আজকের সমাজের এই বিপর্যয় কেন?

লিখেছেন লিখেছেন হারেছ উদ্দিন ০৭ অক্টোবর, ২০১৮, ০১:১৩:৪৬ দুপুর

যেখানেই আল্লাহর দেওয়া নিয়ম পদ্ধতিকে উপেক্ষা করে নিজের পদ্ধতিতে কাজ করবেন সেখানেই বিপর্যয় আসবে, অকৃতকার্য্য হবেন। এই কথাটি ঈমানদার যারা তাদের অবশ্যই বিশ্বাসে থাকতে হবে।

যেহেতু আমরা ঘোষনা করেছি ( লা-ইলাহ্) নাই কোন মাবুদ, নাই কোন হুকুম কর্তা, ( ইল্লাল্লাহ্) আল্লাহ ছাড়া।অর্থাৎ আল্লাহ ছাড়া আর কাউকে কার্য্য সম্পাদনকারী আইন দাতা মানিনা, আর কারো তৈরী নিয়ম পদ্ধতি মানতে পারিনা।

এই ঘোষনা দেওয়ার পর আল্লাহর দেওয়া নিয়ম পদ্ধতি বাদ দিয়ে আর কারো নিজের বা অন্য কারো তৈরী করা নিয়ম বা পদ্ধতিতে কোন কাজ করা কি ঈমান পরিপন্থি নয়?

যদি তাই হয় তাহলে সেকাজে সফলতার আশা করা যায় না এটাই ঈমান।

আজকের সমাজের দিকে তাকালে যে বিষয় গুলি আমাদের কে হতাশ করে, যে বিষয় গুলি অশান্তির কারন হয়ে দাঁড়িয়েছে একটু চিন্তা করলেই বুঝা যাবে তা কেন হচ্ছে।

আজকের উলঙ্গপনা, বেহায়াপনা, অবাধ নারী পুরুষের প্রকাশ্যে মেলা-মিশা, হত্যা ধর্ষন, সুদ-ঘোষ এই নিষিদ্ধ কাজ গুলি কেউ করছে আর অনেকেই নিরব সমর্থন দিচ্ছে ( কোন খারাপ কাজে বাঁধা না দিয়ে নিরব থাকাই তার সমর্থন) অনেকেই আবার যাতে এই কাজ গুলি নির্ভিঘ্নে সংগঠিত হতে পারে তার জন্য নিরাপদ পরিবেশ তৈরীতে সহযোগিতা করছেন।

এই লোক গুলিই আবার আনুষ্টানিকতা পালনে পাঞ্জাবী টুপি পরে মসজিদে যাচ্ছেন।

একদিকে আল্লাহর নিয়ম পদ্ধতি সঠিক ভাবে মানা হচ্ছেনা , অন্য দিকে নিষিদ্ধ কাজ গুলি করতে সমর্থন দেওয়া হচ্ছে এতে কি আললাহর প্রতি ঘোষণা অনুযায়ী বিশ্বাসী হওয়া যায়।

নিজের বিবেক কে জিজ্ঞাস করলেই হয়তো এর উত্তর পাওয়া যাবে। ন্যায়কে সবাই আমরা মানতে হবে বিশ্বাস করি এবং অন্যায় কে বর্জন করে চলতে হবে তাও বিশ্বাস করি।

সুতরাং এই বিশ্বাসের বাস্তব রুপ দিয়ে জীবন পরিচালনা করার চেষ্টা করলেই ইনশা-আল্লাহ আজকের বিপর্যয় কাটিয়ে উঠা সম্ভব নচেৎ নয়।

আললাহ আমাদের বিবেক কে জাগিয়ে দিন।

বিষয়: বিবিধ

৫২১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

385913
০৯ অক্টোবর ২০১৮ দুপুর ০৩:৩৯
চাটিগাঁ থেকে বাহার লিখেছেন : ভাল লেগেছে আপনার লেখাটি, আশা করি আরো লিখবেন । ধন্যবাদ আপনাকে
385933
১০ অক্টোবর ২০১৮ সকাল ১০:১৮
হারেছ উদ্দিন লিখেছেন : বাহার ভাই আপকেও ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File