আরাফাত রহমানের মৃত্যু এবং আমার কিছু ভাবনা:

লিখেছেন লিখেছেন লজিকাল ভাইছা ২৬ জানুয়ারি, ২০১৫, ০২:৫২:৪৯ রাত



সকল প্রশংসা সে মহান আল্লাহতালার যিনি জীবন এবং মৃত্যুর মালিক, যার ইশারায় জয়-পরাজয় নির্ধারিত হয়।

গত কাল একটা দুঃসংবাদ শুনে প্রথমে খুব ভেঙ্গে পড়েছিলাম, ততপর আল্লাহর শুকরিয়া আদায় করলাম, যখন বুঝতে পারলাম এটা বিজয়ের পূর্বাভাস । বড় কোন বিজয়ের আগে বড় পর্যায়ের একটি বিপদ আসে, এটাই নিয়ম। বড় বিপদটি হল জনাব আরাফাত রহমান ভাইয়ের ইন্তেকাল, যেটা সারাদেশের আপামর জনতা সহ সকল বিপ্লবী ভাইদের কে মর্মাহত করেছে, দেশ নেত্রী জননী বেগম জিয়া ভেঙ্গে পড়েছেন। শুক্রিয়া মহান আল্লাহতালার দরবারে, এই বড় বিপদটা আর বড়ও হতে পারত কিন্তূ তা আল্লাহ্‌ করেননি এটাই সবচেয়ে বড় আশার কথা। এখন শুধু আমাদের শক্ত থাকা, শোককে শান্তিতে পরিণত করে , বুকে পাথর চাপা রেখে দ্বিগুণ শক্তিতে পরিকল্পনা মাফিক, যালিমের বিরুদ্ধে আন্দোলনে জাপিয়ে পড়া। আশার কথা হল সেই কাজ শুরু হয়ে গেছে, জননী দেশ নেত্রী শোক কে শক্তিতে পরিণত করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

ইতিহাস সাক্ষী এরাই শেষ পর্যন্ত বিজয়ী হয়েছে। স্পেন এর মুসলমানদেরকে জালিম শাসক এবং খ্রিষ্টানদের ক্রীড়নক খলীফাদের হাত থেকে মুক্তি দেওয়ার উদ্দেশ্যে, আমির ইউসুফ বিন তাসফিম যে অভিযান পরিচালনা করেছেন, সেই অভিযানের শুরুতেও এইরকম অনেক প্রতিকূলতা এসেছিলো। অভিযানের শুরুতে ছিল প্রতিকূল আবহাওয়া। এর মধ্যেও মজলুম জনতার মুক্তির সংকল্প থেকে পিছু হটেননি আমির ইউছুফ।প্রতিকুল আবহাওয়ার মধ্যেও সমুদ্রে যুদ্ধ জাহাজ চালনা করলেন। তার বিশ্বাস যে যুদ্ধ মুক্তিকামী জনতার সেখানে আল্লাহ্‌ সাহায্য অবশ্য আসবে। তবে তার আগে আল্লাহর কিছু পরীক্ষায় দৃপ্ত ঈমানের সাথে পাস করতে হবে। এবং শুরুতেই প্রতিকূল আবহাওয়া সেই পরীক্ষার একটা অংশ মাত্র। তার কয়েকদিন পর আসল বড় বিপদটি,যে বিপদটি বিজয়ের আগে আসে। অর্থাৎ যার পর বিজয়ের শুরু। তা ছিল তার ছেলের মৃত্যু ।তখন ও বিকৃত মস্তিষ্কের কিছু কুলাঙ্গার, খ্রিষ্টানদের দালালরা ,আমির কে উদ্দেশ্য করে বলেছিল “আল্লাহর পক্ষ থেকে আমির ইউছুফের জন্য পরাজয় বার্তা এসেছে” । আর ঠিক তখনই আমির ইউছুফ বুঝে গেলেন এটাই বিজয়ের পূর্বে আল্লাহর পক্ষ-থেকে তার বান্ধার জন্য ফাইনাল পরীক্ষা, এই পরীক্ষায় পাস করলেই, আসবে আল্লাহর পক্ষ-থেকে বিজয়। এর পরের বাকিটা শুধুই ইতিহাস, স্পেনে আবার শত্রু মুক্ত হল। শয়তানের চেলারা, খ্রিষ্টানদের দালালরা পরাজিত হল। স্পেনে মুসলিম জনতার বিজয় হল।

আমার ভয় ছিল, এই আন্দোলনে হয়ত বেগম জিয়াকে হারাবো কিন্তূ আল্লাহর মেহেরবানী। আল্লাহ্‌ আমাদেরকে অভিভাবক হারা করেন নি, মাতা এখনও আমদের মাঝে আছেন। আমাদের উচিৎ এখন তাকে একটি বিজয় উপহার দেওয়া।

তাই আসুন বিপ্লবী ভাইয়েরা শোক কে শক্তিতে পরিণত করি, আর আল্লাহর উপর বিশ্বাস রেখে আন্দোলন চালিয়ে যাই। ইনশাল্লাহ বিজয় আমাদেরই হবে, বিজয় জনতার হবে, বিজয় বিশ্বাসীদের হবে।

বিষয়: বিবিধ

১৭০০ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

301752
২৬ জানুয়ারি ২০১৫ রাত ০২:৫৫
রক্তলাল লিখেছেন : কোনো হানাদার এই জনভূমিতে টিকতে পারেনি।

বেনজিরের কপালে যা আছে তাই হবে। হাডুডু খেলা শেখানো হবে।
২৬ জানুয়ারি ২০১৫ রাত ০৩:৫৬
244121
লজিকাল ভাইছা লিখেছেন : এখন ডু অর ডাই খেলতে হবে। বিজয় আমাদের ই হবে ইনশাআল্লাহ্‌। আল্লাহ্‌ অবশ্যই মজলুম মানুষের ফরিয়াদ শুনবেন।
301753
২৬ জানুয়ারি ২০১৫ রাত ০৩:১৩
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু লজিকাল ভাইছা ভাইয়া। ইনশাল্লাহ বিজয় আমাদেরই হবে, বিজয় জনতার হবে, বিজয় বিশ্বাসীদের হবে। মাশাআল্লাহ দারুণ লিখেছেন। জাজাকাল্লাহু খাইর।
২৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:০৪
244174
লজিকাল ভাইছা লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, আপু । কেমন আছেন জানি না? ইনশাল্লাহ বিজয় আমাদেরই হবে। আমার বিশ্বাস করুণাময় আল্লাহ্‌ তার মজলুম বান্দাদের, জালিমের হাতে ছেড়ে দিবেন না। হে আল্লাহ্‌ এই জনপদের মজলুম মুসলমানদের কে আপনার রহমতের ছায়াতলে আশ্রয় দিন। তাদের জন্য বিজয় কে সহজ করে দিন। আমীন ।
২৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:৫৫
244184
সন্ধাতারা লিখেছেন : আলহামদুলিল্লাহ্‌ ভালো আছি লজিকাল ভাইছা ভাইয়া। ইনশাআল্লাহ বিজয় মজলুমের অতি সন্নিকটে।
301759
২৬ জানুয়ারি ২০১৫ সকাল ০৫:০৫
কাহাফ লিখেছেন :
অনেক দিন পর এসে দারুণ উৎসাহী একটা পোস্ট দিলেন শ্রদ্ধেয় লজিকাল ভাইছা!
হীনমন্যতায় ভোগা সাধারণরাও অমিত শক্তিতে উজ্জিবিত হবে ইনশা আল্লাহ!
২৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:০৯
244175
লজিকাল ভাইছা লিখেছেন : শ্রদ্ধেয় কাহাফ ভাই,আসসালামু আলাইকুম । আল্লাহর উপর অটল বিশ্বাসই এবং নিরলস চেষ্টা আমাদেরকে বিজয়ের বন্দরে নিয়ে যাবে ইনশাল্লাহ । দোয়া করবেন আমাদের বিপ্লবী ভাইদের জন্য । উৎসাহী মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।
২৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:২৫
244177
কাহাফ লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়ারাহমাতুল্লাহ....
সেই মহেন্দ্রক্ষণের অপেক্ষায় সারা জাতি!!
ইনশা আল্লাহ বিজয় হবেই......
301786
২৬ জানুয়ারি ২০১৫ সকাল ১০:২৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : অত্যন্ত সুন্দর পোষ্টটির জন্য অনেক ধন্যবাদ।
২৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:১১
244176
লজিকাল ভাইছা লিখেছেন : আসসালামু আলাইকুম রিদওয়ান কবির সবুজ, মুল্যবান মন্তব্যের জন্য শুকরিয়া । আপনার উপস্থিতি বরাবরের মতই অনুপ্রেরণা উৎস ।
301819
২৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:৫৭
আনিসুর রহমান লিখেছেন : আমি উপদেশের পর যবুরে লিখে দিয়েছি যে, অবশেষে (Finally) আমার সৎকর্ম পরায়ণ বান্দাগন পৃথিবীর অধিকারী হবে। (২১ ঃ ১০৫)
কুরআনের এই ভবিষৎ বানী তখনই আমরা দেখবো, যখন আমরা নিস্কৃয়ভাবে বসে না থেকে, সঠিক পথে একিনের নিয়ে সাহসিকতার সাথে জুলুমশাহীর বিরুদ্ধে লড়বো। যে সম্পকে আপনি আপনার পোস্টে লিখেছেন। সুন্দর পোস্টের জন্য ধ্যনবাদ।
২৭ জানুয়ারি ২০১৫ রাত ০৩:২৬
244248
লজিকাল ভাইছা লিখেছেন : আনিসুর রহমান ভাই,আসসালামু আলাইকুম । আপনার মুল্যবান কমেন্টটি পোষ্টের অপূর্ণতাকে কিছুটা গুছিয়ে দিল।
সতি বলতে কি , কুরআন হাদিস এর উপর আমার জ্ঞান কম, তাই কুরানের রেফারেন্স দিতে পারি নাই। কিন্তু আপনি কমেন্ট এ দিয়ে পোষ্টের পূর্ণতা দান করলেন , জাজাকামুল্লাহহু খাইর।
301846
২৬ জানুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৬:৪৭
মোতাহারুল ইসলাম লিখেছেন : সুন্দর লিখেছেন। খুব ভালো লাগলো।
২৭ জানুয়ারি ২০১৫ রাত ০৩:২৭
244249
লজিকাল ভাইছা লিখেছেন : আপনার ভাল লেগেছে জেনে , অনেক অনেক খুশী হলাম। আপনাকে অনেক ধন্যবাদ। Good Luck Good Luck Good Luck Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File