Rose Rose ভাল বন্ধু হয়ে!! (ধারাবাহিক গল্প ১২তম পর্ব) Rose Rose

লিখেছেন লিখেছেন মাহবুবা সুলতানা লায়লা ১৩ এপ্রিল, ২০১৫, ০২:১৯:০৩ দুপুর

রোকেয়া ভাবি ভেবেছে পরশ হয়তো আগের মত করে ওর কাজ না থাকলে আসবে; কিন্তু না! পরশ এখন বাসায় থাকলেও আর রোকেয়া ভাবির ঘরে আসেনা। পরশের অনুপস্থিতি রোকেয়াকে খুবই কষ্ট দেয়। রোকেয়া ভাবি আজকে নিজেই পরশদের ঘরে আসে পরশ পরশ তুই কইরে? চাচী ও চাচী আমাগো পরশ কই? পরশের মা জবাব দেয় ও তো ভেতরের ঘরেই আছে কি যেন পড়া-শুনা করছে যাও বউ তুমি ভেতরে যাও কথা বলো পরশের সাথে। রোকেয়া ভাবি পরশের রুমে যায় গিয়ে দেখে পরশ একটি বই পড়ছে। রোকেয়া ভাবি জানতে চায় পরশ তোর কি হয়েছে রে? তুই তো আমারে একেবারে ভুলে গেছিস! কতদিন দেখিনা তোরে তাই আজকে চলে আসলাম! পরশ কোন জবাব দেয়ার আগেই ভাবি আবারো জানতে চায় পরশ তুই এখন কি করিস রে? রোকেয়া ভাবিকে দেখে পরশের চোখের কোনে পানি জমে ওঠে সে নিজেকে সামলে নিয়ে বলে ভাবি একটি বই পড়ছি, পড়বেন আপনি? আমি কি তোর মত এত শিক্ষিত যে, বই পড়তে পারবো? সেই কবে যে বই থেকে চোখ উঠিয়েছি আর কলম রেখে দিয়েছি ভুলেই গেছি প্রায় পনেরো ষোলো বছরে আগের কথা। এখন কিভাবে পড়বো বল? পরশ বলে ভাবি আপনি যা জানেন তা ও তো অনেকে জানেনা আপনি চেষ্টা করেন আল্লাহ সেই চেষ্টাতে সফলতা দিবেন ইনশা-আল্লাহ।

রোকেয়া ভাবি জানতে চায় কি রে পরশ তুই এখন বাসায় থাকলেও আর আমার ঘরে যাস না কেন? পরশ বলে ভাবি পৃথিবীতে কিছু লোক আছে যারা অন্যের ভালো পছন্দ করেনা। অন্যের সৌন্দর্য দেখতে পারেনা। অন্যের জন্য শুধু গর্ত খুঁড়ে বেড়ায়, তারা অন্যের সুখ নষ্ট করে, হাসি কেড়ে নেয়, তারা মানুষ রুপের হলেও অমানুষ। আমি খুব সাধারণ একটি মেয়ে আমার বাপের অনেক টাকা পয়সা নেই কিন্তু সমাজে অনেকখানি মান-সম্মান আছে আমি চাইনা আমার জন্য আমার বাবাকে কেউ কটূ কথা বলুক। আমার বাবার সম্মানে আঘাত আসুক তাই ভাবি আপনি বুঝবেন আপনি ভাইকেও বুঝাবেন আমি সমাজের কিছু মানুষের অপবাদের স্বীকার আর এই দলের লোকজন খুবই খারাপ তারা আমার বাবাকে নানা কটূ কথা বলতে ও দিধা করবেনা। আপনি কি চান আমার বাবা সমাজে মাথা নিচু করে চলুক? আপনি কি চান আশ-পাশের মহিলারা আমার মাকে এটা-সেটা বলুক? রোকেয়া ভাবি বলে না রে পরশ আমি চাই না আমার জন্য বা আমার পরিবারের জন্য তোর কোন ক্ষতি হোক আমি এটা কখনোই চাইনা।

কিন্তু বাস্তবতা হলো তোকে ছাড়া ও আমার চলবে তবে খুব কষ্টের সাথে। দেখ পরশ এক সময় আমার আড্ডা দেয়ার অনেক মানুষ ছিলো যারা শুধু কয়েক মিনিটের আনন্দের জন্য আমাকে সঙ্গ দিতো কথা বলতো সেই কথা গুলোর মাঝে আল্লাহ ও তার রাসূল (সঃ) এর কথা ছিলোনা আর আমি ছিলাম গোমরাহী। আমি সেই আড্ডাবাজ মানুষকে ত্যাগ করেছি তোকে পেয়ে। এখন আর সেইসব আড্ডা আমার ভালো লাগেনা। কেউ যদি এমন আড্ডা দেয় আমি তাদেরকে বলি এসব না করে বসে বসে জিকির করো। আর এই কথাটা শিখেছি তোর কাছে এখন তুই আমাকে ছেড়ে চলে যাবি তা কি হয়? সেটা মেনে নেয়া আমার জন্য বড় কঠিন নয়? স্বতস্ফুর্ত

চলছে............চলবে।

বিষয়: সাহিত্য

১২৮৯ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

314608
১৩ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:২৪
আশাবাদী যুবক লিখেছেন : মাশাআল্লাহ
চালিয়ে যান
১৪ এপ্রিল ২০১৫ রাত ০৩:৩৬
255688
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : সৎ লোক সমাজে বসবাস করে খুব কষ্ট করে! উৎসাহ দিয়ে সাথে থাকার জন্য মোবারকবাদ আপনাকে!
314610
১৩ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৩৬
আবু জান্নাত লিখেছেন : সমাজে অন্যের ভালো চায় না এমন মানুষের অভাব নেই। পরশ ও হয়তো তেমন লোকদের থপ্পরে পড়েছে। কিন্তু সত্যেই পথে অবিচল থাকলে সব বাধা একদিন সরে যাবে। সুন্দর কলামটির জন্য ধন্যবাদ।
১৪ এপ্রিল ২০১৫ রাত ০৩:৩৬
255689
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ঠিকই বলেছেন ভাইয়া!
উৎসাহ দিয়ে সাথে থাকার জন্য মোবারকবাদ আপনাকে!
314612
১৩ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৪৬
আলআমিন লিখেছেন : ++
১৪ এপ্রিল ২০১৫ রাত ০৩:৩৬
255690
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : উৎসাহ দিয়ে সাথে থাকার জন্য মোবারকবাদ আপনাকে!
314636
১৩ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৬:৫১
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপুজ্বি। পরশের মত মানুষের সান্নিধ্য পাওয়া আসলেই অনেক ভাগ্যের ব্যাপার। অনেক ভালো লাগলো লিখাটি পড়ে। জাজাকাল্লাহু খাইর।
১৪ এপ্রিল ২০১৫ রাত ০৩:৩৭
255691
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপুজ্বি! ঠিকই বলেছেন আপুমনি! উৎসাহ দিয়ে সাথে থাকার জন্য মোবারকবাদ আপনাকে!
314778
১৪ এপ্রিল ২০১৫ রাত ০৩:৪১
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওবারাকাতুহু। ভালোা লগলো ধন্যবাদ।
১৪ এপ্রিল ২০১৫ দুপুর ০১:৪৭
255791
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! উৎসাহ মূলক মন্তব্যের জন্য আপনার শুকরিয়া!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File