বিবাহ করা কঠিন কিন্তু ব্যভিচার সহজ;

লিখেছেন লিখেছেন হারেছ উদ্দিন ০৭ অক্টোবর, ২০১৮, ০৪:৩৩:২৯ বিকাল

আল্লাহ বলেছেন তোমরা বিবাহকে সহজ কর, ব্যভিচারকে কঠিন কর;

আজকের সমাজে হয়েছে সম্পূর্ণ তার উল্টা, এখন একটা বিবাহ দিতে এবং নিতে গেলে লাখ লাখ টাকার প্রয়োজন হয়। কিন্তু ব্যভিচার করতে বা অবৈধ কাজের জন্য কোন সমস্যা হয় না, অবাধে হচ্ছে।

বিয়ে দিতে এবং নিতে গেলে হাজারো সমস্যা। কন্যা দায়গ্রস্ত যারা তাদের তো কথাই নাই হাজারো চাহিদা বর পক্ষের,যার নাম যৌতুক।

এছাড়া ভদ্র সমাজে আবার এখন নিয়মে পরিনত হয়েছে চাইবে না কিন্তু দিতে তো হবে। খুশী হয়ে যা দেয় তা কিন্তু বৈধ, এমন ক'জন বাবা খুশী হয়ে দেওয়ার মত ক্ষমতা রাখেন? আর দিতে না পারলেতো আবার বর পক্ষ বেজার নানা কথা বলবে।

বিষয়টা এমন যে অপারগ হয়েও খুশী হতে হয়। তাহলে একজন গরীব বাবার মেয়েকে উপযুক্ত সময়ে বিয়ে দিতে কত সমস্যা! এছাড়া আরো কত ভেদাভেদ বিবাহের জন্য প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। এর জন্যই বিবাহ আজকের সমাজে কঠিন হয়ে গেছে।

আর বিবাহকে কঠিন করার কারনেই ব্যভিচার সহজে হওয়ার ক্ষেত্র তৈরী হচ্ছে।

প্রকৃতির চাহিদা কিন্তু নিজ গতিতেই চলে কোন বাঁধা মানে না।

গরীবের ছেলে বা মেয়ের সাথে ধনীর ছেলে মেয়ের বিয়ে দিতে আপত্তি, কিন্তু সেই মেয়ে বা ছেলে যদি অবৈধতায় লিপ্ত হয় তখন কি করার থাকে?

তাই প্রথমে বিবাহ কে সহজ করলেই ব্যভিচার কে, অসামাজিকতার হাত থেকে সমাজ রক্ষা পাবে।

অভিবাবকের সচেতন হওয়া দরকার,

সরকারের করা আইন পরিবর্তন করা দরকার।

১৮ বছরের বয়সের আগে বিবাহ নিষিদ্ধ, কিন্তু অনেক নজির হয়ে গেছে। এই বয়সের আগে অবৈধ কাজ গুলি হয়ে যাচ্ছে এগুলি নজরে আসা দরকার।

বৈধ গতি যদি রোধ করা হয় তাহলে অবৈধ গতি বেড়ে যায় এটাই সত্যি।

বিষয়: বিবিধ

৬৫২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

385976
১১ অক্টোবর ২০১৮ সন্ধ্যা ০৭:১৯
হতভাগা লিখেছেন : দেন মোহর নির্ধারনে মেয়ের দাপট , সাংসারিক কাজে স্বামীর উপর স্ত্রীদের বসিং , স্বামীর সাধ্যের বাইরে অযথা টাকা উড়ানো, স্বামীকে তার ন্যায্য অধিকার দিতে টাল বাহানা , যে পরিমান ভরণ পোষন করে সেটার রিটার্ন হিসেবে কিছুই না পাওয়া--- এসবের ফলে একজন ছেলে কখনই বিয়ে করতে আগ্রহী হবে না ।
386213
০২ ডিসেম্বর ২০১৮ দুপুর ০১:৩১
হারেছ উদ্দিন লিখেছেন : হতভাগা ভাই সব সময় পজেটিভ চিন্তা করা কল্যান কর। ভ্যবিচার একটি জঘণ্যতম অপরাধ। এর নিগটিভ দিক অনেক বেশী, এমন কি একটা বংশ আরেকটা বংশে চলে যায়। বিস্তারিত লিখা এখানে সম্ভব নয়।ইসলাম যা নিষিদ্ধ করেছে সার্বিক দিকে কল্যাণের জন্যই করে। যে নারী ইসলাম মানে তারা আপনার উল্লেখিত কাজ করতে পারে না। ইসলাম না মানলে আলাদা কথা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File