সোশ্যাল মিডিয়ায় লেখালেখীই কাল হল ব্যারিস্টার মীর আরমানের

লিখেছেন লিখেছেন নয়ন খান ১০ আগস্ট, ২০১৬, ১২:২৭:১২ রাত



মীর আরমান আহমাদ। সোশ্যাল মিডিয়ায় এক পরিচিত মুখ। বোঝাই যায় সজীব, সতেজ, কর্মক্ষম এক যুবক। সারাক্ষণই তার কান খাড়া! দুনিয়ার খবর তার ফেসবুক, টুইটারে। মুসলিম উম্মাহর খবর!

বাবাকে মৃত্যুদন্ড দিবে এই জালিম সরকার কয়েকদিন পরেই, কিন্তু তার ওয়ালে ভাসে ফিলিস্তিনের মানচিত্র গুগল মুছে ফেলেছে তার বিরুদ্ধে গর্জে উঠার, শর্মিলার ১৬ বছরের অনশন ভাঙার খবর, কিংবদন্তী হিজাবী মহিলার বাস্কেটবল খেলার খবর, Being a refugee is not a choice -র সাথে সহমর্মিতার খবর।

সেই ছেলেকে বাংলাদেশের গুপ্তবাহিনী আজ গভীর রাতে তুলে নিয়ে গেল। কোন ওয়ারেন্ট নাই, মামলাও নাই। সুপ্রীম কোর্টের আইনজীবি - তার এই হাল!

কারণ? বাবা যে মীর কাশেম আলী! যুদ্ধাপরাধের রায় কার্যকর বরবাদের ষড়যন্ত্রে লিপ্ত! সব রায় কার্যকরের আগেই জামাত নেতাদের ছেলেদের বিরুদ্ধে এমনি রিপোর্ট করেছে দলদাস মিডিয়া।

নিজের বাড়ী হল মানুষের সবচেয়ে নিরাপত্তার স্থান। যেখানেই থাকে না কেন মানুষ ছুটে আসে নিজের ঘরে শান্তির খোঁজে। সেই স্থানটিকে শয়তান শাসকেরা করেছে সবচেয়ে অনিরাপত্তার যায়গা। বাড়ীতে একজনও পুরুষ নেই, আরমানের বোন তাহেরার ফেসবুকে কি আকুতি! কি করব, কোথায় যাব? ভাইয়াকে সাদা পোশাকের একদল লোক তাদের ধাক্কা দিয়ে নিয়ে যাচ্ছে!

চিন্তা করুন কি ভয়ংকর অবস্থা! আপনার তরতাজা বাবাকে মিথ্যা অভিযোগে ফাঁসি দিচ্ছে, বড় ভাইকে সরকারী সন্ত্রাসী বাহিনী তুলে নিয়ে যাচ্ছে! আপনি কিছু বলতেও পারবেন না! শুধুই উপরের দিকে চাওয়া- এই হলো আজ বাংলাদেশে ইমানদার মানুষদের নিত্যদিনের চিত্র!

মীর আরমান মানারাত থেকে এ, ও লেভেল শেষ করে ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে এলএলবি ডিগ্রী নেন এবং পরে বার এট ল নেন। এছাড়া ভূইয়া একাডেমীর শিক্ষকও ছিলেন।

বিষয়: বিবিধ

৫০১৩ বার পঠিত, ১৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

376073
১০ আগস্ট ২০১৬ রাত ১২:৩৫
__সীমান্ত ঈগল__ লিখেছেন : বাকরুদ্ধ :(
১০ আগস্ট ২০১৬ রাত ১২:৩৬
311841
নয়ন খান লিখেছেন : সাথে পুরো জাতিই।
376074
১০ আগস্ট ২০১৬ রাত ১২:৫৭
ক্রুসেড বিজেতা লিখেছেন : দিন শেষে সীমা লঙ্ঘন কারীদের পরিণতি খুবই করুণ হয়।
১০ আগস্ট ২০১৬ রাত ০২:০৫
311847
নয়ন খান লিখেছেন : হে আল্লাহ, তুমি জালিমদেরকে এই দুনিয়ায় শাস্তি দাও!
376077
১০ আগস্ট ২০১৬ রাত ০১:১৪
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

আল্লাহু মুস্তায়ান!!!! Praying Praying Praying Praying
১০ আগস্ট ২০১৬ রাত ০২:০৬
311848
নয়ন খান লিখেছেন : আল্লাহু মুস্তায়ান
376078
১০ আগস্ট ২০১৬ রাত ০১:৩৮
এলাচি লিখেছেন : এই ফেরাঊনরা মনে করে তাদের দিন শেষ হবেনাl
কিন্তু যত লম্বাই হোক দিন, এর শেষ আছেl
তখন কী হবে এ আওয়ামী নমরুদদের?
১০ আগস্ট ২০১৬ রাত ০২:০৬
311849
নয়ন খান লিখেছেন : ইনশাআল্লাহ সেদিন খুবই নিকটে।
376079
১০ আগস্ট ২০১৬ রাত ০২:৩৬
কুয়েত থেকে লিখেছেন : হে আল্লাহ আমাদের সব মুমিন মুসলমানদেরকে জালিমের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে সাহায্য করুন আমিন আপনাকে অসংখ্য ধন্যবাদ
376080
১০ আগস্ট ২০১৬ রাত ০৪:৫৯
আয়নাশাহ লিখেছেন : রাত ১১টা কি খুব বেশী রাত? কেনো প্রতিরোধ করা হলোনা? হাই কোর্টের নির্দেশ আছে এরকম কেউ তুলে নিতে পারবে না।
কোনো ওয়ারেন্ট বা লিখিত ডকুমেন্ট ছাড়া সাদা পোষাকের কয়েকজন মানুষ ঘর থেকে তুলে নিয়ে গেলো একজন আইনজীবিকে যিনি একজন ব্যারিষ্টার। দরজায় নক করা থেকে তুলে নেয়া পর্যন্ত সময়ও বেশ ছিল। বর্ণনা অনুযায়ী অন্তত ১৫ মিনিটের বেশী ছিল। এই সময়ের ভেতর কছু লোক জড়ো করা কি একেবারে অসম্ভব ছিল? পুলিশকে কি ফোন করা হয়েছিল? করা হলে তাদের রেস্পন্স কি ছিল? আর সাদা পোষাকের লোকদেরকে দেখার পর দরজা খুলে দেন কেনো একজন আইনজীবী? তারা যদি জোর করে দরজা ভেংগে তাকে তুলে নিতো তাহলেও এক্টা প্রমান থাকতো। এখনকার যুগে ছবি তুলে রাখা বা ভিডিও করাও কোনো বিষয় না। এসব করা হয়েছে কিনা তাও জানা যায়নি।

উপরের প্রশ্নগুলো কেউ কেউ উত্থাপন করছেন। জানা থাকলে কেউ জবাব দিন। প্রশ্নগুলো একেবারে ফেলনা না।
১০ আগস্ট ২০১৬ সকাল ১১:৫৯
311865
ইয়াফি লিখেছেন : এগুলো সবই হচ্ছে তো এক জালেম শাসকের ইশারায়! আপনি লোকজন জড়ো করে, পুলিশকে জানিয়ে কি করবেন! ঝিনাইদহ ও নীলফামারীতে গত কয়েক মাস ধরে কি হয়েছিল? জুমার নামায শেষে বাড়ি ফেরার পথে তুলে নিয়ে যাওয়া, পাড়ার দোকানের সামনে উপস্হিত জনতাকে অস্ত্রের ভয় দেখিয়ে তুলে যাওয়া। কিংবা তারও আগের কথা মনে করেন ট্রাইব্যুনাল চত্ত্বর থেকে সাক্ষী গায়েব করে ফেলা, জামিনে বের হওয়া জেলঘেটের সামনে থেকে টানা-হেঁচড়া করে নিয়ে যাওয়া। এখানে আপনি সিসি ক্যামেরা কিংবা মোবাইলের ভিডিও দেখিয়ে কার কাছে বিচার দিবেন! থানায় জিডিও নিচ্ছেনা! দরজা না খুললে দরজা ভেঙ্গে নিয়ে যেত আর দরজা কেন ভাঙ্গতে হল বলে বাসার সবার উপর নির্দয় অত্যাচার বেড়ে যেত! এবার কার কাছে যাবেন! সবাই দানবের তুষ্টে নর্তন-কুর্তন করছে!
১০ আগস্ট ২০১৬ সন্ধ্যা ০৭:৪৬
311882
নয়ন খান লিখেছেন : রাত ১১টা কেন? দিনে দুপুরে হাইকোর্ট চত্বর থেকে পর্যন্ত তুলে নিয়ে যাচ্ছে! যখন রাস্ট্রক্ষমতার অপব্যবহার করা হয় তখন নিরস্ত্র জনতার প্রতিরোধ অত্যন্ত সীমাবদ্ধ। চিন্তা করুন আপনার বাড়ীতে আপনার স্ত্রী যিনি কিনা পর্দানশীলা মহিলা দুইটা ছোট ছোট বাচ্চার মা, যারা বাবাকে ধরে নিয়ে যাওয়া দেখে কাঁদছে, আপনার কলেজ পড়ুয়া বোন যেও কিনা ভয়ে কাঁপছে। ওদিকে অনবরত ৭/৮ জন লোক দরজায় দাঁড়িয়ে হুমকি ধমকি দিচ্ছে! এবার আপনি মেলান ওই অভিযোগগুলো যারা শুধু না বুঝেই করছে!
১২ আগস্ট ২০১৬ রাত ০১:৪৩
311932
আয়নাশাহ লিখেছেন : যারা এইসব প্রশ্ন তুলছে তারা এই দেশটাকে স্বাধীন দেখতে চায়না, আইনের শাসন চায়না,মানবাধিকার থাকুক চায়না, মানুষ ধর্ম বিশেষ করে ইস্লাম পালন করুক চায়না, গণতান্ত্রিক রাজনৈতিক সিস্টেম চালু থাকুক, বাক ও ব্যাক্তি স্বাধীনতা থাকুক চায়না। এরা ফেসিস্ট। এরা দানব। এরা দেশের মানুষের রক্ত দিয়ে খেলে। মানুষের রক্তই এদের আনন্দ দেয়। এই রক্ত খেকুদের কবল থেকে দেশের মানুষকে উদ্ধার করতে এগিয়ে আসু
জাজাকাল্লাহ, যৌক্তিক জবাব দেবার জন্য।
376087
১০ আগস্ট ২০১৬ সকাল ১১:২৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : হুসসাম কাদের চেীধুরি নিখোজ আজকে সাতদিন। এই দেশ এখন মানুষের জন্য নয়।
১০ আগস্ট ২০১৬ দুপুর ০১:১৮
311869
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : এরপর কে?
১০ আগস্ট ২০১৬ সন্ধ্যা ০৭:৪৭
311883
নয়ন খান লিখেছেন : সারা দেশ আজ জুলুমবাজের শিকার।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File