভ’মি পাবর্ত চট্টগ্রামের স্বাধীনতা বিপন্ন হওয়ার পথে। সন্ত্রাসী কর্তৃক উচ্ছেদ হচ্ছে পাহাড়ী বাঙ্গালীরা। জীবন বাচাঁতে আজ পাহাড়ী বাঙ্গালীরা পাহাড়ে তাদের জায়গা জমি ছেড়ে দিয়ে অন্যত্রে গিয়ে মানবেতর জীবনযাপন করছে। স্বাধীনতার চেতনা কি তাহলে এই স্বাধীনদেশের একটি অংশ সন্ত্রাসীদের ব্যবহারে সুযোগ করে দেওয়া আর জীবনবাজী রেখে যুদ্ধকরা বাঙ্গালীদের উচ্ছেদ করা??

বিষয়: বিবিধ

১৪৯৩ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

199790
২৯ মার্চ ২০১৪ বিকাল ০৫:১০
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : দেখে মনে হয় যে বাংলাদেশের সেনা বাহিনী আসলে ওরা পাহাড়ি দূস্য জে এস এস বাহিনী

২৯ মার্চ ২০১৪ বিকাল ০৫:১৪
149452
এখলাস মাহেমাদ িসকদার লিখেছেন : চেতনা ভোঁতা হয়ে গেছে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেও চেতনাধারীরা দেখবে ন া। ধন্যবাদ।
199794
২৯ মার্চ ২০১৪ বিকাল ০৫:১৬
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : এই লিংকে দেখে আসতে পারেন লেডিস উইংয়ের চাকমা স্কোয়াড। তবে সেনাবাহিনীর নয়, জেএসএস'র বাহিনীর।http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/8349/Emrul/40315#.UzarEaiSxiQ
২৯ মার্চ ২০১৪ বিকাল ০৫:১৭
149453
এখলাস মাহেমাদ িসকদার লিখেছেন : ধন্যবাদ
199798
২৯ মার্চ ২০১৪ বিকাল ০৫:১৮
200015
২৯ মার্চ ২০১৪ রাত ১০:২৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ঐতিহাসিক ও নৃতাত্বিক যুক্তিতে চাকমাদের সায়ত্বশাসন এর দাবি কোনভাবেই গ্রহনযোগ্য নয়। সামাজিক স্বাধিনতা তাদের আছে। প্রয়োজনে এই সংক্রান্ত আইন করা যেতে পারে। কিন্তু তারা যে সায়ত্বশাসন দাবি করছে তার পিছনে আসলে আছে বিদেশি শক্তির ইন্ধন।
200336
৩০ মার্চ ২০১৪ বিকাল ০৪:২৩
ভিশু লিখেছেন : Rolling Eyes Rolling Eyes Rolling Eyes
Worried Worried Worried
Day Dreaming Day Dreaming Day Dreaming
Waiting Waiting Waiting

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File