সন্ত্রাস, জঙ্গি ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই

লিখেছেন লিখেছেন এম এ আলিম খান ২৬ জুলাই, ২০১৬, ১১:২৬:০৮ রাত

সময়ের পরিবর্তনের সাথে সাথে মানুষের চাহিদারও পরিবর্তন হচ্ছে।

আগে মানুষ বলতো ক্ষুধা, দারিদ্র ও নিরক্ষরমুক্ত বাংলাদেশ চাই। আর এখন বলে সন্ত্রাস, জঙ্গি ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই। বিষয়টা অনেকটা এরকম; আপনি বাঁচলে বাবার নাম । সুন্দর ভুবনে কেউ মরতে চায় না। খাবারের জন্য মানুষ হয়তো মূল্যবান জিনিষ বিক্রি করে কিন্তু কেউ আত্নহত্যা করেনা । যার খাবার নেই তাকে বিত্তশালীরা খাবার দিতে পারে, দরিদ্র মানুষকে আর্থিক সহযোগিতা করতে পারে, নিরক্ষর মানুষকে অক্ষরজ্ঞান সম্পন্ন করতে পারে; লেখা পড়া শেখাতে পারে। কিন্তু সাধারন মানুষ চাইলেই দেশকে সন্ত্রাস, জঙ্গি ও দুর্নীতিমুক্ত করতে পারে না। এক্ষেত্রে একমাত্র সরকারই পারে দেশকে সন্ত্রাস, জঙ্গি ও দুর্নীতিমুক্ত করতে; যদি সরকারের সদিচ্ছা থাকে।

যারা সন্ত্রাস, জঙ্গি ও দুর্নীতিমুক্ত করবে তারা কতটা মনে প্রাণে চায় দেশ থেকে সন্ত্রাস, জঙ্গি ও দুর্নীতিমুক্ত হোক ! যাদের এগুলো বন্ধ করার দায়িত্ব তারা যদি মনে প্রাণে চায় এবং সেই অনুযায়ী যথাযথ পদক্ষেপ গ্রহণ করেন তাহলে আমাদের বিশ্বাস দেশ সন্ত্রাস, জঙ্গি ও দুর্নীতিমুক্ত হবে।

বিষয়: বিবিধ

৯৬৭ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

375348
২৭ জুলাই ২০১৬ রাত ০৩:৫০
কুয়েত থেকে লিখেছেন : জঙ্গি ও দুর্নীতিমুক্ত করতে পারে না। এক্ষেত্রে একমাত্র সরকারই পারে দেশকে সন্ত্রাস জঙ্গি ও দুর্নীতিমুক্ত করতে যদি সরকারের সদিচ্ছা থাকে। ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File