আজকে যারা আপনাকে বলছে, তোকে তো দারুন লাগছে

লিখেছেন লিখেছেন একটি সকাল ০৪ ফেব্রুয়ারি, ২০১৫, ০৮:৫৯:৩৩ সকাল



পর্ব ০২

আজকে যারা আপনাকে বলছে, তোকে তো দারুন লাগছে

আপনার ফেসবুকের ছবিতে প্রশংসার পর প্রশংসা করে যাচ্ছে...... আর এই সব দেখে আপনি খুশিতে ডগমগ করেন।।আজ থেকে ২০ বছর পরের কথা চিন্তা করেন...এই ছেলেরা তখন ৩৮/৪০ ....তখন আপনার প্রশংসা করবেনা। তারা কিন্তু ঠিকই ১৬-২৫ দেরকেই খুঁজবে।

কিন্তু আপারা, একটা কথা জানেন? মনের সৌন্দর্য শেষ হয় না। মন জরাগ্রস্ত হয়না। একটা সুন্দর মন, শালীন দেহ সর্ব কালে সর্ব যুগে প্রশংসিত। আজকের বোরকা পরা মেয়েকে দেখলে যেমন আপনার যারা প্রশংসা করে সেই ছেলেরাও মাথা নামিয়ে নেয়,আমার দাড়ি টুপি ওয়ালা ভাইরাও নামিয়ে নেয়। আজ থেকে ২০ বছর পর দেখলেও তারা দৃষ্টি নামিয়ে নিবে, ইনশা’আল্লাহ। আমার এই বোনেরা আজকেই সম্মানিত। কালকেও থাকবে ইনশাআল্লাহ্‌। আর আপনাদের কি হবে? আজকে আপনারা যাদের চোখ জুড়াচ্ছেন কাল তারা আপনার দিকে তাকাবেই না। আর সম্মান??? সেটা আজকেও কেউ আপনাদের করেনা, ভবিষ্যতে করবে কি আল্লাহ্‌ ভাল জানেন।

আপারা, চাকরানী চেনেন??? দাসী চেনেন??? আপনার হলেন পুরুষদের চাকরানী নয়তো মেকাপের দাসী। ঘন্টার পর ঘন্টা সময় নিয়ে এত সাজ গোজ যে করেন...পরে তো সেগুলো তত কষ্ট করেই ঘষে ঘষে তুলে ফেলতে হয়। কি লাভ এই কৃত্তিমতার?

এই যে একেকজন ডাক্তারি, ইঞ্জিনিয়ারিং , ভার্সিটিতে পড়ছেন অথচ নিরেট মূর্খের মত আচরণ কেন করছেন?

আপনার এত এত বিদ্যা আপনাকে কেন রঙ চঙ্গের আশ্রয় নেয়া থেকে বাঁচাতে পারেনা???

কেন অফিসে/অফিসিয়াল কনফারেন্স/কনভোকেশন/নবীন বরণ/ ফেয়ারওয়েলে যাবার আগে আপনার নিজের চেহারায় এত ঘষা মাজা করতে হয়? এসব যায়গার তো আপনি আপনার লেখাপড়ার কল্যানেই যাচ্ছেন তাই না? তাহলে কেন সব কিছু ছাপিয়ে আপনার সাজ গোজ সেখানে প্রাধান্য পাবে???

কি করলেন এত লেখাপড়া করে যা আপনার মানসিকতাকে বদলাতে পারেনি?

দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে পড়েও কেন আপনাকে ছোট ছোট কাপড়, কিছু রঙ চঙ্গের উপর নির্ভরশীল হতে হয়। বলতে পারেন?

আপারা বলেন তো দেখি আপনার এক মাসের পার্লারের খরচ দিয়ে কয়জন ক্ষুধার্ত মানুষকে খাওয়ানো যায়? আচ্ছা ধরলাম চালের কেজি ৫০ টাকা। ২০০০ টাকা হলে এক মণ চাল হয়। একটা ছোট পরিবারের ১৫-২০ দিনের খাবার ব্যবস্থা হয়ে যায়। কোনদিন ৫০০ টাকা খরচ করে ১০ কেজি চাল কিনে কোন দরিদ্র মানুষকে দেয়ার কথা ভেবেছেন কখনো? অথচ আপনার পা ঘষে দিলেই আপনি ৫০০ টাকা পার্লারে দিয়ে আসেন। কি আশচর্য! আপনি যখন পা দলাই মলাই করে নিচ্ছে তখন কোথাও কোন সনাবরু না খেতে পেয়ে গলায় দড়ি দিচ্ছে।

আপনি যখন সেজে গুজে বন্ধু বান্ধবের সাথে নবীন বরণ বা ফেয়ারওয়েল এ নাচানাচি করছেন তখন আপনার বোন আফিয়া সিদ্দিকা/ফাতিমেকে প্রতি রাতে ১০ জন মার্কিন সৈন্য ধর্ষন করছে।RAPE. কখনো এদের জন্য আপনার চোখে পানি এসেছে? একবার চিন্তা করুন তো, আপনাকে বানরের মত খঁচায় রাখা হয়েছে যেখানে আপনি সোজা হয়ে দাঁড়াতেও পারেন না, আপনার গায়ে কাপড় পর্যন্ত রাখা হয় নি, আপনার সামনে আপনার দুই সন্তানকে জবাই করা হয়েছে,আপনার একটা একটা করে চুল টেনে টেনে উপড়ে ফেলা হয়েছে, আপনার পেটে গুলি করা হয়েছে, ইলেক্ট্রিক শক দেয়া হয়েছে, তার সাথে সাথে যখন তখন আপনাকে ধর্ষন করা হচ্ছে। কি ...বেশি বলে ফেললাম???

!!পরবর্তী পর্ব দেখুন!!

______________________________________

বিষয়: বিবিধ

২০৯২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

302906
০৪ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১০:০৭
হতভাগা লিখেছেন : সাজতে মেয়েরা খুব পছন্দ করে , এর জন্য ঘন্টার পর ঘন্টা কোন ব্যাপার না । তবে এই সাজুগুজুর খরচ তার নিজের টাকায় করে না । এর খরচ বহন করে তার Worst Half .

মেয়েরা এই সাজগোজ করেই অন্য মেয়েদের চোখে হিংসা দেখবার জন্য এবং পর পুরুষের দৃষ্টি আকর্ষনের জন্য । আর এটার সাথে বিশাল বাণিজ্য জড়িত ।

এই যে একেকজন ডাক্তারি, ইঞ্জিনিয়ারিং , ভার্সিটিতে পড়ছেন অথচ নিরেট মূর্খের মত আচরণ কেন করছেন?


০ এ থেকেই বোঝা যায় যে যতই শিক্ষিত হোক না কেন মেয়েরা এটা নিজেরাও বোঝে যে তাদের যোগ্যতার মাপকাঠিই হল তাদের চেহারা এবং কায়া। মেধার যোগ্যতায় বিপরীত লিঙ্গকে পেছনে ফেলতে না পেরে তারা তাদের এই অব্যর্থ অস্ত্রটা কাজে লাগায়। কোটা করে এনেও ফল ঐ একই ।


''কেন অফিসে/অফিসিয়াল কনফারেন্স/কনভোকেশন/নবীন বরণ/ ফেয়ারওয়েলে যাবার আগে আপনার নিজের চেহারায় এত ঘষা মাজা করতে হয়? এসব যায়গার তো আপনি আপনার লেখাপড়ার কল্যানেই যাচ্ছেন তাই না? তাহলে কেন সব কিছু ছাপিয়ে আপনার সাজ গোজ সেখানে প্রাধান্য পাবে???''


০ যে কোন বড় বড় কর্পোরেটের রিসেপশনে যারা বসে থাকে তারা ঠিক কোন যোগ্যতায় সেটা পায় ? শুধু ক্যারিয়ার ভাল এবং কথা বার্তায় চটপটে বলেই কি ?

দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে পড়েও কেন আপনাকে ছোট ছোট কাপড়, কিছু রঙ চঙ্গের উপর নির্ভরশীল হতে হয়। বলতে পারেন?


০ সর্বোচ্চ বিদ্যাপিঠে পড়া মেয়েরা কি খুব ইসলাম মনঃষ্ক হয় ?

আগেকার মায়েরা কি এরকম সর্বোচ্চ বিদ্যাপিঠে পড়াশুনা করা ছিল ? রত্ন গর্ভা মায়েদের হিস্ট্রি কি বলে ? উনারা কি ক্যারিয়ারিস্ট + সর্বোচ্চ বিদ্যাপিঠে ছিলেন ?

আপারা বলেন তো দেখি আপনার এক মাসের পার্লারের খরচ দিয়ে কয়জন ক্ষুধার্ত মানুষকে খাওয়ানো যায়?


০ পার্লার চালায় মেয়েরাই । পারসোনার ২০১১ এর ঘটনার পরেও কিন্তু আপনাদের হুঁশ হয় নি । বরং কিভাবে স্বামীর টাকা দেদারসে খরচ করা যায় সেটাই আপনাদের মুখ্য চিন্তা থাকে, মান সন্মানের চেয়ে। ঐ কাপলরা ডাক্তার ছিল

আর যে টাকার কথা বলছেন যে পারলারে খরচ করে যা গরীবকে দিলে ভাল হত - সেই টাকা যার ইনকামের তার সেই টাকার কিছু অংশেই তো উনাদের পরিবারকেও চলতে হয় ।

অন্যের কথা চিন্তা না করে বরং নিজের ফ্যামিলির দিকে তাকাতে হবে । এইসব সাজগোজের জন্য যে বিশাল খরচ করে ফেলে একবারও কি সে চিন্তা করে যে মাসের বাকি অংশ কিভাবে চলবে ? সেই খরচের মেকআপ তার স্বামী কিভাবে করবে ?


আপনি যখন সেজে গুজে বন্ধু বান্ধবের সাথে নবীন বরণ বা ফেয়ারওয়েল এ নাচানাচি করছেন তখন আপনার বোন আফিয়া সিদ্দিকা/ফাতিমেকে প্রতি রাতে ১০ জন মার্কিন সৈন্য ধর্ষন করছে।


০ ঐ দেশের মহিলারাই আবার World Hijab Day পালন করার নামে নাটক করে আর আমরা এতে খুব এক্সাইটেড হই ।

এরাই আবার বলে , ''Rape is not a crime , it's a surprise sex''

আমরা কোন প্রতিবাদ করি না বরং শফি কি বললো তার ১৪ গোষ্ঠি উদ্ধার করি ।


আজকালকার মেয়েরা অনেক ফার্স্ট , ধর্মের কথা তারা এক কান দিয়ে ঢুকিয়ে আরেক কান দিয়ে বের করে দেয় ।

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় জিতেও এরা কাঁদে আবার গান/নাচের প্রতিযোগিতায় সিলেক্টেড না হলেও কাঁদে ।


302910
০৪ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১১:১৪
একটি সকাল লিখেছেন : বিস্তর গবেষণা করে পড়ার জন্য ধন্যবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File