দাদা নিলেন সবই, দিলেন শুধু একটু মুচকি হাসি

লিখেছেন লিখেছেন খান জুলহাস ১২ জুন, ২০১৫, ০৭:২৫:৫৭ সন্ধ্যা



দাদা আসলেন। আমরা সবাই আশায় ছিলাম অনেক কিছু পাব। কিন্তু সব আশায় গুড়েবালি। তবে দাদা দিলেন একটু মুচকি হাসি আর ক্ষমতায় থাকার একটু নিশ্চয়তা। ব্যস, সবই উজাড় করে দিলাম দাদাকে।

দাদা হাসিনাকে ক্ষমতায় থাকার নিশ্চয়তা দেয়ার বদলে সবই নিয়ে নিলেন, দিলেন না কিছুই।

আর বিএনপি? ক্ষমতায় আসার লোভে পাগল প্রায়। মাঠে নেতাকর্মী নামাতে না পেরে এখন বিদেশীদের পা চাটা শুরু করেছে। সরকারের এমন উজাড় করে দেয়ার পরও তারা প্রতিবাদ না করে নিরব সম্মতি দিয়েই তাদের দায়িত্ব সমাপ্ত করেছেন।

সরকারের এক মন্ত্রী বন্ধুত্বের মাসুল দিতে গিয়ে এক রাষ্ট্রে পরিনত হওয়ার আশা প্রকাশ করেছেন। তিনি ৩০ লক্ষ শহীদ আর ২ লক্ষ মা বোনের ইজ্জত দেয়ার আত্নত্যাগকে মাটির সাথে মিলিয়ে দিয়ে ভারতের সাথে এক হওয়ার দিবা স্বপ্ন দেখছেন। তাদের এই আত্নত্যাগকে বুড়ো আঙ্গুল দেখিয়ে স্বাধীন বাংলাদেশে পরাধীনতার শিকল পড়ানোর চিন্তায় মশগুল তারা।

ক্ষমতাসীন দলের আরেক নেতা প্রকাশ্যেই বলেছেন তারা ভারতকে যা দিচ্ছেন বা দিবেন। তার বিরোধীতা যারা করবেন তাদের এই দেশেই থাকতে দেয়া হবে না। তাড়িয়ে অন্য কোথায়ও পাঠিয়ে দেয়া হবে। যাতে করে কেউ তাদের এই অন্যায় কাজের বিরোধীতা করার সুযোগ না পায়।

হিন্দুত্ববাদী এই নেতা (সন্ত্রাসী) বাংলাদেশ সফর করার আগে সকল রাজনৈতিক মহল থেকে শুরু করে সকলে মধ্যে একটা আনন্দের বন্যা বইতে শুরু করে। সকলেই নতুন আশায় বুক বাধে। অন্তত তিস্তায় পানি আর সিমান্তে হত্যা বন্ধ করার গ্যারান্টি দিবেন। কিন্তু সফর শেষে হিসেব নিকেষে আমরা কিছুই পেলাম না।সবই মোদি দাদা মুচকি হাসি দিয়ে ভারতের সকল প্রধানমন্ত্রীর মতোই দেবো বলে চলে গেল সব নিয়ে।

আর সরকার তো মহা খুশি। দাদার আদা পেয়েছি ক্ষমতা ঠেকায় কে?

বিষয়: বিবিধ

১৭৫০ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

325392
১২ জুন ২০১৫ সন্ধ্যা ০৭:৫৪
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : দাদা আবার আসবেন বলেছেন, নোয়াখালী যাবেন বলেছেন..এখন নেয়ার অনেক কিছু বাকি আছে..পরের বার আসলে এক্করে খালি কইরা দিয়ে যাবেন...!!দালাল সংখ্যা আর কিছূ বাড়ুক, গুলিতে আরো কিছু মুসলমান মরুক..পুরোপুরি বাঁধার জন্য রেডি হয়ে আসতে হবে তো?ধন্যবাদ..
১২ জুন ২০১৫ রাত ১০:৪০
267500
খান জুলহাস লিখেছেন : আর কি বাকী আছে? ধন্যবাদ।
325421
১২ জুন ২০১৫ রাত ১০:০৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : হাসি পেয়েই যে লাফাচ্ছি আমরা!!
১২ জুন ২০১৫ রাত ১০:৪১
267503
খান জুলহাস লিখেছেন : লাফানোর কারণ ক্ষমতায় টিকিয়ে রাখার নিশ্চয়তা। ধন্যবাদ।
325456
১৩ জুন ২০১৫ রাত ০১:১৩
শেখের পোলা লিখেছেন : দাদায় কইছে হাঁসের ছাও দিব৷
১৩ জুন ২০১৫ সন্ধ্যা ০৬:০৬
267725
খান জুলহাস লিখেছেন : কিন্তু পানি দেবে না। হাঁসের ছাও সাঁতার কাটবে কই। ধন্যবাদ
১৩ জুন ২০১৫ রাত ০৮:৪৫
267752
শেখের পোলা লিখেছেন : এটি একটি সিনেমার ডায়ালগ,নায়ক তার বন্ধুকে নায়িকার চাষী বাপের কাছে নায়িকার বিয়ের প্রস্তাব পাঠায়৷ বন্ধু মেয়ের চাষী বাপের কাছে গিয়ে লজ্জা পায়,এদিকে দূর থেকে নায়ক উৎসাহ দিতে থাকে৷ তখন বন্ধু আমা আমতা করে চাচা বলে কি হয়েছে বল,তখন হাঁসের ছাও চায়৷ চাচা তা দিতে রাজী হয়৷ তখন চিৎকার দিয়ে বন্ধু বলতে থাকে চাচায় কইছে দিব৷
325481
১৩ জুন ২০১৫ রাত ০৩:১৭
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ঐ হাসিই আগামীর জন্য আমাদের কান্না হয়ে থাকবে।
ক্ষমতা দখলের রাজনীতিতে দেশের স্বার্থ তুচ্ছ তুচ্ছ তুচ্ছ!!!!
১৩ জুন ২০১৫ সন্ধ্যা ০৬:০৬
267726
খান জুলহাস লিখেছেন : একমত

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File