সহজ কথা যায় বলা সহজে

লিখেছেন লিখেছেন এম এ আলিম খান ২২ জুলাই, ২০১৬, ০৮:১২:০৭ রাত

বেশ কয়েক বছর ধরে একটি বিষয় লক্ষ্য করছি দেশে একটি ঘটনা ঘটে আর আগের ঘটনাটি চাপা পড়ে যায়। আমাদের দেশের মানুষ আবেগ প্রবণ, বর্তমান নিয়ে বেশি ভাবে অতীত বা ভবিষৎ নিয়ে চিন্তা করার সময় নেই। যখন কোন ঘটনা ঘটে কেন ঘটনাটি ঘটলো, কারা ঘটনার সাথে জড়িত কোন রকম তদন্ত ছাড়াই সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা প্রতি পক্ষের ঘাড়ে দোষ চাপিয়ে দেন । ফলে ঘটনার সুষ্ঠ তদন্ত বা বিচার পারত পক্ষে হয় না। নতুন একটি ঘটনা ঘটলে আগের ঘটনাটি চাপা পড়ে যায়, মানুষ আর মাথা ঘামায় না। ফলে অপরাধীরা থেকে যায় ধরা ছোয়ার বাইরে। খুনিরা যেমন খুব ঠান্ডা মাথায় খুনের পরিকল্পনা করে খুন করে চলে যায়। অনেকক্ষেত্রে ভাল মানুষের ঘাড়ে তার দায় চাপানো হয়।

আমাদের যদি কেউ একটু মিষ্টি কথা বলে এবং প্রশংসা করে আমরা ভাবি এর চেয়ে আপন আর কেউ নেই। বন্ধুও ক্ষতি করতে একথা আমরা চিন্তা করতে পারি না। যে সব ঘটনা দেশে ঘটছে তা খুবই পরিকল্পণা মাফিক।একটি ঘটনা দিয়ে আরেকটি ঘটনাকে চাপা দেয়া হচ্ছে। যা ছোট খাটো অপরাধীর পক্ষে অসম্ভব। রাঘব বোয়ালরা অধিকাংশ অপরাধের সাথে জড়িত। এখন প্রশ্ন উঠছে এসব রাঘব বোয়ালরা কি সব সময় থেকে যাবে ধরা ছোয়ার বাইরে?

বিষয়: বিবিধ

১০৩৩ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

375100
২৩ জুলাই ২০১৬ রাত ০১:৪২
কুয়েত থেকে লিখেছেন : আমাদের দেশের মানুষ আবেগ প্রবণ, বর্তমান নিয়ে বেশি ভাবে অতীত বা ভবিষৎ নিয়ে চিন্তা করার সময় নেই। ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File