আমরা যারা মুসলমান;

লিখেছেন লিখেছেন হারেছ উদ্দিন ৩১ ডিসেম্বর, ২০১৯, ০৭:৫০:৩৫ সন্ধ্যা

আমরা মুসলমানরা অবশ্যই আল্লাহ্ কে তাঁর পাঠানো নবী- রাসুল (সাঃ)গনকে, তাঁর পাঠানো ঐশি বানীকে কে, ফেরেস্তাদেরকে, আখেরাতকে অর্থাৎ মৃত্যুর পরের জীবনকে, শেষ বিচারের দিনকে যেদিন সব কিছুর হিসাব দিতে হবে এবং তকদিরকে বিশ্বাস করি।

আমরা সবাই দুনিয়াতে সুখে শান্তিতে বসবাস করতে চাই এবং মৃত্যুর পর বেহেস্তেও যেতে চাই। কোন পথে এবং মতে চলার পর আমরা উভয়জীবনে শান্তি লাভ করা সম্ভব হবে সেপথ দেখানোর জন্যই তো রাসুল (সাঃ) কে পথ প্রদর্শক হিসাবে পাঠিয়েছেন, আমাদের একমাত্র রাসুল (সাঃ) কে অনুস্বরণ যোগ্য আদর্শ হিসাবে গ্রহন করার জন্য পাঠিয়েছেন, উদ্দেশ্য লক্ষ্যতো এটাই আমরা তাঁকে অনুস্বরণ করে, আদর্শ মেনে দুনিয়াতে শান্তি পাব এবং মৃত্যুর পর জান্নাৎ বা বেহেস্ত পাব। তাহলে আমরা অন্য কাউকে আদর্শ মানার কি প্রয়োজন আছে!!!

উপরোক্ত ঈমানের বিষয় গুলি যদি কেউ বিশ্বাস না করে তাদের জন্য ভিন্ন কথা, কিন্তু যারা ঈমানদার তাদের তো রাসুল (সাঃ) কে মানি একথা বলার এবং মেনেনেওয়ার পর আর কাউকে আদর্শ মানার কোন সুযোগ নাই!!

রাসুল(সাঃ) বাস্তব জীবনে প্রদর্শনী করে দেখিয়ে গেছেন তার প্রদর্শিত পথে কি ভাবে চলতে হবে চলার পর শান্তি আসে।ব্যক্তি, পরিবার, সমাজ, রাষ্ট্র, অর্থনীতি এবং আন্তর্জাতিক ভাবে শান্তি আসবে, সাহাবায়ে কেরাম তাঁর বাস্তব নমুনা দেখিয়ে গেছেন। যেখানে অভাবের তাড়নায় মানুষ গোলামী করতে হতো সে রাসুল(সাঃ) এর প্রদর্শিত পথে চলার পর যাকাত খাওয়ার মত আর কাউকে খুঁজে পাওয়া যেতনা এর চেয়ে শান্তি আর কি হতে পারে!!

তাহলে কেন যে তা দেওয়ার কোন ক্ষমতা নাই এবং রাখেনা তাদের আদর্শ গ্রহন করার ঘোষনা দিয়ে দুনিয়ার শান্তি এবং আখেরাতকে আমরা বরবাদ করব?

দুনিয়ার শান্তি এবং আখেরাতের মুক্তি পাওয়ার জন্য যে বাস্তব পথ এবং মত আমাদের জন্য প্রদর্শণ করা হয়েছে তা গ্রহন করাইতো বুদ্ধিমানের কাজ। আসুন আমরা রাসুল (সাঃ)কে পূর্ণভাবে আদর্শ হিসাবে গ্রহন করে দুনিয়ায় ও আখেরাতের শান্তির পাওয়া চেষ্টা করি তাতেই সফলতা অবশ্যই পাব।

আল্লাহ আমাদের সকলকে সঠিক বুঝদান করুন, পূর্ণহেদায়াত দান করুন এবং হেফাজত করুন।

বিষয়: বিবিধ

৬৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File