জানি আপনি এখনও কিছুই ভাবছেন না। কিন্তু ভাবতেতো হবেই। এখন না ভাবলে পরে আর ভাবার সময় পাবেন না।আর তখন ভেবেও কূল পাবেন না। শীঘ্রই উদ্বাস্তু হতে যাচ্ছে বাংলাদেশের মানুষ।

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ১১ মে, ২০১৬, ০৩:৫১:৪৪ দুপুর



শীঘ্রই উদ্বাস্তু হতে যাচ্ছে বাংলাদেশের মানুষ।

জানি আপনি এখনও কিছু ভাবছেন না। কিন্তু ভাবতেতো হবেই। এখন না ভাবলে পরে আর ভাবার সময় পাবেন না।আর তখন ভেবেও কূল বেন না।

প্রথম আলোতে প্রকাশ ৫লাখ ভারতীয় চাকরি করে বাংলাদেশে। অনেক আগের রিপোর্ট। এর পর সংখ্যা দ্বিগুণ নাকি তিন গুণ হয়েছে তা আর জানা যায়নি।

যমুনা টিভির ৩৬০ ডিগ্রিতে দেখলাম পুলিশে হাজার হাজার ভারতীয় নিয়োগ পেয়েছে। হাইড করা হয়েছে পরিচয়। দেয়া হয়েছে ভুয়া পরিচয়। যে গ্রামের ঠিকানা দেয়া হয়েছে সে গ্রামের কেউ চেনেই না তাদের কে।

এটা সুস্পষ্ট যে সরকার বাংলাদেশটাকে নানাভাবে তুলে দিয়েছে ভারতীয়দের হাতে। কয়েক হাজার পুলিশ সদস্য এখন ভারতীয়। কিন্তু তাদের পরিচয় বাংলাদেশের ।

একইভাবে বাংলাদেশী পাসপোর্ট দিয়ে বিশ্বের বিবিন্ন দেশে জায়গা করে নিয়েছে কয়েক লাখ ভারতীয়। এমন একটি রিপোর্ট করেছিল দিগন্ত টিভি বহু আগে।

ভাবছেন চাকরি পেলে কী আর এমন? ভাবুনতো! আপনার জেলার কোটায় বা আপনার ঠিকানা ব্যবহার করে যে আপনার চাকরিটি বাগিয়ে নিয়েছে এবং তা যেন তেন চাকরিও নয় ক্ষমতাবান চাকরি।

আজ তারা আপনার পরিচয় দখল করেছে। আপনার গ্রামের ঠিকানা ইউনিয়নের ঠিকানা চুরি করেছে। কিন্তু এখানেই কি শেষ? না। এরপর এরা আপনার বাড়িটি দখর করবে।

কেন না এই ঠিকানা দিয়েই চাকরি পেয়েছেন তিনি বা এই ঠিকানা দিয়েই তাকে চাকরি দেয়া হয়েছে। রাতারাতি আপনার ন্যাশনাল আইডি কার্ড সার্ভার থেকে চুরি হয়ে যাবে। প্রতিস্থাপিত হবে এইসব ভারতীয়রা।

আজ আপনার চাকরি বাগিয়ে নিল কাল আপনার বাড়িটিও দকলে নেবে এসব ভারত থেকে আসা ভূয়া ঠিকানার পুলিশ। কোথায় যাবেন আপনি? আপনার ভিটেবাড়ি সব অন্যের দখলে চলে যাচ্ছে।

আপনি উল্লসিত অথবা নিষ্পৃহ অমুক তমুকের ফাঁসিতে। আসলে ওসব আড়াল করার মাধ্যম। আসলে ওসব আপনাকে অন্যদিকে দৃষ্টি সরিয়ে রাখার মাধ্যম।

অদূর ভবিষ্যতে আপনার কোনও ঠিকানা থাকবে না।

আপনার পরিচয় ভেরিফিকেশন করবে পুলিশ। আর তারা হবে ভারতীয় পুলিশ। কী হবে আপনার?

জানি ভাববার সময় আপনার নেই। কিন্তু কাল যখন উদ্বাস্তু হবেন তখন?

বিষয়: বিবিধ

১২৪৬ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

368771
১২ মে ২০১৬ রাত ১২:৩০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : যারা এখনও এই তৃপ্তিতে আছেন যে শুধু জামায়াত এর লোক মরছে সেইদিন তারা বুঝবেন!
১২ মে ২০১৬ দুপুর ১২:৪৫
306124
কুয়েত থেকে লিখেছেন : যখন তারা বুঝবে তখন বারোটা বেজে ঝাবে জাতির এবং দেশের জনগনের। ধন্যবাদ আপনাকে
368781
১২ মে ২০১৬ রাত ০১:১১
সন্ধাতারা লিখেছেন : Salam. Valuable writing.
১২ মে ২০১৬ দুপুর ১২:৪৮
306126
কুয়েত থেকে লিখেছেন : وعليكم السلام ورحمةالله وبركاته ধন্যবাদ আপনাকে
368934
১৩ মে ২০১৬ দুপুর ০২:৩৬
মোঃ কবির হোসেন লিখেছেন : ভাইয়া,অনেক সুন্দর লিখা আপনার।পড়ে খুব ভাল লাগল।আপনাকে অসংখ্য ধন্যবাদ।ভাল থাকবেন।আপনার প্রতি আমার মঙ্গল কামনা রইল।
১৩ মে ২০১৬ সন্ধ্যা ০৭:১৩
306235
কুয়েত থেকে লিখেছেন : আল্লাহ আপনাকেও উত্তম প্রতিদান দেওয়ার জন্য বিশ্বপরিচালকের দরবারে দোয়া করছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভালো থাকুন
369358
১৭ মে ২০১৬ সকাল ০৫:০৩
awlad লিখেছেন : It is very sad,Bangladeshi people are sleeping,and there is no leader or parties thinking about it.Every one thinking them self.if it is happen there will be no surprise.we just hoop for better.May Allah save this nation.
১৭ মে ২০১৬ বিকাল ০৪:৪৪
306593
কুয়েত থেকে লিখেছেন : আমিন..! আল্লাহ আপনার দোয়া কবুল করুন। এই জাতিকে আল্লাহ হেফাজত করুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যটি করার জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File