শিরোনাম হীন !! চুলকানির মহা ঔষধ !!

লিখেছেন লিখেছেন লজিকাল ভাইছা ২৩ অক্টোবর, ২০১৪, ০৪:১৬:৩২ বিকাল

শিরোনাম হীন !! চুলকানির মহা ঔষধ !!

“মানুষ সৃষ্টির সেরা জীব” কুরআন বলছে, আবার মানুষ কে চতুষ্পদী জন্তূ চেয়েও অধম বলা হয়েছে। এই একটি শ্রেণী সৃষ্টির সেরা এরাই আবার নিকৃষ্ট। কিন্তূ কেন ?

২+২=৪ এই টা একটা সাধারণ গাণিতিক যৌক্তি। জীবনেও এই রকম অনেক সাধারণ যুক্তি আছে, যেগুলো অনেকেই মানেনা। এই অনেকেই কিন্তু আবার নিজেদেরকে অনেক জ্ঞানী বলে দাবী করে ।

মানুষ সৃষ্টির সেরা জীব কেন? কেন সে অন্যদের থেকে আলাদা? মানুষ কি সবচেয়ে জ্ঞানী জীব ? না । তাহলে সে কি সবচেয়ে সুন্দর জীব?না ভাই দুঃখিত মানুষের চেয়েও সুন্দর ও জ্ঞানী প্রাণী দুনিয়েতে আছে। তাহলে মানুষ কেন সৃষ্টির সেরা জীব? মানুষ সৃষ্টির সেরা কারণ আল্লাহ্‌ তাকে বিবেক নামক একটা জিনিস দিয়েছেন এবং বিচার বুদ্ধির স্বাধীনতা দিয়েছেন, ভাল পথ-মন্দপথ বলে দিয়েছেন, কোন পথে গেলে কি হবে তার দিক নির্দেশনা দিয়েছেন । যাতে সে তার স্বাধীন বিবেক ও বিচারবুদ্ধি দিয়ে সঠিক পথ পছন্দ করতে পারে।আর তখনই সে সৃষ্টির সেরা, আবার যখন স্বার্থের টানে,লোভের মায়ায়, নীতি ভ্রষ্ট হয়ে মন্দপথে চলে ঠিক তখনই সে চতুষ্পদী জন্তূর চেয়েও অধম। যার ফল হিসাবে তার জন্য রয়েছে পরকালে জান্নাত-জাহান্নাম, যে রকম দুনিয়াতে রয়েছে পাস-ফেল। আর এই বিবেক টা দেওয়া হয়েছে শুধুমাত্র মানুষকে। তাই দুনিয়াতে যারা বিবেক হীন, তারা আর যাই হোক মানুষ না। আমার মতে এই রকম কিছু বিবেকহীন প্রাণীকে আমি আমাদের চারপাশে দেখতেছি প্রতিনিয়ত।

ভাই আমি সাধারণ মানুষ, তাই আমার দুই-চার টা লজিক আছে। আমি যে বস্তূ পছন্দ করিনা, সেটা ছুঁয়েও দেখিনা। আবার যাকে অপছন্দ করি তার ছায়াও মাড়াই না। কি দরকার, তাকে তো আমি পছন্দ করি না, তাহলে তার ছায়া কেন আমার উপর পড়বে।

আচ্ছা ভাই, আপনি ইসলাম মানেন না, ইসলাম শব্দটা শুনলেই আপনার চুলকানি শুরু হয়, মুহাম্মদ (সঃ)নাম শুনলে কিংবা কুরআন শরীফের কথা শুনলেই আপনার শরীরে আগুন ধরে যায়। কিন্তূ আপনার নামের আগে-পরে ইসলাম লাগানো কেন? আপনার নামের আগে বা পরে মুহাম্মাদ সংযুক্ত কেন? এটা আবার কোন ধরণের ভণ্ডামি, কত নম্বার স্তরের প্রাণী আপনি। আপনি অমুক ইসলাম , আপনি মুহাম্মদ জাফর, উনি আব্দুল লতিফ সিদ্দিকী, ক্যা রে ভাই ভণ্ডামি না করলে কি নয়। তুমি হজ্জ পছন্দ করনা, ইসলাম পছন্দ কর না,( মুহাম্মদ(সঃ)) তোমার মতে আব্দুল্লার পুত্র, তার সাথিরা ডাকাত, তবে সেই ডাকাত দের নাম কেন তোমার নামের সাথে যুক্ত আছে, কেন তোমার নামের সাথে সিদ্দিকী শব্দ টা এখন আছে?? ক্যা রে পকেটে টাকা পয়সা নাই, ঠিক আছে আমরা একটা জায়গা ঠিক করে,সাইন বোর্ড টাঙ্গিয়ে দিয়ে একজন আইনজীবীও ঠিক করে দিব। তবুও তোমরা যে বস্তূতে বিশ্বাস কর,তোমাদেরকে তার কসম, দয়া করে তোমাদের নাম থেকে আগে এই শব্দ গুলো বাদ দাও, তার পর যত পার চুলকাও, আমি কিছু বলব না। ইসলাম ধর্ম ভাল না লাগলে হিন্দু ধর্মে চলে যাও, সেটা ভাল না লাগলে খ্রিষ্টান ধর্মে চলে যাও । তোমার যে ধর্ম ভাল লাগে সে ধর্মে চলে যাও, কোন ধর্ম ভাল না লাগলে তুমি নাস্তিক হয়ে যাও কিন্তূ নাস্তিক হওয়ার আগে ডিকশনারী খুলে ভাল করে নাস্তিকের সংজ্ঞা পড়ে নিবে। ভণ্ড নাস্তিক বা ভণ্ড সেক্যুলার হইয় না।

নীতি হীন নাস্তিক হবেন না, যদি আপনি নীতিবান, সৎ সত্যবাদী, সত্য অনুসন্ধান কারী নাস্তিক হয়ে থাকেন তবে আপনাকে কিছুই বলার নেই। কারণ আমি বিশ্বাস করি একজন নীতিবান সত্য অনুসন্ধানী নাস্তিক, জীবনের শেষ মহুরত্যে হলেও তার মূলে ফিরে আসবে, ফিরে আসবে একত্ববাদের দিকে।

বিষয়: বিবিধ

২০৩২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

277464
২৩ অক্টোবর ২০১৪ বিকাল ০৪:৩৪
মামুন লিখেছেন : লেখাটি খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ। শুভেচ্ছা রইলো।
জাজাকাল্লাহু খাইর। Rose Rose Rose
২৩ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:৪৬
221402
লজিকাল ভাইছা লিখেছেন : ভাল লাগলো জেনে খুশি হলাম। লেখাটি পড়ার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ।
277562
২৩ অক্টোবর ২০১৪ রাত ০৮:২৯
আফরা লিখেছেন : লজিকাল ভাইছা ভাইয়া লেখা অনেক সুন্দর হয়েছে আরো বেশি বেশি লিখুন ।
২৩ অক্টোবর ২০১৪ রাত ০৯:৩৩
221495
লজিকাল ভাইছা লিখেছেন : Thanks’ for your compliment. দোয়া করবেন। আপনাদের দোয়া ও উৎসাহ পেলে লেখার চেষ্টা করব ইনশাল্লাহ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File