♥রোমান্টিক সিএনজি ড্রাইভার♥

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ০২ মে, ২০১৬, ১২:১৮:০৬ দুপুর

=\\রোমান্টিক সিএনজি ড্রাইভাবঃ\\=

========>>>===========

রাত ৮ টায় বাসায় ফেরার সময় রাস্তায় একটি সিএনজি থেকে উচ্চস্বরে "আমার বুকের মধ্যেখানে মন যেখানে হূদয় সেখানে" বাংলা সিনেমার জনপ্রিয় গানটি শুনতে পেয়ে সিএনজিতে উকি মেরে দেখি মাত্র একজন বোরকা পরিহিতা মহিলা বসে আছে। আমার মত অনেকে গানটি শুনে সিএনজিতে এক নজর চোখ দিবেই। গানটি কাকে শুনাচ্ছে বু্ঝতে আর বাকী রইল না।

আমাদের দেশের নারীদেরকে বিভিন্ন কাজে ঘরের বাইরে যেতে হয়। কেউ স্কুল-কলেজে যায়। কেউ কাজে যায়। কেউ বা শপিং করতে যায়। নিন্মবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণীর পরিবারের নারীদেরকে গনপরিবহনে আসা-যাওয়া করতে হয়। বিভিন্ন স্পটে দেখা যায় গাড়ী সংকটের কারণে পুরুষদের সাথে ধাক্কাধাক্কি করে তাদেরকেও গাড়ীতে উঠার প্রতিযোগিতায় নামতে হয়। আর গাড়ীতে এতটাই ভিড় থাকে যে অনেক সময় ইজ্জত নিয়ে টানাটানি শুরু হয়। নারী শাষিত দেশে নারীদের কস্টকর এই দৃশ্য দেখলে স্যতিই খারাপ লাগে।

নারীদের জন্য আলাদা বাস, টেম্পু, সিএনজি সার্ভিস থাকলে কতই না ভালো হতো। এই কাজটি নগরপিতায় করতে পারে। নগরী থেকে ব্যানার, বিলবোর্ড সরিয়ে ইতিমধ্যে নগরপিতা সুনাম কুড়িয়েছেন। এই কাজটি করতে পারলেও নারী সমাজ তার জন্য প্রাণভরে দুআ করবে।

বিষয়: বিবিধ

১৪২৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

367760
০২ মে ২০১৬ দুপুর ১২:৫৫
গাজী সালাউদ্দিন লিখেছেন : গাড়িতে মেয়েদের ইজ্জত নিয়ে টানাটানি, বিষয়টা যতটা বলা হয়, বাস্তবতা বলে ভিন্ন কথা। লোকাল বাসে মানুষ নারীদের যথেষ্ঠ সম্মান করে। এমন কি মহিলার পাশ দিয়ে যাওয়ার সময় খুব সংকুচিত হয়ে আসা যাওয়া করে।
আর নারীদের রাতের দরকারগুলো সন্ধার আগে শেষ করে ফেললে এমন হতোনা। অনেক মা বোনেরা সন্ধার আগেই তাদের বাইরের কাজ গুটিয়ে নেওয়ার চেষ্টা করে।
শুধুমাত্র অতীব প্রয়োজনে যদি নারীরা ঘরের বাহির হত, তাহলে রাতে ঘরের বাইরে নারীর সংখ্যা এত বেশি হতোনা। অধিকাংশই ঠুনকো প্রয়োজনে বের হয়। তবে যেসব নারীরা গার্মেন্টসে কাজ করে তাদের কথা ভিন্ন।
367830
০২ মে ২০১৬ রাত ১১:০০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মহিলাদের জন্য আলাদা বাস চালু হয়েছিল. কিন্তু চলেনি!!!
367837
০২ মে ২০১৬ রাত ১১:২১
আবু জান্নাত লিখেছেন : সুন্দর পরামর্শ। ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File