ছিঃ ছিঃ কি লজ্জা

লিখেছেন লিখেছেন ফুরফুরি ০৮ মে, ২০১৬, ০৬:০৫:৩৪ সন্ধ্যা

আমার মেয়ে আজ একা একা কোচিং এ যাবে কখনো একা একা কোথাও যায় নি। কোচিং সেন্টার বাসা থেকে খুব বেশী দূরে না। দেখলাম ও খুব ভয় পাচ্ছে। আমারও একটু অজানা আশংকা ভর করছে দিনকালতো ভালনা। আমাকে বলছে আমি যদি হারিয়ে যাই। আবার বলছে রিক্সা কিভাবে ঠিক করবো ভারা কত দিব। আমি আসবো কিভাবে সন্ধ্যা হয়ে যাবে। একবার কোচিং থেকে একা এসেছিল ওর কাছে ১০০ টাকা ছিল ভারা করেছিল ২৫ টাকা রিক্সা ওয়ালা ভাংতি নাই বলে ১০০ টাকাই রেখে দিল। ও রিক্সা ওয়ালাকে কিছু বলবে তার আগেই রিক্সাওয়ালা চম্পট। আজও যদি এমন বেঈমান রিক্সাওয়ালা হয়। আমিও সময় পাইনা ওকে নিয়ে আনা নেওয়া করবো। তা ছাড়া জীবনে তো একাই চলতে হবে একটু চালাক চতুর হউক। তবে ঐ রিক্সাওয়ালার মত বেঈমান যেন না হয়। আপনারা দোয়া করবেন ওকে যেন মানুষ করতে পারি। ঐ রিক্সাওয়ালা ওর কাছ থেকে ১০০ টাকা খেয়ে বড় হতে পারবেনা। সেটার চরম মূল্য তাকে এই পৃথিবীতে দিতে হবে।

বিষয়: বিবিধ

১৩৫৬ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

368415
০৮ মে ২০১৬ সন্ধ্যা ০৬:১৬
আফরা লিখেছেন : আপু আপনার মেয়ের বয়স কত ?
০৮ মে ২০১৬ সন্ধ্যা ০৭:১৯
305768
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আফরা সাইয়ারা বয়স যাইহোক মেয়েটা যেহেতু বাবা মায়ের সাথে থাকে তাই তাকে এভাবে একা ছাড়া যায়না কারণ অভিভাবকদের এসব উদাসীনতার জন্যই পরিমলদের জন্ম হয়। তারপর এভাবে একা থাকার ফলেই এরা একাকিত্বে ভোগে, পড়ার চাপে এরা চরম মানুষিক যন্ত্রনায় ভোগে এসব জিনিসই বাবা মায়ের সাথে দুরত্ব তৈরী করে তখন এরা একাকিত্বতা আর মানুষিক কষ্ট দূর করার জন্য় প্রেম শুরু করে প্রশান্তির জন্য় কিন্তু তা নতুন গর্তে ফেলে তাদেরকে।
০৮ মে ২০১৬ সন্ধ্যা ০৭:৫৪
305779
আফরা লিখেছেন : এই প্রিয় বান্ধুবী আমি বলেছি নাকি তাকে একা ছাড়তে । ফুরফুরি আপু তো বল্ল সে আনা নেওয়া করতে পারবে না । তাই জানতে চেয়েছি মেয়েটার বয়স আসলে কত ।

আচ্ছা প্রিয় বান্ধুবী পুরুষ অভিভাবক ছাড়া ইসলাম নারীদের ঘরের বাইরে যেতে মানা করে, তা সে যত পর্দা করেই বের হোক না কেন ।


কিন্তু তবু তো আমরা বের হই !! কেন বের হই !! দুনিয়ার ক্ষণস্থায়ী জীবনের সুখের জন্য !!কিন্তু সুখের চেয়ে আমাদের জীবনে নেমে আসছে নানা ধরনের অশান্তি ।

আমার অনেক ইচ্ছে ইল লিখা পড়াটা করি কিন্তু জব করব না ।কিন্তু এখন তো না করে ও পারছিনা !! কি করব বলেন তো বান্ধুবী ।





০৮ মে ২০১৬ রাত ০৯:২৬
305795
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আরে পাগল আমি আপনাকে দোষারোপ করিনি তো। আমাদের দেশের যা অবস্থা একটা বাচ্চা ছেলে/মেয়ে ক্লাস প্রাইমারি স্কুল থেকেই বয়ফ্রেন্ড/গার্লফ্রেন্ডের জন্য় উতলা হয়ে ওঠে।
অমুক ভাল স্টুডেন্ট, ও এ প্লাস পায় তুমি পারনা কেন? এত টাকা খরচ করি রেজাল্ট ভাল হয়না কেন? তোমার কোন ফিউচার নেই, তোমাকে করতেই হবে, পারতেই হবে- এসব বাবামায়ের রেগুলার কথা। একটা বাচ্চা সকাল 6 টায় বাসায় টিচারের কাছে পড়ে, তারপর স্কুল আবার বিকালে কোচিং আবার বাসায় এসেই দুজন প্রাইভেট টিচারের কাছে রাত দশটা -এগারোটা পর্যন্ত পড়া। তাও বাবা মায়ের মন ভরেনা। এভাবে পড়াশুনার জন্য় বাবা মায়েরা সন্তানটাকে একধরনের মানুষিক ও শারীরিক নির্যাতন করেন তখন সন্তানের কাছে বাবা মায়ের ভালবাসাটা নষ্ট হয়ে যায় সে মারাত্মক একাকিত্বে ভোগে, কারো ভালবাসা কামনা করে, সঙ্গ চায় আর সে পথ ধরেই প্রেম। সেটাই বললাম। আমি যেখানে আমার নিজের সমস্যাই সমাধান করতে পারছিনা, হতাশায় হাবুডুবু খাচ্ছি- সেখানে আপনাকে আমি কি পরামর্শ দিব? আর আপনি থাকেন ভিন্ন দেশে, ভিন্ন একটা কালচারে আর তাছাড়া আপনার সব কিছু না জেনে আমি কি বলব, বলেন? আর আপনি কেন ভাবেন আপনাকে পরামর্শ দেয়ার মত যোগ্যতা আমার আছে? আর দুনায়াবি দৃষ্টিতে আমি সত্যিই একজন অযোগ্য, আপনি আমার চেয়ে অনেক বেশি যোগ্যতাসম্পন্ন। সরি বড় হয়ে গেল জবাবটা ।
368418
০৮ মে ২০১৬ সন্ধ্যা ০৬:৪৫
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আমার মাথায় কিছুতেই ঢুকেনা জীবন আর সন্মান থেকে কি স্কুল কলেজের ভাল রেজাল্ট বড়??? আপনারা কোন আক্কেলে নিজের আদরের মেয়েটাকে কোচিংয়ে, ছেলে টিচারের কাছে পড়তে পাঠান? কিভাবেই বা একা ছাড়েন? পুরুষ অভিভাবক ছাড়া ইসলাম নারীদের ঘরের বাইরে যেতে মানা করে, তা সে যত পর্দা করেই বের হোক না কেন ! কারন একজন নারী একাকী সর্বোবস্থায় নিরাপত্তাহীন- এখানে পর্দা বা সাধারণ ড্রেস কোন বিষয় না।
চুমকি চলেছে একা পথে সঙ্গী হলে দোষ কি তাতে? সুন্দরী চলেছে একা পথে- এই গানটা এই দেশের বাস্তবতাকে নির্দেশ করে। এ প্লাস না পেলে আপনার মান সন্মান চুলোয় যাবেনা। একা চলা শিখতে হবে মানে আপনি কি বুঝাচ্ছেন? বখাটেদের নোংরা কথা, কোচিংয়ে ছেলেদের প্রেম প্রস্তাব, শিক্ষকের কুনজর এসবের মাঝে মেয়েকে ছেড়ে দিতে হবে যেন সে মানিয়ে চলতে পারে তাইতো? কিন্তু যদি সে এই মানিয়ে নিতে গিয়ে কোন বিপদে পরে তখন সে দায় কার? আপনার না? বাচ্চাকে বাসায় নিজে পড়ান না পারলে মেয়ে হোম টিউটর রাখুন ,আপনার হাজবেন্ডকে বোঝান। জাস্ট এ প্লাস এর শখ পূরণ করার জন্য় একটা বাচ্চা মেয়েকে কোচিংয়ে দিতেই হবে এটা কেমন কথা?
368420
০৮ মে ২০১৬ সন্ধ্যা ০৭:০৫
কুয়েত থেকে লিখেছেন : ইসলাম যে বিধান আমাদের জন্য দিয়েছেন তা আমাদের কল্যানের জন্যই দিয়েছেন। অভিভাবক ছাড়া ইসলাম নারীদের ঘরের বাইরে যেতে নিষেধ করে তা সে যতই পর্দা করে বের হোক না কেন ধন্যবাদ আপনাকে
368431
০৮ মে ২০১৬ রাত ০৮:১৬
শেখের পোলা লিখেছেন : বেইমানীর ফল কখনও ভাল হয়না। সম্ভব হলে কোচিং বাদ দিয়ে ঘরে পড়তে বলেন। আগে কোচিং ছিল না, তারও আগে প্রাইভেট পড়াও লাগত না, তখনও ছেলে মেয়েরা ভাল রেজাল্ট করত। সেই দিনকি ফেরত আনা যায় না? অবশ্য এখন বিদ্যালয়ে ফাঁকী চলে তাই কোচিং আর কেউ তার মর্যাদা রক্ষায় কোচিং দিয়ে থাকে।
368479
০৯ মে ২০১৬ সকাল ১১:১৯
ফুরফুরি লিখেছেন : সবাইকে ধন্যবাদ আপনাদের উপদেশ আমার কাজে লাগবে ঘুম ভাঙ্গতে চাইকে বলছি একা চলা শিখতে হবে মানে বাবা মা যখন থাকবে না তখনতো ওকে এই নিষ্ঠুর প্রথিবীতে দেখে শুনে চলতে হবে। কারও ইভটিজিং এ সে যনে ভেঙ্গে না পরে বাসায় বাবা মাকে বলে। কোচিং এ না দিয়ে কি করবো পড়া শুনার ধরনটাই এখন এমন হয়ে গেছে আমাদের সময় আমরা শুধু অংক এবং ইংরেজী প্রইভেট পরেছি। এখন অনেক বিদঘুটের সাবজেক্ট বের হয়েছে যেমন আই.সি.টি এই সাবজেক্ট আমি পড়াতে পারবো না কারন এটা একটা সাইন্সের সাবজেক্ট ওকে প্রাইভেন পরতেই হবে। ভাল রেজাল্ট না করলেতো পড়াশুনা এমনিতেই বন্ধ হয়ে যাবে। কোথাও ভর্তি হতে পারবেনা। আমি আপনাদের কাছ থেকে অনেক সাজেশন চাই।
369555
১৯ মে ২০১৬ সকাল ১০:১৩
দ্য স্লেভ লিখেছেন : মত্য তো এই যে, আমরা সন্তানদেরকে ডাক্তার ইঞ্জিনিয়ারই বেশী বানাতে চাই।আর তার জন্যে বাচ্চাদেরকে সারাক্ষন তোপের মুখে রাখা হয়। তাদের মানুষিক দিকটা দেখা হয়না। তবে আমি অঅমার সন্তানদেরকে দ্বীনের শিক্ষাই দেব। নিয়ত করেছি মদীনা ইসলামী ইউনিভার্িসিটিতে পড়াব। যাতে আখিরাতে তাদের নিয়ে গর্ব করতে পারি। আর আল্লাহ যেন অঅমার দুনিয়া ও আখিরাত সুন্দর করে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File