একটি নোবেল শান্তি পুরষ্কার যুক্ত চিন্তাধারাঃ

লিখেছেন লিখেছেন লজিকাল ভাইছা ২১ অক্টোবর, ২০১৪, ০৪:০০:৫৭ বিকাল

আজ স্যার ডঃ পিয়াস করিম এর জন্য আন্দোলন করতে হবে। কিন্তু কে করবে সে আন্দোলন, বিএনপি, জামাত, হেফাজত ? না কি সাধারন মানুষ ?

বিএনপি চিন্তা করতেছে, কে এই পিয়াস করিম, উনিত বিএনপির কোন নেতা না, উনি শুধু মাত্র টক শো গুলো তে সত্য কথা বলতেন। আর বিএনপি সরকারে নেই বলেই তার কথা গুলো বিএনপির পক্ষে চলেযেত। যদি তিনি বিএনপির নেতা হতেন তবে ভেবে দেখা যেত( উনার বাড়ি যেহুতু কুমিল্লা, তাই কুমিল্লার সেই থানাতে ১ দিনের হরতাল দেওয়া যেতে পারে।) ।

এখন কিছু দিন পর দেখতে পাওয়া যাবে বেগম জিয়া কে এরেস্ট করে বিচার করা হল, বিচারে তার ১০ বছরের সাজা হল। তখন বিএনপি কি করতে পারে, আসুন অতীতের অভিজ্ঞতা থেকে কিছু বলিঃ

বিএনপি বলবে, বিএনপি জিয়া পরিবারের নিজস্ব সম্পত্তি না, উনাদের ব্যাক্তি স্বার্থে বিএনপি কে ব্যাবহার করা ঠিক হবেনা , বিএনপি এদেশের জনগনের দল।আর বিএনপি কোন সহিংস রাজনিতিক দল নয়। তাই জনগনের শান্তি ও নিরাপত্তার কথা চিন্তা করে আমরা শুধু মাত্র ফেনীতে ১ দিনের হরতাল এবং নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করার জন্য সরকারের কাছে অনুমতি চাওয়া যেতে পারে। তা ছাড়া আমাদের আগামীর নায়ক তারেক রহমান এখন আছেন। এর মধ্যে বিএনপি তিন ভাগ হয়ে যাবে ।

এর পর বাধ্য হয়ে তারেক রহমান দেশে আসবেন, তার পর তাকে বিমান বন্দর থেকে এরেস্ট করে সোজা জেলে নেওয়া হবে। বিচারে তার ফাঁসি কিংবা যাবত জীবন সাজা হবে , তখন বিএনপি কি বলতে পারে , আসুন একটু ধারণা করিঃ ¬¬

এক নেতা কারাগারে লক্ষ নেতা খেতার তলে, বিএনপি তে নেতা কি শুধু তারেক রহমান না কি? তাছাড়া সে কিছু ভুল করেছিল, তাকে তার সাজা পেতেই হবে, আইন তার নিজস্ব গতিতে চলবে, এটা আদালতের রায় আমরা আদালতের রায়ের উপর কথা বলতে চাই না। তাছাড়া এটা আইন এবং সংবিধান পরি পন্থী। বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল দল। তারপর বগুড়া তে ১ দিনের হরতাল এবং নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করার জন্য সরকারের কাছে অনুমতি চাওয়া হতে পারে । এর পর বিএনপি একটি বায়বীয় পাটিতে রূপান্তরিত হয়ে যাবে।

তার পর দেখতে পাব দেশে ছাত্রদল বলতে কেউ নাই সবই ছাত্রলীগ, কিছু নেতা আওয়ামীলীগে যোগদিয়ে মন্ত্রিত্ব ভাগাবেন। আর আমরা আমজনতা গোলামীর শিকল পরে ফেলব কারণ আমাদের কাছে গোলামিই ভাল লাগে, তবুও প্রতিবাদ করবনা । আসিফ নজরুল, নরুল কবির, তুহিন মালিক, মাহফুজ উল্লাহ রা পথে পথে লাঞ্ছিত হবেন, তাদের সত্যকথা,ন্যায় কথা বলার অসুখের জন্য।

এভাবে বিএনপি একদিন বায়বীয় হয়ে যাবে কিন্তু বিনিময়ে শান্তি প্রিয় বিরোধী রাজনৈতিক দল হিসাবে শান্তিতে নোবেল পুরষ্কার পাবে ।

বিষয়: রাজনীতি

১৪৮৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

276796
২১ অক্টোবর ২০১৪ বিকাল ০৪:৫৩
ইবনে আহমাদ লিখেছেন : এভাবে বিএনপি একদিন বায়বীয় হয়ে যাবে কিন্তু বিনিময়ে শান্তি প্রিয় বিরোধী রাজনৈতিক দল হিসাবে শান্তিতে নোবেল পুরষ্কার পাবে ।
আপনার সাথে একমত। সুন্দর একটি আইডিয়া।
২১ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:০২
220774
লজিকাল ভাইছা লিখেছেন : ধন্যবাদ আপনাকে ও । কিন্তু মনে প্রাণে চাই আমার এই ধারণাটা মিথ্যা হোক।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File