শেখ হাসিনার ক্ষমতার লোভ কেন পুরা জাতীকে বইতে হবে ?

লিখেছেন লিখেছেন এইচ এম শফিক ০৩ ফেব্রুয়ারি, ২০১৫, ০৮:৩৮:৪৩ সকাল

শেখ হাসিনা দেশটাকে খেলার বস্তু মনে করে নিয়েছে, না হয় কেন অবৈধ ভাবে বসে অাছে ? তার ক্ষমতার লোভ কেন পুরা জাতীকে বইতে হবে ? অার নিজেকে এত জনপ্রিয় ভাবলে নির্বাচন দিয়ে প্রমান করুক। খালেদা তো একবারও বলেনি তাকে প্রধানমন্ত্রী বানিয়ে দিতে। খালেদার চাওয়া একটি নিরপেক্ষ নির্বাচন ,অাজ সারা দেশের জনতা খালেদার চাওয়ার সাথে একমত।

যারা বলে খালেদা ৫ জানুয়ারী নির্বাচনে না গিয়ে ভুল করেছে তারা আসলে হাসিনার রাজনীতির পক্ষে সাফাই গাইতে চাচ্ছে অথবা ওরা রাজনীতির মারপেছ গুলো এখনো বুঝে না। খালেদা কেন ৫ জানুয়ারী নির্বাচনে যাননি তার প্রমান পরবর্তী উপজেলা নির্বাচন। আমাদের দেশে গণতন্ত্র এখনো এতো শক্তিশালী হয়নি যে দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠ, নিরপেক্ষ হবে। এটা কোন স্থানীয় নির্বাচন না এটা জাতীয় নির্বাচন। বর্তমান সংঘাতের মূল কারণ একটাই তত্ত্বাবধায়ক ব্যবত্থা বাতিল করা। যেখানে দেশের ৮৮% মানুষ তত্ত্বাবধায়ক চায় তাহলে কেন সে ব্যবস্থা বাতিল করা হল? দলীয় মনোভাব নিয়ে কথা বললে কখনোই কিছুর সমাধান আসবে না। নিরপেক্ষভাবে বিচার করলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীই বর্তমান সংঘাতের জন্য বেশীরভাগ দায়ী।

আওয়ামীলিগের নেতাদের বলব মসনদে বসে সংবিধানের দোহাই আর দিয়েন না । সংবিধান অনুযায়ী চললে বায়ান্নর ভাষা আন্দোলন হত না, গণ অভ্যুত্থান হত না , স্বৈরাচার পতন হত না এমন কি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয় ও হত না । শাসকগোষ্ঠী নিজেদের ক্ষমতা চিরস্থায়ী করার লক্ষ্যে আইন কানুন সংবিধান নিজেদের মনমত করে নেয় । আর বার বার সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় থাকতে চায়. সংবিধানতো জনগণের জন্যই তৈরী করা. জনগণ সংবিধানের জন্য নয়.

৫ জানুয়ারীর প্রহসনের নির্বাচন গ্রহনযোগ্য নয়। কোন অবস্থা দিয়ে একে ঢাকা যাবে না।সুস্ঠ, নিরপেক্ষ নির্বাচন দিতেই হবে।

5 পারসেন্ট ভোটের প্রধানমন্ত্রী আমরা চাই না, আমরা চাই সুস্ঠ, নিরপেক্ষ, সবার অংশগ্রহনে একটি নির্বাচন হোক তারপর যিনি প্রধানমন্ত্রী হবেন তাকেই আমরা মেনে নিব.

বিষয়: বিবিধ

১১৭৫ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

302726
০৩ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৮:৪৬
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : আবার কি, জামতের তালেবানী ক্ষমতার লোভ কেন পুরা জাতীকে বইতে হবে ?
০৩ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৯:০৬
244829
এইচ এম শফিক লিখেছেন : খুব ভালো আওয়ামীলিগের স্বৈরশাসনের পক্ষে সাফাই গাইতে থাকেন নিরপেক্ষ হওয়ার দরকার নাই। আপনারাই পারবেন ভিন্নমত,দলকে হত্যা করে সারাজীবন ক্ষমতায় থাকতে।
০৩ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৯:১৬
244831
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : না ভাই, ভুল বল্লেন। আমাদের ইসলাম ধর্মে ভিন্নমত এবং দলের কোন মুল্য নেই।
302732
০৩ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৯:৪৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এটাই স্বাভাবিক। পাইলট এর দোষে প্লেন ক্রাশ হলেও যাত্রিরা ক্ষতিগ্রস্ত হয়।
302739
০৩ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১১:২৭
খান জুলহাস লিখেছেন : বাপের মতো মেয়েরও ক্ষমতার লোভ ব্যাপক। তাই বাপের মতোই মেয়েও ক্ষমতায় টিকে থাকার জন্য এগুলো করছে। আর এটা তার নিজেরই বলা কথা। একটার বদলে ১০টা লাশ চাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File