প্রায় ৮০০ কোটি টাকা চুরির হয়েছে। তো কি হয়েছে?

লিখেছেন লিখেছেন একটি সকাল ১৩ মার্চ, ২০১৬, ০২:০৬:৫৬ দুপুর



বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ অ্যাকাউন্ট থেকে প্রায় ৮০০ কোটি টাকা চুরির হয়েছে, কারো কোন জবাবদিহিতা আছে? কে জবাব দিবে ? কার কাছে জবাব দিবে? কতটুকু দিবে?। না আছে কারো কোন অনুশোচনা না আছে জবাবদিহিতা। দেশের রাজনীতিবিদ যারা দেশপ্রেম নিয়ে ফেনা তোলে তাদের ব্লাড টেস্ট করে দেশপ্রেম এর মাত্রা জানা প্রয়োজন। দেশ কখন দুর্নীতি গ্রস্ত লোকের কারনে রসাতলে যায়না, রসাতলে যায় যখন সৎ লোকেরা প্রতিবাদ করেনা। টাকা চুরির হয়েছে বাড়ির মালিকের ঘুম ভাঙ্গে এক মাস পরে। ইদানীং দারোয়ান, পাইক-পিয়াদার গোছের লোকজন বাড়ী ওলাদের চেয়ে ২/৩ ঘণ্টা বেশি ঘুমায়। যখন বাইরের দেশের মিডিয়াই সংবাদ হয় তখন আমরা জানতে পারি, এছাড়া জানার কোন উপায়-ই নেই। দেশের কর্তা ব্যাক্তিগন না উদ্বিগ্ন, না টেনশান, জবাবদিহির প্রশ্নই আসেনা। পদত্যাগ, ইম্পসিবল। রাজনীতিবিদের খালি ঘ্যানর ঘ্যানর, যুদ্ধাপরাধী আর বিএনপি, বিএনপি শেষ, বিএনপির চেয়ারপার্সন চেঞ্জ করা উচিৎ ইত্যাদি ইত্যাদি।

প্রায় ৮০০ কোটি টাকা চুরির হয়েছে

তো কি হয়েছে?

এই অর্থ দিয়ে এই সময়কালে ২৫টি পদ্মা সেতুও নির্মাণ করা সম্ভব হতো, তো?

কত ঘটনাই তো নাটক ফাটক করে ধামা চাপা দিই, দুদিন পর আবার ঠিক হয়ে যায়। আথবা ঘটনার আগেই অন্য দিকে বাদ্যযন্ত্র বাজায়, ক্রিকেট খেলাই পাবলিক খুব মজে ছিল। এর মাঝেই ঠাস করে মেরে দিলাম। নে নে Oil your own machine.

বাংলাদেশ তলা বিহীন ঝুড়ির দিকে এগিয়ে যাচ্ছে থুক্কু আপ্রতিরদ্ধ গতিতে এগিয়ে যাচ্ছে যা বাঙ্গালির কোন দিন সয়না। এত চেঁচামেচি করে এরা, সুন্দর বনে বিদ্যুৎ তৈরি হচ্ছে সবার ঘরে ঘরে দিয়ে দিবো, বাড়ী যা, কটা টাকাই তো মাত্র।

সকলে যে দিন জেগে উঠবে সে দিন আমিও ঝাপিয়ে পড়বো, এই চিন্তায় সকল রাজনৈতিক দল বসে আছে। বেশ ভাল।

ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্ক কর্তৃপক্ষ বার্তাসংস্থা রয়টারর্সকে বলেছে, এ চুরি তাদের ব্যাংকিং ব্যবস্থার কোনো দুর্বলতা থেকে হওয়ার সুযোগ নেই। যা কিছু হয়েছে তা বাংলাদেশ থেকেই হয়েছে। তারা অর্থ স্থানান্তর করেছে প্রচলিত সব নিয়ম মেনেই।

তদন্ত করার প্রয়োজন নাই, আরো মহামারি আকার ধারণ করতে পারে, তার চেয়ে এটায় ভাল। তদন্ত করতে গিয়ে আর হতাশ করবেন না।

বিষয়: বিবিধ

১২৮৬ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

362315
১৩ মার্চ ২০১৬ দুপুর ০২:২০
হতভাগা লিখেছেন : কেউ কেউ সেকেন্ড হোম পেয়ে গেছে । এই টাকা দিয়ে বাকী জীবন ১৪ গোষ্ঠীর পায়ের উপর পা তুলে আরামসে চলে যাবে।
362353
১৩ মার্চ ২০১৬ সন্ধ্যা ০৭:০৩
কুয়েত থেকে লিখেছেন : ভাই এই জাতির কপালে আরো কতযে দুঃখ আছে তা কেউ জানেনা। চোর ডাকাতরা আরো কতযে ক্ষতি আমাদের করবে তাও কেউ বলতে পারেনা। লেখাটি ভালো লাগলো ধন্যবাদ আপনাকে
362376
১৩ মার্চ ২০১৬ রাত ০৮:৩০
শেখের পোলা লিখেছেন : এই তদন্ত জিনিষটা বর্তমানে বাংলাদেশে খু জনপ্রীয় হয়ে উঠেছে৷ আপনি একজনকে রাস্তায় পায়খানা করতে দেখে সরকারী কাউকে জানাবেন,সাথে সাথে তদন্ত কমিটি গঠন হয়ে কাজ শুরু হবে৷ বড় বাজেট পাশ হয়ে যাবে৷ ততদিনে গু পায়ে পায়ে পরিষ্কার হয়ে যাবে কিন্তু তদন্ত শেষ হবে না৷
১৪ মার্চ ২০১৬ সকাল ১০:৫৯
300326
একটি সকাল লিখেছেন : আপনার মন্তব্যে ভাল লাগলো
362511
১৫ মার্চ ২০১৬ দুপুর ১২:১৭
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : পুরা জাতী আজ চেতনার টেবলেট খেয়ে ঘুমিয়ে আছে, অবস্থার প্রেক্ষিতে মনে হচ্ছে দেশ এখন হাছিনার হাতেও নাই।
জাতীর জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করতেছে। ধন্যবাদ আপনাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File