সংবাদ যখন উপভোগের বিষয় !! চলুন উপভোগ করি রসময় মতি আলোর সংবাদ !!

লিখেছেন লিখেছেন লজিকাল ভাইছা ১৮ এপ্রিল, ২০১৫, ১১:০০:৩৫ রাত

সত্যিই প্রথম আলোর নিউজটা খুব উপভোগ করলাম !! বিনোদিতও হইলাম !! সংবাদ ও আজ কাল উপভোগের জিনিষে রূপান্তরিত হয়েছে। টিভি চ্যানেল গুলোতে একটা অ্যাড খুব প্রচারিত হচ্ছে “ আপনার বাংলালিংক নাম্বার থেকে ---- এত নাম্বারে ডায়াল করুণ, আর উপভোগ করুণ প্রথম আলোর সংবাদ”। অ্যাডটা দেখে প্রথমে একটু হতভম্ব হলেও পরে অবশ্য সাম্প্রতিক কালে তাদের সংবাদ গুলো বিশ্লেষণ করে বুঝতে পারলাম, তারা সংবাদকে নাটক – সিনেমার মতই উপভোগের বস্তূতে পরিণত করেছে। সাবাস !! প্রথম আলো গং ।



আজকের সংবাদটি পড়ে মনে হল বলিউডের কোন বি গ্রেড থ্রিলার মুভি উপভোগ করলাম!! এখন দেখার অপেক্ষায় কবে প্রথম আলো বা জনকণ্ঠ বলবে যে কামারুজ্জামান কবর থেকে উঠে এসে ঐ অপকর্মটি করে গেছে। এই ভাবে চলতে থাকে আগামী কিছুদিন পর সংবাদ গুলো বিবর্তিত হতে হতে চটি সাহিত্যে রূপান্তরিত হবে। ভয় হয় কখন আবার অভিষেক বচ্চন কিংবা বিরাট কোহেলি কে, রসময় মতিগুপ্ত-জঘন্যকণ্ঠ গং রা শিবিরের ভারত শাখার সভাপতি বানীয়ে দেয়।





এই ঘটনা ঘটার পর প্রথম দিন বাংলার তথাকথিত মেইন স্ট্রিম সংবাদ পত্রগুলো নীরব ছিল, একমাত্র মানবজমিন ছাড়া। ফেসবুক এবং সোশ্যাল মিডিয়ার চাপে পরের দিন তারা কিছু কিছু নিউজ করে, এবং তাদের নিউজ ছিল উল্টো, তারা এই ঘটনার উপর আবরণ ঢেলে একটি সন্দেহ তৈরি করতে চেয়েছিল যে এই রকম ঘটনা এই দিন ঘটেইনি !! কিন্তূ মানবজমিনএবং আমারদেশ লিড নিউজ করায় তাদের সেই গুপ্তভাসনা পুরন হয় নি।



অথচ গত ১৬ ই এপ্রিল বাংলার নাস্তিকদের গোয়াল ঘর খ্যাত DW (বাংলা ভাষা) এর নিউজ ছিল “প্রিয় পাঠক, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণের অনুষ্ঠানে কয়েকজন নারী যৌন হয়রানির শিকার হয়েছেন, গণমাধ্যমে প্রকাশিত এরকম এক সংবাদ নিয়ে ফেসবুক, টুইটারে ব্যাপক আলোচনা দেখা যাচ্ছে৷ তবে এই নিয়ে বিভ্রান্তিও সৃষ্টি হয়েছে৷ আলোচিত সেই ঘটনার সঙ্গে সম্পৃক্ত হিসেবে যে ছবিটি ফেসবুকে দেখা যাচ্ছে, সেটি কোন নারীর নয় বলেও দাবি করছেন কেউ কেউ৷

আপনি বা আপনার পরিচিত কেউ কি সেই ঘটনার প্রত্যক্ষদর্শী? আপনার কাছে এই বিষয়ে কোন তথ্য থাকলে জানান আমাদের৷ পরিচয় গোপন রাখতে চাইলে আমাদের এই পাতার ম্যাসেজেও লিখতে পারেন৷”

সেই দিন আমি কমেন্ট করেছিলাম “এখন শুধু দেখার বাকী এবং শুনার বাকী যে এক কাজটি জামাত-শিবির করেছে--------। হা হা হা হা হা , আসলেই ! সংবাদ এখন উপভোগের বিষয়”।



আর আজ শনিবার দুপুরে ডিবির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, ‘পহেলা বৈশাখের দিন সোহরাওয়ার্দী উদ্যানের গেটে বিবস্ত্রের কোনো ঘটনা ঘটেনি। কোনো নারীকে বিবস্ত্র করার প্রমাণ এখনো পাওয়া যায়নি। এমন ঘটনা ঘটেছে কিনা তা কোনো প্রত্যক্ষদর্শী এখনো নিশ্চিত করেনি। থানা বা পুলিশের কাছে কেউ এখনো অভিযোগও দায়ের করেনি। এতে ঘটনাটিতে যথেষ্ট কনফিউশন রয়েছে।’

******* জয় রসময় মতিগুপ্ত ***** জয় মানিক ***** জয় আফ্রিকান মাগুর **** জয় চেতনা ***

বিষয়: বিবিধ

২৩৩৫ বার পঠিত, ১৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

315674
১৮ এপ্রিল ২০১৫ রাত ১১:০৮
লজিকাল ভাইছা লিখেছেন : ও আল্লাহ্ ! হের মুখেও দেখি খোঁচা খোঁচা দাঁড়ি !!!!! কি দেখাইলা লিটন নন্দী, তুমিও তো দেখি তলে তলে শিবিরের কর্মী, উপরদিয়ে ছাত্র ইউনিয়ন । তা হলে কি লিটন নন্দী শিবিরের হিন্দু শাখার নেতা !! তাহলে কি ছাত্র ইউনিয়নের ভিতর ও শিবির ঢুকে গেছে ! ----- আপ্লাইং দ্যা মতি আলো ও আফ্রিকান মাগুর’স ফর্মুলা।

315679
১৯ এপ্রিল ২০১৫ রাত ১২:০১
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন :
ছাত্রলীগের কুত্তাদের বাঁচাতে আরোও দুএকটি কুত্তার উল্টো চিৎকার!!!!!! http://www.monitorbd.net/blog/blogdetail/detail/4081/kala/64210#.VTKa7nOoVAg
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ১২:২৯
256754
লজিকাল ভাইছা লিখেছেন : ধন্যবাদ ভাইজান। নাস্তিকের চেলাটারে ভালই দিলেন । এই জন্য আবারও আপনাকে ধন্যবাদ। আমিও একটা গুতা দিয়ে আসলাম। নাস্তিকদের সব সময় দৌড়ের উপর রাখতে হবে।
315685
১৯ এপ্রিল ২০১৫ রাত ১২:১৭
আফরা লিখেছেন : কিছুই বলবনা ভাইয়া ।
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৩১
256755
লজিকাল ভাইছা লিখেছেন : আপু , আসসালামু আলাইকুম । আপনার না বলা কে আমি শ্রদ্ধা করি। ধন্যবাদ।
315698
১৯ এপ্রিল ২০১৫ রাত ০২:৪৯
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৩১
256756
লজিকাল ভাইছা লিখেছেন : ধন্যবাদ ।
315703
১৯ এপ্রিল ২০১৫ সকাল ০৫:১০
কাহাফ লিখেছেন :
রসময়গুপ্তের কাজগুলো সুনিপুণ ভাবে আন্জাম দিতেই মতিগংরা এ দেশে আছে!
ভোগ সর্বস্ব জীবনাচার প্রতিষ্ঠাই ওদের পণ!
এমন সাংঘাতিকতা কে ধিক জানাই!!
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৩৪
256757
লজিকাল ভাইছা লিখেছেন : আসসালামু আলাইকুম শ্রদ্ধেয় কাহাফ ভাই। আমার কাছে এখন মনে হচ্ছে এটা পূর্ব পরিকল্পিত। এবং এই কাজটি আওয়ামীলীগ এবং নাস্তিকদের , এটা ছাত্র ইউনিয়ন সভাপতি লিটন নন্দী কিংবা তার গংদেরও হতে পারে, সেদিন তার গায়ে পাঙ্গাবী ছিল মুখে চাপ দাঁড়ি ছিল!! সে হিন্দু হওয়ার পরেও কেন সেদিন পাঞ্জাবী পরল?? কেন তার মুখে দাঁড়ি ?? এটা কি পূর্ব পরিকল্পিত ??
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৩৯
256758
কাহাফ লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়ারাহমতুল্লাহ.... শ্রদ্ধেয় ভাইছা!
ঘটনা পুর্ব পরিকল্পিত এতে সন্দেহ নাই!
কিন্তু পান্জাবী পড়া বা হালকা দাঁড়ি নিয়ে প্রশ্ন তুলা যায় না! কেননা-এটা বর্তমানে ফ্যাশনে রুপ নিয়েছে!!
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৫০
256760
লজিকাল ভাইছা লিখেছেন : জানি এটা এখন ফ্যাশন। প্রশ্নটা তাদেরকে এইজন্য করা উচিৎ, যেন উত্তরটা তারাই দেয়। তাহলে ইন ফিউচার তারা এইধরনের চিপ কথা বলবে না, মানুষের অনুভুতিতে আঘাতও করবেনা ।
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৫৩
256762
কাহাফ লিখেছেন :
ইসলাম ও মুসলিম অনুভূতি তে আঘাত করাই ওদের ধর্ম! কখনো সোজা হবে না ওরা,মরার আগে!!
315752
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০১:১০
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আসসালামু আলাইকুম শ্রদ্ধেয় লজিকাল ভাইয়া! আজি কিছুই বলবো না, কোন মন্তব্যও করবোনা, শুধু নিরব দর্শক হয়ে দেখবো.....আরো কতটা নগ্ন হলে এদেশে বিজ্ঞ মানুষের কাছে সেটা নগ্ন হিসেবে পরিচিত হবে? সেই অপেক্ষায় রইলাম!
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০১:২৬
256775
লজিকাল ভাইছা লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম আপু।
এদেশে বিজ্ঞ মানুষ আছে বলে কি আপনার মনে হয় !! আছে বিজ্ঞ মানুষের মুখোসের আড়ালে কিছু শয়তান,এরা এক চোখা। এরা সব সময় উদর পিণ্ডি ভুদোর গাঁড়ে চাপায়। আপেক্ষায় না থেকে জাগেন আপু।
315832
১৯ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৪৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : চাপ দাড়ি থেকে টুপি-আলথাল্লা হইতেও বেশি সময় লাগবে বলে মনে হয়না!
২০ এপ্রিল ২০১৫ রাত ১২:০১
256903
লজিকাল ভাইছা লিখেছেন : হা হা হা । আজ-কাল আইপিএল এ দেখি ৭০% প্লেয়ারের মুখে চাপ দাঁড়ি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File