নার্সরাও আমাদের বোন, বোনদের যথাযথ সন্মানদিন!!!

লিখেছেন লিখেছেন দিল মোহাম্মদ মামুন ১৪ ডিসেম্বর, ২০১৪, ১১:২০:০১ সকাল



গুরুতর অসুস্থ হয়ে কেউ যখন হাসপাতালে যায়, তখন দেখা যায়, ড়াক্তার সাহেব একবার এসে রোগীকে গভীর পর্যবেক্ষণ করে তারপর নার্সের হাতে একটা প্রেসক্রিপশন দিয়ে চলে যান। এই নার্সরাই প্রেসক্রিপশন অনুযায়ী সময় মত মেডিসিন পরিবেশন করে, রোগীর জন্য অক্লান্ত পরিশ্রম করে, মা ও বোনের স্নেহ মমতা দিয়ে একজন রোগীকে সুস্থ করে তোলার জন্য নিজের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেন। রোগী ও তার আত্বিয়-স্বজন নার্সদেরকে সন্মান করেই সিস্টার বলে ড়াকেন।

আমরা যেমন নিজের বোনকে সন্মান দিয়ে কথা বলি, তারাও ঐ সন্মানের হকদার বলে আমি মনে করি। পর্দা হচ্ছে ফরজে আইন, মানে সবচেয়ে বড় ফরজ!! একজন মুসলিম মেয়ে হিসেবে নার্সরা পর্দা মেনে চলবে এটাই স্বাভাবিক। ৯০% মুসলিমের দেশে ইসলামকে পরিপূর্ণভাবে মেনে চলার অধিকার সবার রয়েছে। কোন নামদারী মুসলিম যদি এর বিরোধীতা করে, তাহলে বুজতে হবে সে ইসলাম ধর্মের মধ্যেই নেই।

আওয়ামীলীগের একজন প্রভাবশালী মন্ত্রী বোনের সমতুল্য এই নার্সদের বিরুদ্ধে যে বিশ্রী ভাষা ব্যবহার করেছে, আমি মনে করি, একজন মহিলা হিসেবে শেখ হাসিনার ও লজ্জা পাওয়া উচিত!!! যে লোক মা-বোনদের সন্মান দিয়ে কথা বলতে পারেনা, সে আর যাইহোক তবে কোন সন্মানী লোক হতে পারেনা। হয়তো ঐ মন্ত্রীর কোন লজ্জা সরম না থাকতে পারে, কিন্ত আওয়ামীলীগ এর সবাই কি লজ্জাহীন হয়ে গেল!!! প্রতিবাদ করার মত কি কেউ নাই!! ঐ বেয়াদব টা মন্ত্রিত্ব পাওয়ার পর থেকেই একটার পর একটা বিশ্রী ভাষা ব্যবহার করেই যাচ্ছে তবুও হাসিনা তার বিরুদ্ধে কোন প্রতিক্রিয়া দেখায়নি, তাহলে কি জনগণ ধরে নিবে এই ইসলামবিরোধী তৎপরতার পেছনে হাছিনার ও হাত আছে!!!

নার্সদের বিরুদ্ধে এই অশালীন ভাষা ব্যবহারের জন্য যদি ঐ বেয়াদব মন্ত্রীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে অদূরভবিষ্যতে কোন ভদ্র পরিবারের মেয়ে এই পেশায় আসবে বলে মনে হয়না। আওয়ামীলীগকে ডুবানোর জন্য এই রকম ২/১ জন বেয়াদবই যথেষ্ট!!

বিষয়: বিবিধ

১৬৮৬ বার পঠিত, ২২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

294157
১৪ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:০৭
হতভাগা লিখেছেন : আপনারা পুরুষ ব্লগাররা এত হৈ চৈ করছেন কেন ব্যাপারটাতে ? কোন মহিলা ব্লগার কি এই জন্য প্রতিবাদ করে পোস্ট করেছে বা কমেন্টও করেছে ?

ঐ সমাবেশে কোন নার্সও কি এর প্রতিবাদ করেছে ?

কারণ অপারশনের আগে ডাক্তারের অর্ডারই থাকে যে , রোগীর যে জায়গায় কাটা হবে সেটা সেভ করে দেবার ।
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:১৩
237751
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ভাই হতভাগা, আমার মনে হয় আপনি আসলেই হতভাগা! আপনি যদি অন্ধভাবে আপনার দলকে সমর্থন করেন, তাহলে তো আপনি আপনার দলেরই ক্ষতি করলেন!! কারণ আপনি যখন সত্যটা তুলে ধরবেন, তখন আপনার দল ভুল সংশোধন এর সুযোগ পাবে। আপনার বোন যদি নার্সের জব করতো, তাহলে কি আপনি এই খবিসের বিশ্রী কথা গুলো মেনে নিতে পারতেন???
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:২৪
237760
আফরা লিখেছেন : হতভাগা ভাইয়া ভিশু ভাইয়া পোষ্টে আমি কমেন্ট করেছি তবে আমি কষ্ট পেয়েছি ঐ সমাবেশে কোন নার্সও এর প্রতিবাদ না করায় ।@ হতভাগা ভাইয়া
১৫ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:০৩
237966
হতভাগা লিখেছেন :
''আপনার বোন যদি নার্সের জব করতো, তাহলে কি আপনি এই খবিসের বিশ্রী কথা গুলো মেনে নিতে পারতেন??? ''


০ না । বলতাম এটার প্রতিবাদ করতে।

তবে কথা হল , বাংলাদেশের ব্যাপারে পুরুষ রোগীর অপারেশন এরিয়া ওয়ার্ড বয়রা শেভ করে থাকে ।

আমি মেনে নেওয়া বা না নেওয়া বড় কথা না , যারা স্পটে আছে তারা কি মেনে নেয় নি ?
২৪ মার্চ ২০১৫ সকাল ০৮:২২
251763
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আফরা আপু, সমাবেশে কোন নার্স হয়তো সন্মান হারানোর ভয়ে প্রতিবাদ করেননি, কারণ এই খবিসের চামচারাতো আছে।
২৪ মার্চ ২০১৫ সকাল ০৮:২৭
251764
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : হতভাগা ভাইয়া, হয়তো ব্যক্তিগত ভাবে ঐ খবিসের চামুচাদের হাতে নির্যাতনের শিকার হওয়ার ভয়ে উপস্থিত কেউ মুখ খোলেনি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
294161
১৪ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:২৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সিঙ্গাপুর আর থাইল্যান্ড এর দুটি নামকরা হাসপাতাল দেখার অভিজ্ঞতায় বলতে পারি পরিপুর্ন হিজাবধারি নার্স ও আছে।
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:১৫
237754
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ৯০% মুসলিমের দেশে যখন কোন জালিম হিজাবের বিরুদ্ধে কথা বলে, তখন একজন মুসলিম হিসেবে খুব কষ্ট লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।
294186
১৪ ডিসেম্বর ২০১৪ দুপুর ০১:০৪
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আবুধাবী শহরে পৃথিবী বিখ্যাত বহু হাসপাতাল রয়েছে।
- ক্লিব ল্যান্ডের মত বিশ্ববিখ্যাত আমেরিকান হাসপাতাল এখানেই।
- জন হফকিন্সের মত দুনিয়ার সেরা হাসপাতাল গুলো এই দেশে্ই আছে।
- এসব হাসপাতালে বিদেশী চিকিৎসকেরা সেবা দিয়ে থাকে।
- বিদেশী নার্সেরাও এই হাসপাতালে কাজ করে থাকে।
- হাসপাতালের মুসলিম নার্সেরা এখানে হিজাব পড়ে কাজ করে, এমনকি ডাক্তারেরাও কাজ করে।
- মন্ত্রীদের ইসলাম বিদ্ধেষ ভাব থেকেই এসব কথার জন্ম হয়। মূলত তারা নিজেদের চিন্তাকে লুকিয়ে রাখতে পারেনা। বোকামী করে মুখ ফসকে কদাচিত সত্য কথা বের হয়ে যায়।
- যেভাবে এই্চ টি ইমাম পুরো সরকারকেই বেকায়দায় ফেলে দিল।
- এদেরকে বলতে দেন, নিজেদের মুখই এদের সর্বনাশের কারন হবে।
অনেক ধন্যবাদ
১৪ ডিসেম্বর ২০১৪ দুপুর ০১:০৭
237716
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : একটা সুন্দর মন্তব্য উপহার দেওয়ার জন্য আপনাকে আন্তরিক মোবারকবাদ। আপনার মন্তব্য আমাকে আরো বেশি অনুপ্রাণিত করবে।
294218
১৪ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:১৯
নাছির আলী লিখেছেন : ্ ঃহতভাগা ভাই অনেক মহিলা ব্লগার কমেন্ট করেছে এই বেআদব মুন্ত্রির লজ্জ্বাহিন কথার ।যেমন মাতা পিতা তেমন সন্তান এটাই সাভাবিক ।
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:১৭
237756
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ভদ্রপরিবারের মহিলারা হয়তো তাদের সন্মানের কথা ভেবে উপস্থিত কোন প্রতিবাদ করেনি। কিন্তু বাংলার জনগণ কিভাবে এই বেয়াদবের কথা গুলো হজম করতেছে!!
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ
294222
১৪ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৯
হাকালুকি লিখেছেন : একে দেখলেই মনে হয় মাতাল! মনে হয় ২৪ ঘন্টাই মদের উপর থাকে! এর কথায় মন্তব্য করতেও রুচিতে বাধে।
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:১৯
237757
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : এই মাতাল বেয়াদব টাকে একটা গনধোলাই দেওয়া এখন সময়ের দাবি।সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।
294234
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:৩৯
মোহাম্মদ লোকমান লিখেছেন :
্ি্িএই লোকটা সবসময় মাতালের মত ভঙ্গি করে থাকে।
294239
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:৪৮
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ভাই কুকুরের লেজকে নাকি ১২ বছর চুংগার মধ্যে রাখলেও কোন পরিবর্তন হয়না। এই বেয়াদব টাও তাই। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।
294241
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:৫৪
আফরা লিখেছেন : এগুলো আমাদেরই কর্মের ফল । আমার মনে হয় ঐ সমাবেশে নার্সরা এর প্রতিবাদ করলে উনি উনার কথা প্রত্যাহার করতে বাধ্য হতেন আর ভবিষ্যতের জন্য সাবধান ও হতেন । আর প্রতিবাদ না করাতে উনার সাহস আরো বেড়ে গেল ।তাই নিজেদের তৈরী রাখুন আর খারাপ কিছু শুনার জন্য ।ধন্যবাদ ভাইয়া ।
294377
১৪ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৩০
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আফরা আপু, সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ, তবে এই ব্যাপারে যদি আপনি একটা পোষ্ট লিখতেন, তাহলে খুব খুশি হতাম।
১০
294439
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ০৪:৫৫
কাহাফ লিখেছেন :
বাংলাদেশ ইসলামী রাষ্ট্র নয় অনেক আগ থেকেই,মুসলিম প্রধান দেশ বলতেও ভাবতে হয়!
জনতাই দায়ী এমন পরিস্হিতির জন্যে!
সানি লিয়ন রা যেখানে আমন্ত্রিত হয়,রুখতে কেউ এগিয়ে আসে না, সেখানে এসব কথার এতো প্রতিবাদ!!!
চেহারার সাথে মিল রেখে পতিতার দালাল ঐ ব্যাটা শুরু থেকেই কত দূর্গন্ধ ছড়িয়ে যাচ্চে!!
১১
294454
১৫ ডিসেম্বর ২০১৪ সকাল ০৮:১৮
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : যে মা-বোনদের সন্মান দিয়ে কথা বলতে পারেনা, যে আর যাইহোক সন্মানীত ব্যক্তি হতে পারেনা। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।
১২
294939
১৬ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:১৩
ইবনেআদম লিখেছেন : তাহার কথায় রাগ করার কী আছে ! সে তো যাহা জানে তাহা বলিবে। তাহার দল এই রকম কথা বলিবার জন্যই তো তাহাকে একটা ইউনিয়ন চেয়ারম্যান হইতে আনিয়া মন্ত্রী বানাইয়াছে। কাক তাহার নিজস্ব স্বরেই ডাকিবে, শত চেষ্টা করিয়া কাক কি কোকিল হইতে পারিবে। একজন অখ্যাত চেয়ারম্যান বিখ্যাত হইবার জন্য আরো কতকথাই বলিবে তাহার কোন ইয়াত্তা নাই। জনগন একদিন ঠিকই তাহাদেরকে ডাস্টবিনে নিক্ষেপ করিবে। তাহাতে কোন সন্দেহ নাই।
১৩
294963
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:১৩
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ভাই ইবনে আদম, সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। খুব দুঃখ লাগে যখন এই সমস্ত বেয়াদব গুলো ইসলামের বিরুদ্ধে কথা বলে ও মা বোনদের অপমান করে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File