এখন আর লিখতে বা বলতে ইচ্ছে করে না।

লিখেছেন লিখেছেন যা বলতে চাই ০৩ ফেব্রুয়ারি, ২০১৫, ০২:৫১:১১ রাত

কথায় বলে, অল্প শোকে কাতর-অধিক শোকে পাথর। তাই বলে আমি শোকাতুর নই। কারণ ইসলামে যে শোক নিষিদ্ধ। কষ্ট, বেদনা, দুঃখবোধ নিয়ে ভারাক্রান্ত হৃদয়ে নিজের ব্যর্থতার হিসেব নিচ্ছি আর আহত পাখির মত শুধু কাতরাচ্ছি। চারদিকে যে অবস্থা তাতে আসলেই বাকরুদ্ধ হয়ে আছি। এ কোথায় বসবাস করছি আমরা! এ কোন হিরক রাজার রাজ্য শাসন? এ কোন গণতন্ত্র? স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রে এ কোন নাগরিক স্বাধীনতা? সভ্য সমাজ বলে পরিচিত এ কোন সভ্যতা? আইনের শাসনের নামে এ কোন আইনের প্রয়োগ? নাহ, আর কিছু ভাবতে পারছিনা যেন। কিছু একটা লিখতেও চা্ই, কিন্তু লিখতে যে পারি না। চোখে যেন ধোঁয়াটে দেখি, মাথাটি ঘোরে উঠে বার বার, চিন্তা এলো-মেলো হয়ে যায় বার বার। মোটেই স্থির থাকতে পারছি না।

চারদিকে লাশের খবর। দগ্ধ মানব সন্তানের আর্তনাদ। সন্তান হারা মায়ের বুক ফাটা চিৎকার, ভাই হারা বোনের আকাশ-বাতাস ভারি করা কান্না, স্বামী হারা বিধবা বোনের চোখের জল, এসব কিছু আমাকে একেবার এলোমেলো করে দিচ্ছে।

প্রিয় বন্দুগণ! ক্ষমা করবেন, আজ অনেকদিন পর কিছু লিখে শেয়ার করার ইচ্ছে ছিল, কিন্তু না পারলাম না। আমি আমার ভাষা হারিয়ে ফেলেছি। দোয়া চাই দোয়া, যেন নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করে আল্লাহর দরবারে কৃতজ্ঞ বান্দা হিসেবে হাজির হতে পারি।

বিষয়: বিবিধ

১৪৬৬ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

302700
০৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৩:২০
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ যা বলতে চাই ভাইয়া। বিরাজিত অসহনীয় পরিস্থিতিতে আপনার মত সকলেই উদ্বেগ উৎকণ্ঠা আর বেদনাহত মনে শোকের পাথর হয়ে অনিশ্চিত গন্তব্যের পথে আজ দিশেহারা। আল্লাহ্‌পাক এই কঠিন সময়ে মজলুমের সাহায্যকারী হউন এই কামনা। জাজাকাল্লাহু খাইর।

আপনার মর্মস্পর্শী দোয়ায় আমীন।
০৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৩:৫১
244820
যা বলতে চাই লিখেছেন : প্রিয় আপু, বলতে পারেন কিসের জন্য এত কষ্ট আমাদের? আমি তো এখনো মা, বাবা, ভাই অথবা বোন কাউকেই হারাই নি। এখনোতো আল্লাহ তাআলা হেফাজতেই রেখেছেন আমার স্ত্রী-সন্তানদেরকে। তবে এদর চেয়েও আপন কেউ কি আছে? যাদেরকে হারিয়ে গভীর রাতেও মাঝে মাঝে ফুফিয়ে ফুফিয়ে কান্নার মত বুক ভারি হয়ে আসে। বেশী মনে পড়ে ঐ ধৈর্য্যশীলা বোনটির কথা যে কিনা সাত বোনের একমাত্র ছোটভাইটিকে হারিয়ে বলেছিল, ‌‌প্রিয় ভাই তুমি কত ভাগ্যবান, তুমি সবখানে প্রথম হতে আর এখানেও প্রথম হলে, তুমি সবার পরে এসে আগে চলে গেলে। মনে পড়ে ঐ পরিবারের কথা, পিতৃহারা সন্তান একমাত্র ছেলে হারিয়ে সে বেদনা সহ্য করতে না পেরে মা নিজেও হারিয়ে গেলেন দুর অজানায়। বলতে পারেন কে নেবে এত লাশের জিম্মাদারী? জানি শহিদের মৃত্যু নেই,মুমিনের পরাজয় নেই,তবুতো মানুষ আমরা, কি করে ভুলিব বলুন প্রানাধিক প্রিয় এসমস্ত ভাই-বোন আর তাদের স্বজনদেরকে! অনেক লিখে ফেল্লাম আপু। শূভ কামনা রইল। আল্লাহ হাফেজ।Good Luck
302701
০৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৩:২১
sarkar লিখেছেন : দোয়া রইল।ভাল থাকবেন।আর দুঃখ সূখের গড়সমষ্টি হল জীবন।
০৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৩:৫৬
244821
যা বলতে চাই লিখেছেন : অসংখ্য ধন্যবাদ। জীবনের মানে বুঝার জন্যইতো দুঃখবোধ থাকা জরুরী। আর তবেইতো কেবল সুখের সন্ধানে ছোটার প্রেরণা সৃষ্টি হয়। চিরস্থায়ী সুখ।Good Luck
302710
০৩ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৫:০৩
কাহাফ লিখেছেন :
সামান্য বোধ-বিবেচনাও অবশিষ্ট আছে এমন প্রতি টা জনের আজকের মানষিক অবস্হা এমনই!
বিদ্যমান অসহ্য-অসহনীয় শ্বাসরুদ্ধকর পরিস্হিতি থেকে নাজাত পাওয়ার প্রাণান্তকর চেষ্টায় ক্লান্ত আজ যেন!!
302909
০৪ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১১:০৭
যা বলতে চাই লিখেছেন : প্রিয় কাহাফ,সহমত সহ মতামত জানিয়ে সাহস যোগালেন। শত বেদনা, ক্লান্তি, কষ্ট আর দুর্দশাও যাদেরকে বিন্দুমাত্র হতাশ করতে পারেনি, আমরা তো সে বিপ্লবী বীর সাহাবায়ে কেরাম (রা.) গণেরই অনুসারী। নির্যাতন যাদেরকে দুর্বল করতে পারেনি, ক্ষয়-ক্ষতি বা মৃত্যু যাদেরকে বিন্দুমাত্র পিছুহটাতে পারেনি, আমরাতো তাদেরই উত্তরাধিকারী। আল্লাহ্ তায়ালা দুনিয়ার সকল মুমিনকে হেফাজত করুণ আর মুমিন হিসেবে আমাদের সকলকে যথাযথ দায়িত্ব পালনের জন্য কবুল করুণ্। আমিন। Good Luck
303493
০৮ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ১২:৪৬
লজিকাল ভাইছা লিখেছেন : চারদিকে লাশের খবর। দগ্ধ মানব সন্তানের আর্তনাদ। সন্তান হারা মায়ের বুক ফাটা চিৎকার, ভাই হারা বোনের আকাশ-বাতাস ভারি করা কান্না, স্বামী হারা বিধবা বোনের চোখের জল, এসব কিছু আমাকে একেবার এলোমেলো করে দিচ্ছে।
০৮ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১০:৩৫
245533
যা বলতে চাই লিখেছেন : অনেক ধন্যবাদ।Good Luck Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File