বিষয়টি রাষ্ট্রীয়ভাবে গুরুত্বপূর্ণ এবং রাজনৈতিকভাবে মহা গুরুত্বপূর্ণ কিন্তু ঘটনার উঠানামা মাথায় ঢুকছে না

লিখেছেন লিখেছেন সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম ১৮ মে, ২০১৬, ০৪:৪৮:৫০ বিকাল

ছয়টি ছবি দিলাম; ছবির শিরোনামগুলো মেহেরবানী করে সমন্বয় করার প্রস্তাব করছি। বিষয়টি রাষ্ট্রীয়ভাবে গুরুত্বপূর্ণ এবং রাজনৈতিকভাবে মহা গুরুত্বপূণ; কিন্তু ঘটনার উঠানামা মাথায় ঢুকছে না



চাকরি জীবনে কোনোদিন গোয়েন্দা বাহিনীতে চাকরি করিনি; ঐ জন্য গোয়েন্দাদের কর্মপদ্ধতি বা আচরণ সম্পর্কে আমি জ্ঞানী নই। সম্ভবত ঐ জন্যই বিষয়গুলো মাথায় ঢুকছে না; ষড়যন্ত্র কে করছে, কার বিরুদ্ধে করছে, কার সাহায্যে করছে এবং কোন স্থানে করছে?











যতটুকু এই পর্যন্ত বাংলাদেশি মিডিয়াতে প্রকাশিত হয়েছে, ততটুকুর উপর ভিত্তি করেই চেষ্টা করলাম বুঝতে, কিন্তু বুঝতে পারছি না।

(এক). বাংলাদেশের বর্তমান রাজনৈতিক সরকারেরর রাজনৈতিক অস্তিত্বের জন্য অবশ্যম্ভাবী এবং অপরিহার্য স্তম্ভ হচ্ছে ভারত সরকারের সমর্থন। সেই ভারতের রাজধানী দিল্লীতে, দিল্লীর জ্ঞানী ও গুণীজনদের আমন্ত্রণে, দিল্লীতে এসে, মোসাদ প্রতিনিধি এবং আসলাম চৌধুরী শলাপরামর্শ বা ষড়যন্ত্র করবেন বাংলাদেশের রাজনৈতিক সরকারের পতনের জন্য---কথাটা তো শুনতেই কেমন লাগে !! ভারতীয় গোয়েন্দা বাহিনী তাদেরকে রাত্রে বা অপ্রকাশ্য সময়ে গোপন কর্মকাণ্ডে হাতে-নাতে না ধরে, মিডিয়াকে স্বাক্ষী করে ধরলেন কেন বুঝছি না।

(দুই). ভারতীয় ভিসা সহজে পাওয়া যায় না ! আসলাম চৌধুরী ভারতীয় ভিসা পেলেন কীভাবে? ভিসার আবেদনে তিনি ভারত সফরের উদ্দেশ্য সম্বন্ধে কী বর্ণনা করেছিলেন?

(তিন). প্রকাশ্য স্টেইজে বসে, ফুলের মালা আদান-প্রদান করে, রাজনৈতিক ষড়যন্ত্র হয় এবং প্রকাশ্য ক্যামেরায় তার রেকর্ড রাখা হয়; এমনটি আগে কোনোদিন শুনিনি।

(চার). কিছুদিন পূর্বে, ফিলিপাইনের রাজধানী ম্যানিলায়, বাংলাদেশের বর্তমান রাষ্ট্রদূত একটি ডিনার-পার্টি আয়োজন করেছিলেন, প্রকাশ্যে নিজ বাসায়। রাষ্ট্রদূতের মতে, নিজস্ব খরচে, মিডিয়ায় প্রকাশিত অসমর্থিত খবর মোতাবেক রাষ্ট্রীয় খরচে। ঐ ডিনার পার্টির প্রধান অতিথি ও পার্টির উপলক্ষ্ ছিলেন, ম্যানিলায় নিযুক্ত ইসরাইলের রাষ্ট্রদূত।

অতিরিক্ত বক্তব্য:---

ম্যানিলায় যিনি বাংলাদেশের রাষ্ট্রদূত, তিনি বাংলাদেশ সেনাবাহিনীর একজন মেজর জেনারেল। ব্যক্তি মেজর জেনারেল বা ব্যক্তি রাষ্ট্রদূত প্রসঙ্গে আমার বক্তব্য নেই; আমার জানার ইচ্ছা ইসরাইল প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত রাষ্ট্রদূতগণের জন্য আচরণবিধি কী? তথা, বাংলাদেশী যে কোনো নাগরিক কর্তৃক ইসরাইলী নাগরিককে বিয়ে করা, সংসার জীবন পালনকালে সুখ-দুঃখের কথা আদান-প্রদান করা, সামাজিকভাবে পরিচয় রাখা ইত্যাদি প্রসঙ্গে বাংলাদেশী নাগরিকগণের জন্য সরকারি নীতিমালা কী? আমি ব্যক্তিগতভাবে মুসলিম বিশ্বের মেজরিটি অংশের অনুভূতি ও আবেগের সঙ্গে একমত পোষণ করি, ইসরাইল প্রসঙ্গে।


বিষয়: বিবিধ

১২৯২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

369494
১৮ মে ২০১৬ বিকাল ০৫:৩৭
বাকপ্রবাস লিখেছেন : এই সরকার যুক্তি মানেনা। মনে যা ইচ্ছে করছে। তার সাথে তাল মিলেয়ে মিডিয়া সেখানে জ্বালানি দিচ্ছে এবং তথাকথিত বুদ্ধিজীবি সমাজ।
369504
১৮ মে ২০১৬ রাত ০৮:১২
হতভাগা লিখেছেন : এটা মোসাদ তথা ইসরায়েলরই চাল ।

ইসরায়েল জানে যে মুসলিম বিশ্বের আমজনতা তাদেরকে পছন্দ করে না । তাই এদের কাছে শত চেষ্টা করেও সে ভাল হতে পারবে না । ভাল হবার তার দরকারও নেই । খারাপ হয়ে যদি কোন বন্ধুর (র) ( যে কি না কোন মুসলিম দেশের বন্ধু) ভাল করে উদ্দেশ্য হাসিল করা যায় তাতে নিজের নাক কেটে অপরের যাত্রা ভঙ্গ করাই যায় ।

ভারত বান্ধব সরকার আছে বাংলাদেশে । তাই সেই ভারতে বসেই আরেকটি দেশ ভারতের শত্রুভাবাপন্ন দলকে মসনদে বসাবে এটা এটা সারা বিশ্বের মানুষ না বুঝলেও বাংলাদেশের ৮৭% মানুষ বুঝলেই হল ।

( আপনি কি কল্যাণ পার্টির সেই সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম ? ব্রিগেডিয়ার জেনারেল অবঃ সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম ?)
369509
১৮ মে ২০১৬ রাত ০৮:২৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : স্যার কৃষ্ণ করলে লিলাখেলা আমরা করলে পাপ!!
এর আগে একটা চিরকূট নিয়ে খুব প্রচার হয়েছিল কয়দিন যেটা নাকি কোন কর্নেল বেগ জিয়াউর রহমান কে পাঠিয়ে ছিলেন। তখন সংশ্লিষ্ট সাংবাদিক কে বলেছিলাম কয়েকটা মাসুদ রানা পড়ে নিতে। এখনকার সাংবাদিক রাও তাই!!!
369512
১৮ মে ২০১৬ রাত ০৯:১০
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : আপনি সহজ এবং চমৎকারভাবে ব্যাখ্যা করেছেন। রাজনীতিবিদদরে জন্য এটিও একটি শিক্ষা হতে পারে। ইন্ডিয়া গমনে সতর্ক হওয়াও প্রয়োজন বৈকি!ধন্যবাদ।
369554
১৯ মে ২০১৬ সকাল ১০:০৮
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : এটা মোসাদ, র আর বাংলাদেশ সরকারের যৌথ ড্রামা স্যার।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File