চাচজানের ডিগবাজী রহস্য

লিখেছেন লিখেছেন এখলাস মাহেমাদ িসকদার ০৩ ডিসেম্বর, ২০১৩, ০৬:০৪:১৯ সন্ধ্যা



রাজনীতিতে চাচাজান একজন অভিজ্ঞ খেলোয়ার। চাচাজানকে আমরা যতই সহজ মনে করিনা কেন চাচাজান কিন্তুু অত সহজ সরল ও পাগলা না। কয়দিন আগে চাচাজান হালকা করে ডিগবাজী খেয়ে আওয়ামী নির্বাচনে যাওয়ার প্রস্তুতি নিয়ে নমিনিশন সাবমিট করে এখন আবার বলা শুরু করেছে আমি আওয়ামীলীগের অধিনে নির্বাচনে যাবনা। আমরা এই খবরে খুব খুশি হয়েছি। কিন্তু এখানে খুশির কোন খবর নাই। চাচাজান হল জাতীয় বেইমান ও বাটপার ও আরো অনেক কিছু যাহা আমার খুলে বলার দরকার নাই।

চাচজান এখন বিএনপির সাথে প্রেম প্রেম খেলা করে বিএনপিকে নির্বাচনে না যাওয়ার জন্য উস্কানি দিচ্ছে। দেখবেন ঠিকই চাচাজান যখন পুনঃতফসিলের সুযোগ থাকবেনা তখন নির্বাচনে গিয়ে আওয়ামীলীগকে ক্ষমতায় বসিয়ে বিরোধী দলকে নস্তানাবুদ করার সুযোগ করে দিয়ে নিজের সুযোগ নিজে লুফে নিবে।

চাচজানের মত বর্তমান নির্বাচন কমিশনও বিএনপির জন্য মায়াকান্না করে যাচ্ছে। উভয় দলেকে নির্বাচনে অংশ গ্রহনের কথা বারবার বলে যাচ্ছে। কিন্তু নির্বাচন কমিশনও কিন্তুু চাচাজানের মত ঠিকসময়ে বলে দিবে পূনঃতফসিলের সুযোগ আর নাই। নির্বাচন আমাদের অনুষ্টিত করতেই হবে। অর্থাৎ নির্বাচন কমিশনের মূল উদ্দেশ্য কিন্তুু দেশবাসীর অজানা নয় । নির্বাচন কমিশন জনগণের সাথে প্রথম পর্যায়েই প্রতারণা করেছে। যেমন তিনি জাতির উদ্দেশ্যে ভাষন দেওয়ার কথা বলে নির্বাচনের তফসিল ঘোষনা করে পুরোজাতিকে হতবাক করে দিয়েছে। প্রিয় বন্ধু একবার ভেবেদেখুন আমাদের নির্বাচন কমিশনের মূল টার্গেট কি?????

নির্বাচন ও ডিগবাজী নিয়ে আমাদের মাথা ব্যাথার কোন বিষয় না । আমাদের মূল বিষয় হল নির্বাচন কমিশন যদি সরকারের আজ্ঞাবহ হয়ে নির্বাচন দিয়ে একতরফা ভাবে আওয়ামীলীগকে আরো ৫ বছরের জন্য ক্ষমতায় বসানোর সুযোগ করে দেয় তাহলে দেশে সংঘাত লেগেই থাকবে। আর ক্ষতি হবে আমাদের মত সাধারণ জনগণের। তাই আমাদের সময় থাকতেই নিরপেক্ষ নির্বাচনের জন্য সবাইকে সোচ্চার হতে হবে। নিরপেক্ষভাবে আমাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ আমদেরকেই সৃষ্টি করতে হবে। তাই প্রয়োজন আমরা যে যেই অবস্থানে আছি আমাদের নিরপেক্ষ নির্বাচনের জন্য পুরোজাতিকে সচেতন করতে হবে। রুখে দিতে হবে একতরফা নির্বাচন। সৃষ্টি করতে হবে জনমত।

বিষয়: বিবিধ

১৫০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File