আল্লাহ্ আদেশ করেছেন ঐক্যের জন্য, কিন্তু বাড়ছে বিরোধ!

লিখেছেন লিখেছেন হারেছ উদ্দিন ২০ জানুয়ারি, ২০২০, ০৭:৪৭:২২ সন্ধ্যা

আজ মুসলমানদের সামনে অন্ধকারাচ্ছন্ন দুর্যোগের পূর্বাবাস;

----

আল্লাহ বলেছেন তোমরা আমার রুজুকে মজবুত ভাবে ধারণ কর বিচ্ছিন্ন হয়োনা,এক মুসলিম আরেক মুসলিমের ভাই, এক মুমিন আরেক মুমিনের আয়না স্বরুপ,কুরআন এবং হাদিসের এই বানীকে যথার্থ বিশ্লেষণ করা ও মানা জরুরী কথা গুলি হয়তো তিক্ত লাগবে কিন্তু মহা সত্য,

আজ আমরা নামে মুসলিম, বুজুর্গ, বড় আলেম কিন্তু বর্তমান মুসলমানদের যে অবস্থা পরিলক্ষিত হচ্ছে এতে আসলেই আমরা মুসলিম কি'না ইসলামের গন্ডির মধ্যে আছি কি'না তা ভাবা দরকার।

যে জাতি জাহেলিয়াত কে দুর করে ইসলামের আলো সারা পৃথিবীকে আলোকিত করে ছিলো, যে মানব জাতি অন্ধকার থেকে বেরিয়ে এসে দুনিয়ার শান্তি এবং আখেরাতের পথের দিশা উজ্জল আলোয় দেখেছিলো, আজ সেই আলো নিজেরাই নিভিয়ে দেওয়ার ষড়যন্ত্রে পা দিচ্ছে তা টেরও পাচ্ছে না।

সামান্য মতবিরোধের কারণে বৈরীতা চরমে, একে অন্যের বিরোদ্ধে যে ভাবে বিষোদগার হচ্ছে, যে সমস্ত ভাষা প্রয়োগ হচ্ছে তা মোটেই কাম্য নয়।

সত্যিই যদি আমরা মুমিন হয়ে থাকি বা সত্যিকার মুসলিম হতে চাই তাহলে উপরোক্ত বানী গুলি সহ আরো যেগুলির তাগিদ এসেছে মুসলিম জাতির সে গুলি মানা দরকার।

মুসলমানরা পারস্পারিক বিরোধে লিপ্ত হয়ে নিজের ইমানের ক্ষতি,ইসলামের এবং ইসলাম বিরোধীদের এজেন্ডা বাস্তবায়নের সুযোগ যেন করে না দেওয়া হয়।

যদি মত বিরোধ থেকেই থাকে এভাবে প্রকাশ্যে একের প্রতি অন্যের বিষোদগার না করে ইসলাম যে ভাবে সমাধানের পথ দিয়েছে তা অনুসরণ করা দরকার।

বিশেষ করে আলেমদেরকেই ভুমিকায় আশা দরকার। তা নাহলে সাধারণ মানুষকে পথ দেখানো সম্ভব নয়। আর সেজন্য আলেমদেরকেই আল্লাহর কাছে কঠিন জবাব দিহি করতে হবে।

আল্লাহ সকলকে ধৈর্যের সাথে চিন্তার প্রসার ঘটান, মতপার্থক্য ভুলে ভ্রাতৃত্ববোধ জাগ্রত করে দিন, সবার অন্তরে রহম দান করুন।

" আমিন"

বিষয়: বিবিধ

৭৪২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386799
২৪ জানুয়ারি ২০২০ রাত ০১:২৭
আকবার১ লিখেছেন : চমৎকার
386800
২৫ জানুয়ারি ২০২০ সকাল ১১:৪৮
হারেছ উদ্দিন লিখেছেন : ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File